নতুন শাওমি ফোল্ডেবেল ফোনে পেন্টা ক্যামেরা আর পপ আপ মডেল থাকতে পারে

নতুন শাওমি ফোল্ডেবেল ফোনে পেন্টা ক্যামেরা আর পপ আপ মডেল থাকতে পারে
HIGHLIGHTS

8 নভেম্বর শাওমি একটি নতুন ফোল্ডেবেল ফোনের পেটেন্ট নিয়েছে

আর এই ফোনের ডিজাইনে সম্ভবত পেন্টা ক্যামেরা আর পপ আপ ক্যামেরা থাকবে

আর এই পেন্টা মানে এই নয় যে এতে আপনারা এটি তাড়াতাড়ি দেখতে পারবেন

শাওমি 8 নভেম্বর একটি নতুন ফোনের পেটেন্ট নিয়েছে যা একটি ফোল্ডেবেল ফোন আর এটি পাঁচটি ক্যামেরা আর পপ আপ মডেলে দেখা যাবে। আর এই ফোনে একটি ফোল্ডিং স্ক্রিন থাকবে আর যা গ্রাহকরা এটি কেমন করে ধরে থাকবে তার ওপর নির্ভর করবে এই পেন্টা ক্যামেরা ফ্রন্ট আর রেয়ার দুই ভাবেই ব্যাবহার করা যাবে। এর বাঁ দিকে ফোনটি আনফোল্ড করলে তা মোটা হবে আর সেখানে ফোনের ব্যাটারি ও অন্যান্য জিনিস থাকবে।

এই পেন্টা মানে এই নয় যে এর আসল প্রোডাক্ট এখন দেখা যাবে। তবে শাওমি তাদের  ফোল্ডেবেল ফোনের বিষয়ে এখনও কিছু বলেনি তারা একটি ভিডিও টিজ করেছে সেখানে এর একি ওয়ার্কিং প্রোটোটাইপ আছে। আর এর সঙ্গে এর লঞ্চ ডেট বা এসবের বিষয়ে কিছু জানা জায়নি। তবে চিনের ফোন কোম্পানি বলেছে যে শাওমি মি মিক্ষ আলফা সম্প্রতি ফ্লেক্সিবেল ডিসপ্লের সঙ্গে দেখা গেছে।

foldable phone prakhar khanna

আমরকা যখন ফোল্ডেবেল ফোনের কথা বলছি তখন স্যামসাং তাদের একটি নতুন ফোল্ডেবেল ফোন লঞ্চ করেছে চলেছে, যা চিনে 19 নভেম্বর Samsung W20 নামে লঞ্চ করা হবে। আর এর সগে স্যামসাং ডেভলাপার কনফারেন্স 2019 যা আমেরিকাতে হবে সেখানে কোম্পানি একটি ফোল্ডিং ফোনের টিজার এনেছে। আর এর সঙ্গে কোম্পানি একটি গ্যালাক্সি ফোল্ড 5G ফোনের ওপরেও কাজ করছে। আর এই ফোনের পোস্টারে স্যামসাং গ্যালাক্সি ফোল্ডের মতন ডিজাইন দেখিয়েছে।

আর এর সঙ্গে মোটোরোলাও তাদের ফোল্ডবিং ফোন মোটোরোলা রেজার আনছে। আর কোম্পানি এই ফোনটিকে “reinvented icon” বলছে। এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 730 চিপ আছে। আর এই ফোনের সম্ভাব্য দাম $1500 বলা হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo