XIAOMI REDMI NOTE 7S ফোনে আগুন লেগেছে, কোম্পানি এটি গ্রাহকদের দোশ বলে জানিয়েছে

XIAOMI REDMI NOTE 7S ফোনে আগুন লেগেছে, কোম্পানি এটি গ্রাহকদের দোশ বলে জানিয়েছে
HIGHLIGHTS

Xiaomi Redmi Note 7S য়ে বার বার আগুন লাগছে

এই ফোনটিতে আগুন লাগার সময়ে এটি চার্জিংয়ে ছিল না বা এটি পরে জায়নি

শাওমি বলেছে যে কাস্টমারের ক্ষতি করেছে

স্মার্টফোন ড্যামেজের খবর প্রায়ই এসে থাকে অনেক সময় ফোনে আগুন লাগে, কখনও বা ফায়ার ফ্লেমে ব্লাস্টের বিষয়ে জানা যায়। বেশির ভাগ সময়ে স্যামসাং গ্যালাক্সি Note 7 ফোনটি ব্লাস্টের বিষয়ে জানা গেছে। শুধু যে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটির ফোনের সঙ্গেই এই ঘটনা ঘটে তা নয় এর সঙ্গে অন্য স্মার্টফোন কোম্পানির ফোনেও এই একই ঘটনা ঘটতে দেখা যায়। আর এবার গ্যাজেট নাওয়ের একটি রিপোর্ট অনুসারে এবার শাওমির স্মার্টফোনে আগুন লাগার খবর জানা গেছে। মুম্বাইয়ের Ishwar Chavhan তার Redmi Note 7S ফোনটির সঙ্গে হওয়া এই ঘটনার কথা জানিয়েছে।

রিপোর্ট অনুসারে Ishwar Chavhan একটি Redmi Note 7S ফোন অক্টোবর মাসে ফ্লিপকার্ট থেকে কেনেন। আর 2 নভেম্বর বিকেল 5টা নাগাদ সেই হ্যান্ডসেটটি টেবিলে রাখা ছিল আর এটি নিজে থেকেই আগুন লেগে যায়। এই ফোনটি সেই সময়ে চার্জে ছিল না বা ফোনটি হাত থেকে পরে গিয়ে কোন ড্যামেজও হয়নি বলে জানা গেছে। দাবি করা হয়েছে যে পোরা গন্ধ পাওয়া যায় আর তখন ফোনটি কে জ্বলন্ত অবস্থায় দেখা গেছে। পাঁচদিন পরে শাওমি কাস্টমার কেয়ারের সঙ্গে যোগাযোগ করা যায়, আর কোম্পানি বলেছে যে ফোনের ব্যাটারিতে কোন ডিফেক্ট ছিল।

তবে পরে একটি বক্তব্যে বলা হয় যে কোম্পানি বলেছে যে ফোনটি ইন্টারনাল ফোর্সের জন্য ড্যামেজ হয়েছে।

শাওমি বলেছে যে, “ শাওমির কাছে কোয়ালিটি প্রোডাক্ট সব সময়ে বেশি। আর আমরা মি ফ্যানদের সঙ্গে বিশ্বস্তার সঙ্গে গত পাঁচ বছর ধরে কাজ করছি। আর আমরা দেশের সেলস নেটওয়ার্ক আর কাস্টমার ইস্যুতেও প্রথম সারিতে আছি। আর এই একটি পার্টিকুলার কেসে পরীক্ষার পরে এই ফোনটি এক্সটার্নাল ফোর্সের জন্য ড্যামেজ হয়েছে, আর এটি কাস্টমার ইন্ডিউসড ড্যামেজ”।

গ্যাজেট নাওয়ের রিপোর্ট অনুসারে Chavhan  ফেসবুকেও পোস্ট করেন তবে আমরা সেই অ্যাকাউন্ট দেখতে পাইনি। আর এর সঙ্গে এটি ব্যাক্তিগত টুইটার অ্যাকাউন্টেও দেখা গেছে। সেখানে এই ঘটনাটির বিষয়ে ডিটেলসে বলা হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo