Snapdragon 898 হাই প্রসেসর সহ লঞ্চ হতে চলেছে একগুচ্ছ নতুন Smartphones, দেখে নিন লিস্ট

Snapdragon 898 হাই প্রসেসর সহ লঞ্চ হতে চলেছে একগুচ্ছ নতুন Smartphones, দেখে নিন লিস্ট
HIGHLIGHTS

2022 সালে টেক মার্কেটে লঞ্চ হবে বেশ কয়েকটি প্রিমিয়াম স্মার্টফোন

ডিভাইসগুলিতে থাকতে পারে লেটেস্ট স্ন্যাপড্রাগন 898 প্রসেসর

কোয়ালকম Snapdragon 898 চিপসেট লঞ্চ হবে নভেম্বরের শেষে

2021 সালের শেষ থেকে 2022 সালের প্রথম কয়েক মাসে টেক মার্কেটে লঞ্চ করতে চলেছে বেশ কয়েকটি স্মার্টফোন। এদের মধ্যে বেশিরভাগই আসছে প্রিমিয়াম রেঞ্জের হ্যান্ডসেট। জানা যাচ্ছে এই ডিভাইসগুলিতে থাকতে চলেছে লেটেস্ট স্ন্যাপড্রাগন 898 প্রসেসর। এই নতুন স্ন্যাপড্রাগন চিপসেট লঞ্চ হবে নভেম্বরের শেষে এক বিশেষ ইভেন্টের মাধ্যমে। এখনো পর্যন্ত কিছু কনফার্ম না হলেও সামনের কয়েকমাসে লঞ্চ হওয়া বেশ কয়েকটি মোবাইল থাকতে পারে এই কোয়ালকম Snapdragon 898 প্রসেসর। আসুন দেখে নেওয়া যাক কোন কোন হ্যান্ডসেটে থাকতে পারে এই হাই- পারফরমেন্স ফিচারের চিপসেট –

OnePlus 10 Pro

এখনো পর্যন্ত OnePlus 10 Pro ফোনের যে রেন্ডার লিক হয়েছে তাতে দেখা গিয়েছে যে এই মোবাইল আসতে পারে বেশ বড়ো মাপের স্কোয়ার শেপের ব্যাক ক্যামেরা মডিউলের সাথে। এই ডিভাইসে থাকতে পারে তিনটি ক্যামেরা সেন্সর এবং এলইডি ফ্ল্যাশ। ক্যামেরা প্যানেলের নীচে থাকতে পারে OnePlus ব্র্যান্ডের লোগো। এই হ্যান্ডসেটের ক্যামেরা স্পেসিফিকেশন কিছু জানা যায়নি। তবে এই মোবাইল আসতে পারে স্ন্যাপড্রাগন 898 চিপসেটের সাথে। লঞ্চ হতে পারে ডিসেম্বরের পরে।

Samsung Galaxy S22

Samsung Galaxy S22 Ultra স্মার্টফোন আসতে পারে একটি S পেন স্লটের সাথে। এই হ্যান্ডসেট কাজ করতে পারে স্ন্যাপড্রাগন 898 চিপসেটে। নতুন ডিজাইন হিসেবে ফোনে থাকতে পারে ফ্ল্যাট এডজেস এবং P শেপের রিয়ার ক্যামেরা মডিউল। এই ডিভাইসের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে এক্কেবারে ডিসপ্লের মাঝখানের পাঞ্চ হোল কাটআউট ডিজাইনের মধ্যে। মোবাইল আসতে পারে চারটি রিয়ার ক্যামেরা সেটআপের সাথে। এই ফোনে থাকতে পারে 6.8 ইঞ্চির কার্ভড অ্যামোলয়েড প্যানেল এবং হাই রিফ্রেশ রেটের স্ক্রিন। ডিভাইসের ক্যামেরা, ব্যাটারি স্পেসিফিকেশন কি হবে তা জানা যায়নি।

Xiaomi 12

Xiaomi 12 স্মার্টফোন আসতে পারে LTPO প্যানেলের সাথে। স্ক্রিনের রিফ্রেশ রেট হতে পারে 120Hz । এই ফোনের স্ক্রিনের রেজোলিউশন কোয়ালিটি হতে পারে 2K ।এই ডিভাইস কাজ করতে পারে স্ন্যাপড্রাগন 898 চিপসেটে। বিভিন্ন লীক থেকে জানা গিয়েছে এই হ্যান্ডসেট আসতে পারে 200MP প্রাইমারি ক্যামেরার সাথে। এছাড়া থাকতে পারে 120W ফাস্ট চার্জের সাপোর্ট। Xiaomi 12 সিরিজে থাকতে পারে Xiaomi 12 এবং Xiaomi 12 Pro ভ্যারিয়েন্ট মডেল।

iQOO 9

iQOO 9 সিরিজের ফোনগুলি আসতে পারে FHD+ AMOLED ডিসপ্লের সাথে। স্ক্রিনের রিফ্রেশ রেট হতে পারে 120Hz। এই সিরিজের লেজেন্ড এডিশনের মডেলে থাকতে পারে কার্ভ ডিসপ্লে ডিজাইন। এই হ্যান্ডসেট কাজ করতে পারে স্ন্যাপড্রাগন 898 প্রসেসরে। তবে এই ফোন কবে লঞ্চ হবে তা জানা যায়নি।

Motorola Edge 30 Ultra

Motorola Edge 30 Ultra স্মার্টফোনে থাকতে পারে 6.67 ইঞ্চির FHD+OLED প্যানেল। এই ফোনের ডিসপ্লে রিফ্রেশ রেট হতে পারে 144Hz। এই হ্যান্ডসেট আসতে পারে দুটি স্টোরেজ অপশনের সাথে। একটি হল 8GB RAM+128GB ইন্টারনাল এবং অন্যটি হল 12GB RAM+256GB ইন্টারনাল স্টোরেজ। Motorola Edge 30 Ultra আসতে পারে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে। এই ফোনে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকতে পারে 50MP অমনিভিশান OV50A সেন্সর। এছাড়া থাকতে পারে 50MP সেকেন্ডারি আলট্রা ওয়াইড সেন্সর এবং 2MP ডেপথ সেন্সর। এই ফোন আসতে পারে 5,000 mAh ব্যাটারি এবং 68W ফাস্ট চার্জের সাপোর্টের সাথে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo