Xiaomi Redmi Note 5 vs Redmi Note 4: নতুন ফোনটিতে নতুন কি আছে?

Xiaomi Redmi Note 5 vs Redmi Note 4: নতুন ফোনটিতে নতুন কি আছে?
HIGHLIGHTS

এখানে আমরা আপনাদের বলব যে এই নতুন ফোনটিতে পুরনো ফোনের জায়গায় কি কি নতুন স্পেক্স দেওয়া হয়েছে

Xiaomi Redmi Note 5 ফোনটি ভারতে লঞ্চ হয়ে গেছে। ভারতে এই ফোনটি দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা হেয়ছে। 3GB র‍্যাম আর 32GB ইন্টারনাল স্টোরেজ আর 4GB র‍্যাম আর 64GB ইন্টারনাল স্টোরেজ। 3GB র‍্যাম ভেরিয়েন্টটির দাম 9,999 টাকা আর এই ফোনটির 4GB র‍্যাম ভেরিয়েন্টের দাম 11,999 টাকা রাখা হয়েছে। আর এবার আমরা এখানে আপনাদের এখানে এই নতুন ফোনটিতে কি কি নতুন জিনিস আছে যা এর পুরনো ভেরিয়েন্টে নেই তা বলব। আজকে এই ফোনটি ফ্লিপকার্টে 60% ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

লুকঃ কোন ফোনটি দেখতে কেমন বা কার কোন ফোন দেখে বেশি পছন্দ হবে তা মানুষের ব্যাক্তিগত । কিন্তু যদি এই নতুন ফোনটির লুকের বিষয়ে বলা হয় তবে এই ফোনটিতে 18:9 অ্যাস্পেক্ট রেশিও দেওয়ার ফলে এই ফোনটি ফ্রন্ট লুকে Note 4 এর তুলনায় বেশি ভাল। আর Note 5 ফোনে ইউজার্সরা টপে বটমের থেকে বেশি পাতলা সাইড পাবে। তবে এই নতুন ফোনটি পেছন থেকে দেখতে Note 4 এর মতনই।

ডিসপ্লেঃ আগে নতুন Xiaomi Redmi Note 5  ফোনটির বিষয়ে কথা বলা যাক। এই ফোনটিতে ইউজার্সরা 18:9 অ্যাস্পেক্ট রেশিওর ডিসপ্লে পাবে। আর এটি একটি 5.99-ইঞ্চির FHD+ডিসপ্লে। এই ডিসপ্লের ফলে এবার এই ফোনটির ফোর্ম ফ্যাক্টার আগের তুলনায় ভাল হয়েছে। আর এবার যদি আমরা Redmi Note 4 ফোনটির কথা বলি তবে এই ফোনটিতে একটি 5.5- ইঞ্চির FHD ডিসপ্লে দেওয়া হয়েছে। রেজিলিউশান আর সাইজের হিসাবে নতুন ফোনটির স্পেক্স বেশি ভাল।

ক্যামেরাঃ Xiaomi Redmi Note 5 ফোনটিতে ইউজার্সরা এবার 12MP’র রেয়ার ক্যামেরা 1.25um পিক্সালের সঙ্গে পাবে। এই কারনে এই নতুন ফোনটির ক্যামেরা Note 4 এরত তুলনায় বেশি ডিটেলে ছবি তুলতে পারে। নতুন ফোনটির ক্যামেরা বেশি উন্নত হাইলাইট দেখায়।

হার্ডওয়্যারঃ Xiaomi Redmi Note 5 ফোনটির দুটি ভেরিয়েন্টে নিয়ে আসা হয়েছে। এর শক্তিশালী ভেরিয়েন্টেটি 4GB র‍্যাম আর 64GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত। আর এর সঙ্গে এই ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 625 প্রসেসার দেওয়া হয়েছে। র‍্যাম, প্রসেসার আর স্টোরেজের ক্ষেত্রে নতুন ফোনটিতে নতুন কিছু পাওয়া যায়নি।

ব্যাটারিঃ Xiaomi Redmi Note 4 ফোনটিতে যেখানে 4100 mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে আর সেখানে Xiaomi Redmi Note 5 ফোনটিতে কোম্পানি 4000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে। Note 4 ফোনটির ব্যাটারি এই ফোনটি বেশি বিক্রি হওয়ার একটি অন্যতম বড় কারন। নতুন ফোনটিতে প্রায় একই রকমের ফোন দেওয়া হয়েছে।

সফটওয়্যারঃ এক্ষেত্রে কোম্পানি ইউজার্সদের হতাশ করেছে। নতুন ফোনটিতে MIUI 9 দেওয়া হয়েছে যা অ্যান্ড্রয়েড 7.1.2 নৌগাট যুক্ত। যা প্রায় এক বছর হল এসেছে।

Digit.in
Logo
Digit.in
Logo