JioPhone Next এই দিন বাজারে হবে লঞ্চ, কম দামে মিলবে সেরা ফিচার

JioPhone Next এই দিন বাজারে হবে লঞ্চ, কম দামে মিলবে সেরা ফিচার
HIGHLIGHTS

Reliance Jio 4 নভেম্বর তার প্রথম 4G স্মার্টফোন JioPhone Next লঞ্চ করতে যাচ্ছে

ফোনে অ্যান্ড্রয়েডের কাস্টমাইজড সফটওয়্যার থাকবে। এতে, কোম্পানি গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্যামেরা ফিল্টার সহ প্রি-ইনস্টল করা জিও অ্যাপসও দিতে চলেছে

Jio Phone Next ফোনে 13-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং একটি 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে

রিলায়েন্স জিও দিওয়ালি (Diwali 2021) উপলক্ষে ব্যবহারকারীদের একটি দুর্দান্ত উপহার দিতে চলেছে। Gizchina এর একটি রিপোর্ট অনুযায়ী, কোম্পানি 4 নভেম্বর তার প্রথম 4G স্মার্টফোন JioPhone Next লঞ্চ করতে যাচ্ছে। ব্যবহারকারীরা এই সস্তা দামের স্মার্টফোনের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলেন। লিক হওয়া রিপোর্ট অনুসারে, এই ফোনের দাম 3.5 হাজার টাকা থেকে শুরু হতে পারে।

গুগলের সাথে পার্টনারশিপ করে এই স্মার্টফোনটি তৈরি করেছে জিও। ফোনে অ্যান্ড্রয়েডের কাস্টমাইজড সফটওয়্যার থাকবে। এতে, কোম্পানি গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্যামেরা ফিল্টার সহ প্রি-ইনস্টল করা জিও অ্যাপসও দিতে চলেছে।

ফিচার এবং স্পেসিফিকেশন

Jio Phone Next ফোনে 5.5 HD+ ডিসপ্লে পাওয়া যাবে যার রেজোলিউশন 720×1440 পিক্সেল হবে। Jio Phone Next অ্যান্ড্রয়েড 11 গো এডিশন দিয়ে চালু করা হবে। এছাড়া ফোনে স্ন্যাপড্রাগন 215 (QM215) প্রসেসর পাওয়া যাবে, যা একটি কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্সের জন্য ফোনে Adreno 306 GPU এবং 2GB RAM পাওয়া যাবে। গুগল প্লে কনসোলে ফোনের ফ্রন্ট ফটো সামনে এসেছে। লিস্টিং অনুসারে, ফোনে পাতলা বেজেল থাকবে। ডান দিকে ভলিউম এবং পাওয়ার বাটন থাকবে।

Jio Phone Next ফোনে 13-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং একটি 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। সাথে ফোনে 4G VoLTE এর সাথে ডুয়াল সিম সাপোর্ট এবং 2500mAh এর ব্যাটারি পাওয়া যাবে। ফোনে X5 LTE মডেম এবং ব্লুটুথ v4.2 সাপোর্ট হবে এবং কানেক্টিভিটির জন্য GPS পাওয়া যাবে।

ফোনে পাওয়া ব্যাটারি 2500mAh হতে পারে। OS সম্পর্কে কথা বললে, এই ফোনটি কাস্টমাইজড অ্যান্ড্রয়েড 11 (গো সংস্করণ) এ কাজ করবে। কোম্পানি এই অপারেটিং সিস্টেমের নাম দিয়েছে Pragati OS। কানেক্টিভিটির জন্য এই ফোনে Wi-Fi, Bluetooth, GPS, হেডফোন জ্যাক এবং মাইক্রো USB পোর্টের মত অপশন পাওয়া যাবে।

কোম্পানি প্রকাশ করেছে ফোনের মেকিং ভিডিও

দীপাবলির আগে ব্যবহারকারীদের উত্তেজনা বাড়াতে কোম্পানি 'Making of JioPhone Next'-এর ভিডিও শেয়ার করেছে। এই ভিডিওটি Jio Phone Next লঞ্চের পিছনের ভিজন এবং ধারণা দেখায়। ভিডিওতে আরও দেখানো হয়েছে কিভাবে জিও ফোন নেক্সট লক্ষ লক্ষ মানুষের জীবন বদলে দিতে চলেছে। আপনি জিওর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে এই ভিডিওটি দেখতে পারেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo