পাঞ্চ হোল ক্যামেরা যুক্ত দারুন কিছু ফোন

পাঞ্চ হোল ক্যামেরা যুক্ত দারুন কিছু ফোন
HIGHLIGHTS

এই তালিকায় স্যামসাং য়ের বেশ কটি ফোন আছে

এগুলি দেখতেও দারুন

ফোন নাহ আসলে বলা ভাল স্মার্টফোন মানেই এখন প্রায় প্রতিদিনই নতুন নতুন ফোন আর এর সঙ্গে এই নতুন ফোনে কোথাউ না কোথাউ নতুন কিছু। তা সে ক্যামেরাতেই হোক বা ডিজাইনে কিম্বা প্রসেসার বা র‍্যাম বা স্টোরেজে। প্রতিদিনের নিত্য নতুন এই সব ইনোভেশান যে কোন দিন ফোনে আসবে তা প্রথম ফোন আবিষ্কারের সময়েও ঘুণাক্ষরেও হয়ত ভাবেন নি গ্রাহাম বেল নিজেও।

ভাবেছন কি বলতে চাইছি? আসলে এই সময়ে ফোনের এত রকমের নতুন জিনিস আসছে যে সত্যি বলতে গেলে ফোন কেনার সময়ে মানুষের মনে যেমন একাধিক প্রশ্ন থাকে তেমনি তারা বিস্মিত হয়ে বুঝে উঠতে পারেন না যে কোনট নেবেন কোনটা ছারবেন। তবে ফোন কেনার সময়ে যে কটি কথা সবার মাথায়ই থাকে তা হল ফোনে ডিজাইন আর ক্যামেরা।

আর আজকে আমরা এই সময়ের এমন কিছু ফোনের বিষয়ে বল বা যা ক্যামেরা র ডিজাইন দুই দিকেই একদম অন্য রকম। এই সময়ে আমরা কিছু পাঞ্চ হোল ডিজাইনের ক্যামেরার বিষয়ে বলব। আসুন তবে আর দেরি না করে এই রকম কিছু পাঞ্চ হোল ডিজাইনের ক্যামেরা ফোন দেখে নেওয়া যাক। আর এর সঙ্গে অবশ্যই এই ফোন গুলি দেখতেও দারুন।

SAMSUNG GALAXY S10 সিরিজ

স্যামসাংয়ের এই ফ্ল্যাগশিপ ফোনের সিরিজ SAMSUNG GALAXY S10, S 10+ আর S10e ফোনে আপনারা AMOLED স্ক্রিন পাবেন আর এর সঙ্গে এই ফোনে পাবেন পাঞ্চ হোল ক্যামেরা। যা IPS LCD স্ক্রিন যুক্ত। এর মধ্যে আপনারা এর সব থেকে বড় ভেরিয়েন্ট মানে Samsung Galaxy S10+ ফোনটিতে ফ্রন্টে পাঞ্চ হোল ক্যামেরারতে ডুয়াল ক্যামেরা পাবেন যা 10+MP র আর এই ফোনের রেয়ার ক্যামেরা ট্রিপেল রেয়ার ক্যামেরা যা 16MP+12MP+12MP র। আর এই অ্যান্ড্রয়েড 9 পাই যুক্ত ফোনটিতে আপনারা একটি 4100mAh য়ের ফাস্ট চার্জ ব্যাটারি পাবেন।

আর এর সঙ্গে এবার যদি আমরা Samsung Galaxy S10 ফোনটির কথা বলি তবে এই ফোনে 6.1 ইঞ্চির স্ক্রিনে 10MP র ফ্রন্ট ক্যামেরার সঙ্গে ট্রিপেল রেয়ার ক্যামেরাতে 16MP+12MP+12MP র ক্যামেরা পাবেন। আর এই ফোনে একটি 3400mAh য়ের ব্যাটারি আছে।

আর এই সিরিজের বেস ভেরিয়েন্ট Samsung Galaxy S10e ফোনে আপনারা 5.8 ইঞ্চির স্ক্রিন আর 10MP র ফ্রন্ট ক্যামেরা পাবেন। আর এই ফোনে ডুয়াল রেয়ায়র ক্যামেরাতে 12MP+16MP র ক্যামেরা আছে। ফোনে একটি 3100mah য়ের ব্যাটারি দেওয়া হয়েছে।

SAMSUNG GALAXY M40

এই ফোনটি সবে মাত্র লঞ্চ হয়েছে আর এই ফোনে আপনারা একটি 6.3 ইঞ্চির ডিসপ্লেতে 16MP র পাঞ্চ হোল ফ্রন্ট ক্যামেরা পাবেন। আর এর সঙ্গে এই ফোনে আছে ট্রিপেল রেয়ার ক্যামেরা যা 32MP+8MP+5MPর। আর এই ফোনে 6GB র‍্যামের সঙ্গে 128GB স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। এই ফোনটিতে 3500mAh য়ের ব্যাটারি আছে।

HONOR 20 আর HONOR 20 PRO

আপনারা সদ্য লঞ্চ হওয়া এই হনারের 20 সিরিজের এই দুই ফোনে পাঞ্চ হোল ক্যামেরা পাবেন। আর এই দুটি ফোনেই কিরিন 980 দেওয়া হয়েছে।

Honor 20 Pro ফোনে আপনারা ফ্রন্টে একটি 32MP র ক্যামেরা পাবেন আর এই ফোনের রেয়ারে কোয়াড ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনটিতে 400mAh য়ের ফাস্ট চার্জিং ব্যাটারি আছে। ফোনটিতে 6.26 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে।

আর এর 20 মানে Honor 20 ভেরিয়েন্টটিতে আপনারা 6.26 ইঞ্চির পাঞ্চ হোল ডিসপ্লের সঙ্গে এই ফোনে আপনারা 32MP র ফ্রন্ট ক্যামেরা পাবেন আর এই ফোনেও কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। ফোনটিতে 3750mAh য়ের ব্যাটারি আছে।

MOTOROLA ONE VISION

এই ফোনটি ভারতে না এলেও ফোনটি একটি পাঞ্চ হোল ক্যামেরা ফোন এই ফোনে 21:9 অ্যাস্পেক্ট রেশিও আছে। ফোনে স্যামসাংয়ের এক্সিয়ন্স 9606 অক্টা কর চিপস্টে আর 48MP র সোনি সেন্সারের রেয়ার ক্যামেরা আছে। আর এই ফোনে আপনারা 25MP র ফ্রন্ট ক্যামেরা পাবেন।

VIVO Z5X

এই ভিভোফোনে স্ন্যাপড্র্যাগন 700 সিরিজের চিপসেট আছে আর ফোনটি ট্রিপেল রেয়ার ক্যামেরার সঙ্গে লঞ্চ হয়েছে। আর এই ফোনটি সবে মাত্র চিনে লঞ্চ করা হয়েছে। ফোনটিতে 6.3 ইঞ্চির ডিসপ্লে আছে আর এর সঙ্গে এই ফোনে 5000mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে। আর এই ফোনে 16MP র ফ্রন্ট ক্যামেরা আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo