Xiaomi Redmi 6, Redmi 6A স্মার্টফোন দুটি 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ডিসপ্লে, ফেস আনলক ফিচারের সঙ্গে চিনে লঞ্চ হল

Xiaomi Redmi 6, Redmi 6A স্মার্টফোন দুটি 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ডিসপ্লে, ফেস আনলক ফিচারের সঙ্গে চিনে লঞ্চ হল
HIGHLIGHTS

এই দুটি স্মার্টফোনের বৈশিষ্ট্য এদের ফেস আনলক ফিচার তবে এই ফিচারটি আপনি শুধু Redmi 6A ডিভাইসে দেখতে পাবেন

যেমনটা কথা ছিল ঠিক তেমনি সাওমি তাদের নতুন স্মার্টফোন Redmi 6 সিরিজ লঞ্চ করে দিয়েছে। এই স্মার্টফোন গুলি চিনে লঞ্চ করা হয়েছে। আর আপনাদের বলে রাখি যে এই লঞ্চ হওয়া ডিভাইসের মধ্যে Redmi 6 স্মার্টফোনটি Redmi 5 স্মার্টফোনের পরবর্তী জেনারেশান হিসাবে বানানাও হয়েছে আর এছাড়া Redmi 6A ডিভাইসটি Redmi 5A স্মার্টফোনের পরবর্তী জেনারেশান হিসাবে লঞ্চ করা হয়েছে। এই দুটি স্মার্টফোনেই 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ডিসপ্লে আছে আর এছাড়া এতে MIUI 10 নির্ভর অ্যান্ড্রয়েড 8.1 Oreo তে কাজ করবে। আসুন দেখা যাক যে এই দুটি ফোনে কী আছে আর কী নেই।

আমরা যদি প্রথমেই ফোনের দামের বিষয়ে কথা বলি তবে আপনাদের বলে রাখি যে Redmi 6A স্মার্টফোনটির দাম RMB 599 মানে প্রায় 6,300টাকা আর সেখানে Redmi 6 স্মার্টফোনটি দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। এর 3GB র‍্যাম আর 32Gb স্টোরেজ ভেরিয়েন্টের দাম RMB 799আর তা ভারতীয় মুদ্রায় দাম 8,500টাকা। আর এই ফোনটির 4GB র‍্যাম আর 64GB স্টোরেজের দাম RMB 999 মানে ভারতীয় মুদ্রায় 10,500টাকা।

এখনও এটা জানা যায়নি যে এই স্মার্টফোন দুটি ভারতে কবে লঞ্চ হবে তবে আমরা আগে দেখেছি যে Redmi 5A স্মার্টফোন আর Redmi 5 স্মার্টফোনটি ভারতে লঞ্চ করা হয়েছিল আর এর থেকে এটাই অনুমান করা যায় যে এই স্মার্টফোন দুটিও তাড়াতাড়ি ভারতে লঞ্চ করা হবে।

আর আমরা যদি এই ফোনের স্পেক্সের বিষয়ে কথা বলি তবে দেখা যাবে যে এই স্মার্টফোনে 5.45 ইঞ্চির HD+ ডিসপ্লে আছে যার রেজিলিউশান 1440×720 আর এই স্মার্টফোন দুটির অ্যাস্পেক্ট রেশিও 18:9 । আর এই দুটি স্মার্টফোনে কানেক্টিভিটি অপশানে ডুয়াল সিম স্লট, ব্লুটুথ 4G LTE য়ের সঙ্গে VoLTE HD ভয়েস কলিং, ওয়াই-ফাই আর GPS ইত্যাদি দেওয়া হয়েছে। আর এই স্মার্টফোনে কিছু পরিবর্তনও দেখা গেছে যা আমরা এই ফোন দুটির র‍্যাম আর ক্যামেরাতে দেখেতে পাব।

Xiaomi Redmi 6A স্মার্টফোনে আপনারা মিডিয়াটেক হেলিও A22 কোয়াড-কোর প্রসেসার পাবেন। আর এর ক্লক স্পিড 2GHz। ফোনটিতে আপনারা 2GB র‍্যামের সঙ্গে 16GB ইন্টারনাল স্টোরেজ পাবেন আর এই ফোনে একটি 13মেগাপিক্সালের ক্যামেরা আছে যা LED ফ্ল্যাশ যুক্ত। আর এর সঙ্গে ফোনে একটি 5মেগাপিক্সালের ফ্রন্টয় ক্যামের দেওয়া হেয়ছে। আর এই ফোনে ফেস আনলক ফিচার দেওয়া হেয়ছে তবে এতে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সার নেই।

আর এছাড়া আমরা যদি Xiaomi Redmi 6 স্মার্টফোনটির বিষয়ে দেখি তবে দেখা যাবে যে এই ফোনে আপনারা মিডিয়াটেক হেলেও P22 অক্টা-কোর প্রসেসার পাবেন আর যা 2GHz স্পিডের সঙ্গে ফোনে দেওয়া হয়েছে। আর এই ডিভাইসে দুটি স্টোরেজ আর র‍্যামের ভেরিয়েন্টের সঙ্গে লঞ্চ করা হয়েছে তা আমরা আপনাদের আগেই বলেছি। আর এই ফোনটিতে আপনারা একটি ডুয়াল ক্যামেরা সেন্সার পাবেন যা 12মেগাপিক্সালের আর 5মেগাপিক্সালের কম্বো অফার করেছে। আর এছাড়া এই ফোনটির ফ্রন্টে একটি 5মেগাপিক্সালের ক্যামের আছে। আর এই ফোনের ব্যাকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে আর এছাড়া এই দুটি ফোনের ব্যাটারিই 3,000mAh।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo