50MP ক্যামেরা সহ আসবে Xiaomi 12 সিরিজ, 28 ডিসেম্বর হবে লঞ্চ

50MP ক্যামেরা সহ আসবে Xiaomi 12 সিরিজ, 28 ডিসেম্বর হবে লঞ্চ
HIGHLIGHTS

Xiaomi 12 সিরিজ 28 ডিসেম্বর টেক মার্কেটে লঞ্চ করতে পারে

এই লেটেস্ট সিরিজের হ্যান্ডসেটগুলি কাজ করতে পারে MIUI 13 অপারেটিং সিস্টেমে

Xiaomi 12 সিরিজ আসতে পারে লেটেস্ট কোয়ালকম চিপসেটের সাথে

Xiaomi 12 সিরিজ টেক মার্কেটে হাজির হতে পারে সামনের সপ্তাহতেই। বেশ কিছু অনলাইন রিপোর্টে বলা হয়েছে যে এই ফ্ল্যাগশিপ মডেল এই মাসেই লঞ্চ করতে পারে। তবে লঞ্চ ডেট সম্পর্কে নির্দিষ্ট কিছু বলা হয়নি। সম্প্রতি এই স্মার্টফোন সিরিজের লঞ্চ সম্পর্কে আরও একটি লীক সামনে এসেছে। যেখানে বলা হয়েছে যে Xiaomi 12 সিরিজ এই মাসের শেষের দিকে লঞ্চ করতে পারে।

টিপস্টার Digital Chat Station-র তরফে জানানো হয়েছে যে 28 ডিসেম্বর এই হ্যান্ডসেট লঞ্চের সম্ভাবনা রয়েছে। কোম্পানির ইন্টারনাল ডকুমেন্ট থেকে ডেটা কালেক্ট করে জানানো হয়েছে যে লিস্টিংয়ে এই সিরিজের Xiaomi 12 X, Xiaomi 12 এবং Xiaomi 12 Pro মডেলের কোডনেম রয়েছে L3A, L3 এবং L2।

শাওমি ব্র্যান্ডের তরফে Xiaomi 12 স্মার্টফোন সিরিজ লঞ্চের ব্যাপারে একটি স্পেশ্যাল ইভেন্টের আয়োজন করা হতে পারে। Xiaomi 12 সিরিজের ভ্যানিলা মডেল আসতে পারে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 Gen 1 চিপসেটের সাথে। Xiaomi 12 Pro ফোনেও যে একইরকমের চিপসেট থাকবে আশা করা হচ্ছে এমনটাই। তবে Xiaomi 12 X স্মার্টফোনের স্ন্যাপড্রাগন 870 চিপসেটে কাজ করার সম্ভাবনা রয়েছে।

লীক থেকে জানা যাচ্ছে যে Xiaomi ব্র্যান্ডের এই লেটেস্ট সিরিজের হ্যান্ডসেটগুলি কাজ করতে পারে MIUI 13 অপারেটিং সিস্টেমে। টিপস্টার Digital Chat Station –র আগের কয়েকটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে Xiaomi 12 এবং Xiaomi 12X ডিভাইস আসতে পারে কার্ভড ডিজাইনের ডিসপ্লের সাথে।

Xiaomi 12 সিরিজের স্মার্টফোনগুলির ক্যামেরা স্পেসিফিকেশন তা সম্পর্কেও একাধিক লীক সামনে এসেছে। Xiaomi 12 মডেলে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ডিভাইসে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকতে পারে 50MP ক্যামেরা। এই হ্যান্ডসেটের যে রেন্ডার লীক হয়েছে তাতে ফোনের ব্যাকসাইডে দুটি ভারটিকাল একই রকমের ক্যামেরা সেন্সরের দেখা মিলেছে। তিন নম্বর সেন্সরটিকে প্লেস করা হয়েছে দুটি ক্যামেরা সেন্সরের ডানদিকে। এই মডেলের তিনটি লেন্সের নীচের দিকে রয়েছে দুটি এলইডি ফ্ল্যাশ। মনে করা হচ্ছে যে এই তিনটি লেন্স হতে পারে আলট্রা- ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, পেরিস্কোপিক লেন্স এবং টেলিফটো লেন্স।

অনলাইন রিপোর্ট থেকে আরও একটি বিষয় সামনে এসেছে যে Xiaomi 12 ডিভাইসে থাকতে পারে 100W ফাস্ট চার্জের সাপোর্ট। এই স্মার্টফোনের সাইডের দিকে থাকতে পারে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আসতে পারে সেলফি ক্যামেরা স্পেসিফিকেশনের সাথে।

তবে এক্ষেত্রে বলে রাখা ভালো যে Xiaomi 12 স্মার্টফোনের চিপসেট ছাড়া অন্য কোনো স্পেসিফিকেশন সম্পর্কে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি। এই ব্যাপারে অফিসিয়ালি কিছু জানা যায়নি। তাই যতদিন না এই হ্যান্ডসেট লঞ্চ হচ্ছে, ততদিন পর্যন্ত তেমন করে কিছু বলা যাচ্ছে না।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo