Specs Comparison: Xiaomi Redmi Go র সঙ্গে Nokia 2.1 আর Samsung Galaxy J2 Core

Specs Comparison: Xiaomi Redmi Go র সঙ্গে Nokia 2.1 আর Samsung Galaxy J2 Core
HIGHLIGHTS

Redmi Go মোবাইল ফোনটি সবে ভারতে এসেছে আর এটি একটি বাজেট ফোন হিসাবে লঞ্চ করা হয়েছে আর এবার এই ফোনের স্পেক্সের সঙ্গে আরও দুটি ফোনের স্পেক্সের তুলনা করে দেখা যাক

বিগত বেশ কয়েক মাস ধরে অ্যান্ড্রয়েড গো নির্ভর স্মার্টফোন লঞ্চ হওয়া শুরু হয়েছে। আর Xiaomi তাদের একটি নতুন স্মার্টফোন ভারতে অ্যান্ড্রয়েড গোর সঙ্গে লঞ্চ করেছে। এই ফোনটিতে আপনারা একটি 5ইঞ্চির LCD ডিসপ্লে পাবেন। আর এছাড়া এই ফোনে একটি 1GB র‍্যাম আর 8GB স্টোরেজ দেওয়া হয়েছে। আর এই ফোনের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এক্সপেন্ড করা যাবে। আর এই ফোনের দাম 4,499 টাকা।

এই ফোনটি প্রায় 12টির মত ভাষা সাপোর্ট করে। আর এছাড়া আপনাদের এও বলে রাখি যে Redmi Go ফোনটি গুগল অ্যাসিস্টেন্সের হিন্দি ভার্সানের সঙ্গে এসেছে। আর এই ফোনে আপনারা গুগলের এই অ্যাপের সুবিধা পাবেন।

আর  Redmi Go মোবাইল ফোনটি ভারতের বাজারে আসার আগে ভারতে Nokia 2.1 আর Samsung Galaxy J2 কোর স্পেক্সের সঙ্গে এসেছে। আর এবার আমরা দেখি যে শুধু স্পেক্সের তুলনায় এই ফোন তিনটির মধ্যে কে কোথায় দারিয়ে আছে।

Xiaomi Redmi Go

স্পেসিফিকেশানের ক্ষেত্রে Redmi Go ফোনটি 5.0 ইঞ্চির HD ডিসপ্লে যুক্ত আর এই ফোনের রেজিলিউশান 1280×720 পিক্সাল। আর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 16:9 য়ের। আর এই ফোনে একটি 3000mAh য়ের ব্যাটারি আছে। আর এই ফোনে 1gb র‍্যাম আর 8GB স্টোরেজ আছে আর এর স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়। এই স্মার্টফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 425 কোয়াড কোর প্রসেসার আছে আর এটি অ্যান্ড্রয়েড ওরিও (গো এডিশানো) য়ে লঞ্চ করা হয়েছে। ইউজার্সরা এই ডিভাইসে বেশ কিছু অ্যাণ্ড্রয়েড গো দিয়েছে এর মধ্যে Youtube Go, Gmail Go, Maps Go ইত্যাদি আছে।

এই স্মার্টফোনটিতে ডুয়াল সিম আর ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ডের আলাদা স্লট দেওয়া হেয়ছে আর এর মাধ্যমে 128GB পর্যন্ত স্টোরেজ এক্সপেন্ড করা যায়। আর এই ফোনটি 20 টির বেশি ভারতীয় ভাষা সাপোর্ট করে। আর এই ফোনে বাংলা, হিন্দি, ইংরেজি, সহ একাধিক ভাষা সাপোর্ট আছে। আর এই ফোনে 8মেগাপিক্সালের রেয়ার ক্যামেরা আর 5মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

Nokia 2.1

Nokia 2.1 ফোনটিতে 5.5 ইঞ্চির HD ডিসপ্লে আছে আর এর রেজিলিউশান 1280×720 পিক্সাল। আর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 16:9। আর এই ফোনে অ্যান্টি FP কোটিং দেওয়া হয়েছে, ফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 425 প্রসেসার আছে আর এর র‍্যাম 1GB।

ক্যামেরার ক্ষেত্রে এই এন্ট্রি লেভেল ফোনে 8MP র রেয়ার ক্যামেরা আছে আর এইফ অনের ফোকাস LED ফ্ল্যাশ যুক্ত, আর এছাড়া এই ডিভাইসের ফ্রন্টে 5MP র ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই ডিভাইসে 8GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হেয়ছে যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়। আর এই ফোনে একটি 4000mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে।

Samsung Galaxy J2 Core

আমরা যদি স্যামসাং Galaxy J2 কোর স্মার্টফোনটির স্পেক্স দেখি তবে আপনাদের বলে রাখিজে এই ডিভাইসে আপনারা একটি 5ইঞ্চির TFT স্ক্রিন পাবেন, যা 540×960 পিক্সাল রেজিলিউশানের। আর এই ফোনে এক্সিয়ন্স 7570 প্রসেসার, 1GB র‍্যাম আছে আর ফোনে একটি 8GB র ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে।

ছবি তোলার জন্য এই ফোনে একটি 8মেগাপিক্সলাএর রেয়ার ক্যামেরা দেওয়া হেয়ছে আর এর সঙ্গে এতে সেলফি নেওয়ার জন্য আপনারা একটি 5MP র ক্যামেরা পাবেন। আর এই ফোনে এক্ত্যি 2600mAh য়ের ব্যাটারি আছে। আর এই ফোনটিতে কানেক্টিভিটী অপশানে ওয়াই ফাই, 802.11 b/g/n, ব্লুটুথ, 4.2 USB 2.0 আর GPS ছাড়া GLONASS সাপোর্টও আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo