Xiaomi Mi A1 মোবাইল ফোনটি অ্যান্ড্রয়েড পাইয়ের সঙ্গে গিকবেঞ্চে দেখা গেছে

Xiaomi Mi A1 মোবাইল ফোনটি অ্যান্ড্রয়েড পাইয়ের সঙ্গে গিকবেঞ্চে দেখা গেছে
HIGHLIGHTS

সাওমির Mi A1 ফোনটি কোম্পানি অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামে লঞ্চ করেছিল আর এবার এই ডিভাইসটি লেটেস্ট OS অ্যান্ড্রয়েড পাইয়ের আপডেট পাবে বলে জানা গেছে

Xiaomi র Mi A1 মোবাইল ফোনটি অ্যান্ড্রয়েড 9 পাইতে গিকবেঞ্চে দেখে গেছে। আর গিকবেঞ্চে Mi A1 ফোনটির 4GB র‍্যাম ভেরিয়েন্টটি স্ন্যাপড্র্যাগন 625 প্রসেসারের সঙ্গে দেখা গেছে আর যা অপারেটিং সিস্টেমের আপগ্রেড করা হতে পারে। আর অ্যান্ড্রয়েড পাইতে Mi A1 য়ের বেঞ্চমার্কিং সাইটে সিঙ্গেল কোর টেস্টে 932 আর মাল্টি কোর টেস্টে 4470 পয়েন্টস পেয়েছে। আর এই স্মার্টফোনটি গত বছর স্পেটেম্বরে লঞ্চ করা হয়েছিল। আর এটি গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের অংশ। আর এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড P য়ের আর অ্যান্ড্রয়েড O য়ের আপডেট পাওয়ার সম্ভাবনা বেড়েছে।

এই সময়ে অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর MIUI 10 শুধু Xiaomi Mi Mix 2S য়ে পাওয়া যাচ্ছে। আর এর রিকভারি রোম আছে যা ইউজার্সরা TWRP র মাধ্যমে ইন্সটল করা হবে। সাওমির অন্যান্য স্মার্টফোনে খুব তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড পাইয়ের আপডেট পাওয়া শুরু হয়ে যাবে, তবে কোম্পানি এখনও অন্য স্মার্টফোনে আপডেট পাওয়ার কোন নির্দিষ্ট ডেট জানা যায়নি।

Android Pie তে বেশ কিছু নতুন ফিচার্স আছে যেমন জেসচার নেগিভেশান, ডিজিটাল ওয়েল্বিং, অ্যাডাপ্টিভ ব্যাটারি, অ্যাপ অ্যাকশান, অ্যাডাপ্টিভ ব্রাইটনেস, স্লাইসেজ আর অন্যান্য অনেক কিছু।

Xiaomi Mi A1 য়ের স্পেসিফিকেশান

আমরা যদি Xiaomi Mi A1 ফোনটির বিষয়ে কথা বলি তবে আপনাদের বলে রাখি যে এই ডিভাইসে কোম্পানি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 625 প্রসেসার দিয়েছিল। আর এই ফোনের র‍্যাম 4GB আর এর স্টোরেজ 64GB। আর এই ফোনের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এক্সপেন্ড করা যায়। এটি একটি 5.5 ইঞ্চির ডিসপ্লে যুক্ত ফোন। আর এই ফোনের ডিসপ্লে 2.5D কার্ভডঃ গ্লাস যুক্ত। আর এই ফোনে রেয়ারে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে। Xiaomi MI A1 ফোনটিতে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। আর এই দুটি ক্যামেরাই 12MP র। আর এর একটি টেলিফটো লেন্সের আর একটি ওয়াইড-অয়াঙ্গেল লেন্সের।  

Digit.in
Logo
Digit.in
Logo