Reliance Jio র প্রিপেড গ্রাহকরা iPhone Xs, iPhone XS Max য়ে খুব তাড়াতাড়ি ই-সিম ব্যাবহার করতে পারবেন

Reliance Jio র প্রিপেড গ্রাহকরা iPhone Xs, iPhone XS Max য়ে খুব তাড়াতাড়ি ই-সিম ব্যাবহার করতে পারবেন
HIGHLIGHTS

বলা হচ্ছে যে খুব তাড়াতাড়ি ভারতে ই-সিম মোবাইল ফোনে ব্যাবহার করা যাবে, আর রিলায়েন্স জিও তাদের প্রিপেড আর পোস্টপেড গ্রাহকদের জন্য iPhone Xs আর iPhone XS Max মোবাইল ফোনে ই-সিম কানেক্টিভিটির কথা জানিয়ে দিয়েছে

আমরা যদি রিপোর্টকে সত্যি বলে মেনে নি তবে 2018 সালের সব থেকে বেশি পছন্দের ফোন বা যে ফোনের জন্য সবাই সব থেকে বেশি অপেক্ষা করেছে তা হল নতুন আইফোন। এই জেনারেশানের আইফোন হিসাবে iPhone XS, iPhone XS Max আর iPhone XR এসেছে। আর এই ফোন গুলি ডুয়াল সিম কানেক্টিভিটির সঙ্গে লঞ্চ করা হয়েছে। এই ফোনে ফিজিকাল সিম একটিই ব্যাবহার করা যাবে দ্বিতীয় সিমটি ই-সিম হিসাবে ব্যাবহার করা যাবে। আর এই সময়ে রিলায়েন্স জিও আর এয়রটেলেই এই ধরনের ই-সিম দিয়ে থাকে।

আর যেখানে এয়ারটেল তাদের পোস্টপেড ইউজার্সদের এই পরিষেবা দিয়ে থাকে সেখানে রিলায়েন্স জিও তাদের প্রিপেড ইউজার্সদের জন্যও এই সিম দেওয়ার কথা জানিয়েছে। এটি জিওর তরফে একটি বড় পদক্ষেপ সে বিষয়ে কোন সন্দেহ নেই। আর এবার নিজেদের iPhone XS আর iPhone XR সিরিজে ই-সিম ব্যাবহার করবেন তা এখানে দেখে নেওয়া যাক।

নতুন iPhone ডুয়াল সিমের সঙ্গে লঞ্চ করা হলেও এই ফোনে আসলে একটি ফিজিকাল সিম ব্যাবহার করা যাবে আর দ্বিতীয় সিমটি একটি ই-সিম হতে হবে। আর আপানার কাছে যদি ন্যানো সিম না থাকে তবে আপনারা এটি কেরিয়ার ব্যাবহার করতে পারবেন। আর এই সিমে আকমাত্র সেলুলার প্ল্যান হিসাবে ব্যাবহার করা যাবে। আর আপানাদের কেরিয়ারের মাধ্যমে দেওয়ার সিম আপনারা ই-সিম হিসাবে iPhone ব্যাবহার করতে পারবেন।

আর আপনাদের দ্বিতীয় সেলুলার প্ল্যান অ্যাক্টিভেট করতে হবে আর নেটওয়ার্লে দেওয়ার OR কোড স্ক্যান করতে হবে আর এর পরে iPHone য়ে কেরিয়ার অ্যাপে ব্যাবহার করতে হতে পারে। আর আপনারা এটা ম্যানুয়ালিও করতে পারবেন।

OR কোড কী করে স্ক্যান করবেন

  1. সেটিংসে যান সেখানে সেলুলার অপশান সিলেক্ট করুন।
  2. আর এয়াব্র অ্যাড সেলুলার প্ল্যানে ট্যাপ করুন।
  3. নিজের কেরিয়ারে আপনারা দেওয়া QR কোড iPHone য়ের সাহায্যে স্ক্যান করুন।
  4. আর এবার আপনাদের কাছে ই-সিম অ্যাক্টিভেট করার জন্য কনফার্মড কোড চাওয়া হবে আর এখানে আপনাদের নাম্বার দিতে হবে যা আপনার কেরিয়ারে দেওয়া হয়েছে।

কেরিয়ার অ্যাপের ব্যাবহার

  1. এর জন্য আপনাকে সবার আগে অ্যাপ স্টোরে যেতে হবে আর এবার সেখানে কেরিয়ার অ্যাপ ডাউনলোড করতে হবে।
  2. আর এবার অ্যাপের সাহায্যে একটি সেলুলার প্ল্যান কিনতে হবে।

আপনারা যদি ম্যানুয়ালি প্ল্যান চান তবে আপনারা তাও করতে পারেন। আপনাদের নিজেদের iPHone য়ের একটির বেশি ই-সিম ব্যাবহারও করতে পারেন, তবে আপনারা এক সময়ে একটি সিমই ব্যাবহার করতে পারবেন। আর এর জন্য আপনাদের সেটিংসে গিয়ে সেলুলার য়ে যেতে হবে আর সেখানে সেলুলার প্ল্যানে ট্যাপ করতে হবে। আর এর পরে আপনারা এটি ব্যাবহার করতে পারবেন। আর এর পরে আপনাদের এটী টার্ন অনে ট্যাপ করতে হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo