স্টক অ্যান্ড্রয়েড যুক্ত Xiaomi Mi A1 ফোনটি চার্জিংয়ের সময়ে ব্লাস্ট করল

স্টক অ্যান্ড্রয়েড যুক্ত Xiaomi Mi A1 ফোনটি চার্জিংয়ের সময়ে ব্লাস্ট করল
HIGHLIGHTS

যে Xiaomi Mi A1 মোবাইল ফোনটি চার্জিংয়ের সময়ে ব্লাস্ট করে সেটি মাত্র 8 মাসের পুরনো ফোন ছিল, তবে এটি কোন চার্জার দিয়ে চার্জ করা হচ্ছিল সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি

সাওমির লঞ্চ করা প্রথম স্টক অ্যান্ড্রয়েড ফোন Xiaomi Mi A1 একথা আমরা সবাই জানি। আর এই ফোনটি নিয়ে একটি খবর এসেছে যাতে বলা হয়েছে যে এই ফোনটি একজন ইউজার চার্জ করার সময়ে ফোনটি ব্লাস্ট করে। আর আপনাদের এর সঙ্গে এও বলে রাখি যে, যে ফোনটি ব্লাস্ট হয়েছে সেটি মাত্র 8 মাস পুরনো ফোন ছিল। এই ডিভাইসটিতে কোন হিটিংয়ের সমস্যা ছিলনা। ফোনটি চার্জিংয়ে দিয়ে ইউজার শুয়ে পরেছিল আর সকালে উঠে সে থেকে যে ফোনটিতে ব্লাস্ট হয়েছে। আর এছাড়া একজন Xiaomi Forum য়ে একটি পোস্ট করে বলেছে যে, “আমার বন্ধুর Xiaomi Mi A1 ডিভাইসটি সেই সময়ে ব্লাস্ট হ্য যখন তা চার্জিংয়ে দেওয়া ছিল। আর এর কাছেই আমার বন্ধু শুয়ে ছিল”।

সেখানে আরও বলা হয় “যে যদি আমার বন্ধুর কাছে এর জন্য একটি প্রোটেক্টিভ কভার না থাকত তবে আমার বন্ধুর সঙ্গে যে কোন ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। এত দিন পর্যন্ত আমার বন্ধুর ফোন কোন সমস্যা ছাড়া ভাল কাজ ক্রত। এই ফোনে কোন রকমের হিটিংয়ের সমস্যা ছিলনা। আমার বন্ধু এই সেটটি প্রায় 8 মাস ধরে ব্যাবহার করেছে। আর এর পরে সে Xiaomi র কাস্টমার কেয়ারে যোগাযোগ করেছে, আর কোম্পানি আমার বন্ধুকে ক্ষতিপূরণ দেবে বলে আসা করা যায়। Xiaomi Mi A1 ফোনের ইউজার্সরা সাবধান থাকুন এই ডিভাইসটি নিজের কাছাকাছি চার্জ দেবেন না”।

তবে এখনও এটা জানা যায়নি যে এই ফোনটি এর নিজের চার্জার দিয়েই চার্জ করা হচ্ছিল , না অন্য কোন থার্ড পার্টি চার্জার দিয়ে চার্জ করা হচ্ছিল। আমরা এই ঘটনার বিষয়ে সাওমির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছি আর এই বিষয়ে কোন আপডেট এলে আপনাদের অবশ্যই জানাব।

এই বছর এই ধরনের ঘটনার কারনে অনেকের মৃত্যু পর্যন্ত হয়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo