বিশ্বের সবথেকে ছোট Android 10 স্মার্টফোন লঞ্চ, ক্রেডিট কার্ডের আকারে ফোনটির সাইজ

বিশ্বের সবথেকে ছোট Android 10 স্মার্টফোন লঞ্চ, ক্রেডিট কার্ডের আকারে ফোনটির সাইজ
HIGHLIGHTS

Unihertz বিশ্বের সবচেয়ে ছোট Android 10 স্মার্টফোন Jelly 2 বাজারে নিয়ে এসছে

মাত্র 3 ইঞ্চি স্ক্রিন আকারে Jelly 2 লঞ্চ করা হয়েছে

এই ফোনটি MediaTek Helio P60 অক্টাকোর প্রসেসর এবং 6 জিবি র‌্যাম + 128 জিবি স্টোরেজ সহ লঞ্চ করা হয়েছে

আজকাল বড় ডিসপ্লে প্যানেল সহ স্মার্টফোনস প্রচুর দেখা যায়। স্মার্টফোনগুলির স্ক্রিন আকার ট্যাবলেটের স্ক্রিন আকারের সমান হয়ে উঠেছে। আর এই কারনেই OTT প্ল্য়াটফর্মগুলির ডিমান্ড দিনে দিন বেড়েই চলেছে। লোকেরা তাদের মোবাইল ফোন শুধুই কল করা বা শোনার জন্য়ই ব্য়বহার করছে নয়, বরং তাদের এন্টারটেনমেন্টের জন্য় ব্য়বহার করে।

বড় স্ক্রিনের কারণে, ভিডিওগুলি ব্রাউজ করা বা গেম খেলতে মজাদার হয়ে ওঠে। এইভাবে, সাংহাই সংস্থা Unihertz বিশ্বের সবচেয়ে ছোট অ্যান্ড্রয়েড স্মার্টফোন Jelly 2 বাজারে নিয়ে এসছে। সংস্থাটি 2017 সালে Jell y স্মার্টফোনটিও লঞ্চ করেছিল, যা সেইসময় সবচেয়ে ছোট স্ক্রিনের সাথে লঞ্চ করা হয়েছিল। এটি ছাড়াও সংস্থাটি Unihertz Atom নামে একটি ছোট মোবাইল ফোনও লঞ্চ করেছে।

পকেট ফ্রেন্ডলি স্মার্টফোন হিসাবে সম্প্রতি Apple তার iPhone SE 2020  লঞ্চ করেছে যা একটি 4.7 ইঞ্চি স্ক্রিন এর সাথে আসে। অন্য়দিকে মাত্র 3 ইঞ্চি স্ক্রিন আকারে Jelly 2 লঞ্চ করা হয়েছে। একটি ছোট স্ক্রিন হওয়া সত্ত্বেও, এই স্মার্টফোনটি অন্য যে কোনও স্মার্টফোনকে টেক্কা দিতে সক্ষম। এটি MediaTek Helio P60 অক্টাকোর প্রসেসর এবং 6 জিবি র‌্যাম + 128 জিবি স্টোরেজ সহ লঞ্চ করা হয়েছে। শুধু তাই নয়, ফোনের পিছনে ফিজিকাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া রয়েছে।

এই স্মার্টফোনটি 2,000mAh ব্যাটারি সহ আসে। এই স্মার্টফোনটির বিশেষ বৈশিষ্ট্যটি হল এটি Google-এর লেটেস্ট অপারেটিং সিস্টেম Android 10 এ কাজ করে। এটিতে GPS সহ অনেক সেন্সর এবং আপগ্রেড ক্যামেরা বৈশিষ্ট্য রয়েছে। ফোনের ক্যামেরা বৈশিষ্ট্যটি নিয়ে কথা বললে এটি 16MP রিয়ার ক্যামেরা এবং 8MP সেলফি ক্যামেরা সহ আসে। এই স্মার্টফোনটির আকার ক্রেডিট কার্ড বা পোর্টেবল MP3 প্লেয়ারের আকারের সমান। এটির দাম প্রায় 9,500 টাকা। ভারতে এই ফোনটি লঞ্চ হওয়ার সম্ভাবনা খুব কম। ক্রাউড ফান্ডিং এর জন্য সংস্থাটি এটি লঞ্চ করেছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo