VIVO সাব ব্র্যান্ড IQOO খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হবে

VIVO সাব ব্র্যান্ড IQOO খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হবে
HIGHLIGHTS

Vivo র সাব ব্র্যান্ড এখনও পর্যন্ত পাঁচটি স্মার্টফোন লঞ্চ করেছে

এই ফোন গুলি হল ivo iQOO, Vivo iQOO Neo, Vivo iQOO Pro, Vivo iQOO Pro 5Gআর Vivo iQOO Neo 855

ওপ্পোর মতন ভিভোও গত বছর চিনে তাদের সাব ব্র্যান্ড  iQOO নামে লঞ্চ করেছিল। ভিভোর এই সাব ব্র্যান্ড মার্চে ভারতে লঞ্চ হবে বলে মনে হচ্ছে। এই স্মার্টফোন কোম্পানইটি  iQOO নামে ভিভোর সাব ব্র্যান্ড হিসাবেই আসবে। তবে  iQOO ভারতে একটি আলাদা কাজ করছে, এটি চিনে যে ভাবে কাজ করছে ভারতেও সেই ভাবেই কাজ করবে। ওয়েব গুজব অনুসারে এখনওপর্যন্ত iQOO চিনের বাজারে পাঁচটি স্মার্টফোনে কাজ করছে।  iQOO ভিভোর একটি অনলাইন ব্র্যান্ড হিসাবে কাজ করছে। আর চিনে এটি অনলাইন কেন্দ্রিক হবে বলে মনে করা হচ্ছে।  iQOO Xiaomi র  পোকো আর রেডমি, ওপ্পো রিয়েলমি আর ওয়ানপ্লাসকে করা টক্কর দেবে।

2019 সালে 91mobiles য়ের একটি রিপোর্ট থেকে জানা গেছে ভিভো 2020 সালে অনলাইন অন্য মডেল লঞ্চ নাও করতে পারে কারন কোম্পানি অফলাইন বাজারে নিজেদের কেন্দ্র করতে চাইছে। ভিভো 2019 সালে কিছু ভাল অনলাইন অনলি মডেল নিয়ে এসেছে যার মধ্যে আছে Vivo Z1 Pro, Vivo U10আর  Vivo U20,র মতন ফোন। তবে চিনা ব্র্যান্ড এই বছর এই রকম নাও করতে পারে। আর সেখানে ভিভোর অনলাইন বাজারের কি হবে? হয়ত এই সময়ে চিনে ভিভোর সাব ব্র্যান্ড iQOO র দিকে খেয়াল করতে হবে।

আরও একটি 91mobiles য়ের রিপোর্ট অনুসারে iQOO এই মার্চ মাসে ভারতে আসবে। আর বলা হচ্ছে যে এটি মানে iQOO রিয়েলমি, আর শাওমির পোকো ব্র্যান্ডের জন্য সব থেকে বড় প্রতিযোগী হিসাবে আসতে পারে। আর রিপোর্টে এও বলা হয়েছে যে এই ব্র্যান্ডে একটু স্ট্যান্ডঅ্যালোন থাকবে।

গত সপ্তাহে শাওমির পোকো ভারতে একটি আলাদা ব্র্যান্ড হয়েছে আর এই জন্য আমরা ভবিষ্যতে আরও বেশি অনলাইন ফোন দেখতে পারে। আর রিয়েলমি ভারতে একটি ব্র্যান্ড যা ওপ্পোর আলাদা বাজারের অংশ। আর ভবিষ্যতে দেখতে হবে যে iQOO আর পোকো ভারতে প্রধান পাঁচটি ব্র্যান্ডের মধ্যে একটি হতে পারে কিনা। শাওমির BlackShark এখন ভারতে একটি আলাদা ব্র্যান্ড।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo