Android P: এখনও পর্যন্ত লঞ্চ হওয়া সব নোকিয়া ফোন এই আপডেট পাবে

Android P: এখনও পর্যন্ত লঞ্চ হওয়া সব নোকিয়া ফোন এই আপডেট পাবে
HIGHLIGHTS

HMD Global য়ের তরফে এটা বলা হয়েছে যে Nokia ফোনের মধ্যে আপনারা এই আপডেট সবার আগে পাবেন আর এও বলা যায় যে এই আপডেট কোম্পানির গো ভেরিয়েন্টে দেখা যেতে পারে

HMD গ্লোবাল জানিয়েছে যে তাদের এখনও পর্যন্ত লঞ্চ করা সমস্ত Nokia ফোনে আপনারা অ্যান্ড্রয়েড P দেখতে পাবেন। তবে এখন এই অপ্রেটিং সিস্টেমটি বিটা ভার্সানে আনা হয়েছে, আর এর স্টেবেল ভার্সানে আসতে একটু সময় লাগবে, কিন্তু এরকম হওয়ার আগেই ঘোষনা করা হয়েছে আর তার একটি আলাদা মূল্য আছে। এই অপারেটিং সিস্টেমের সেটেবেল ভার্সান এই বছর লঞ্চ হতে চল গুগল পিক্সাল স্মার্টফোনের কাছাকাছি সময়ে লঞ্চ হতে পারে। আর HMD গ্লোবলের তরফে এই বছর বেশ কিছু স্মার্ট ফোন লঞ্চ করা হয়েছে আর কোম্পানি 2017 সালে কিছু স্মার্টফোন লঞ্চ করা হয়েছিল যার মধ্যে  Nokia3, Nokia 5 আর Nokia 6 স্মার্টফোন আছে।

এই তালিকায় সেই স্মার্টফন আছে যা ( যা অ্যান্ড্রয়েড P য়ের আপডেট পেতে পারে) কিছু বেসিক ভেরিয়েন্ট আর এমনকি অ্যান্ড্রয়েড go য়ের সঙ্গে লঞ্চ করা স্মার্টফোনই এই তালিকায় আছে আর এর মানে এই যে আপনার কাছে যদি নোকিয়া ফোন থাকে আর তার জন্য এর থেকে বড় খবর আর কিছু নেই। তবে এই স্মার্টফোন গুলি যখন এই আপডেট পাবে তখন এগুলি প্রায় 2বছর পুরনো হয়ে যাবে। কিন্তু কোম্পানি বলেছে যে মাঝে মাঝে আপডেট দেওয়ায়র ফলে এই সফটোয়্যারে নতুন আপডেট কাজ করবে। এই বিষয়ে কোম্পানির আন্তর্জাতিক মার্কেটিং ম্যানেজার Neli Brodaley এই বিষয়টি জানিয়েছেন আর তিনি অ্যান্ড্রয়েড অথারিটিকে এটা বলেছেন যে এই বিষয়ে তিনি nOkia 2.1, Nokai 3.1 আর Nokia 5.1 লঞ্চ হওয়ার সময়েই জানিয়েছিলেন।

এছাড়াও আপানাদের জানিয়ে রাখি যে ভবিষ্যতে কিছু নোকিয়া স্মার্টফোনে এই নতুন অপারেটিং সিস্টেম থাকবে তবে সেগুলি কোন ফোন তা এখনঅ জানা যায়নি।

এই নতুন আপডেট আপনারা কোম্পানির অ্যান্ড্রয়েড go প্রোগ্রামে লঞ্চ করার বদলে Nokia 1, Nokai 2.1য়েও দেখা যেতে পারে। তবে এখন এটা বলা যায় যে এর ফুল ভার্সান হয়ত এখন আসছেনা তবে এই বিষয়ে ঘোষনা হয়েছে আর যা এই স্মার্টফোনকে এই আপডেট দেবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo