Ganga কোডনেম নিয়ে আত্মপ্রকাশ ঘটাল Jio 5G স্মার্টফোন, দারুন ফিচার আকর্ষণীয় দামে

Ganga কোডনেম নিয়ে আত্মপ্রকাশ ঘটাল Jio 5G স্মার্টফোন, দারুন ফিচার আকর্ষণীয় দামে
HIGHLIGHTS

গঙ্গা কোডনেম জিও 5G স্মার্টফোন লঞ্চ হতে চলেছে

এই ফোনের মডেল নম্বর হল LS1654QB5

জিওর তরফে LYF এর সঙ্গে হাত মিলিয়ে এই ফোন আনা হচ্ছে

ভারতে 5G লঞ্চ হয়ে গেল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এই পরিষেবা লঞ্চ করেছেন। 5G নেটওয়ার্ক আগামী দুই বছরের মধ্যে দেশের প্রতিটা কোনায় পৌঁছে দেওয়া হবে বলে জানানো হয়েছে। আর এই 5G পরিষেবা সমস্ত ভারতীয়দের কাছে পৌঁছে দেওয়ার জন্য Jio লঞ্চ করতে চলেছে Reliance Jio 5G smartphone। এই আসন্ন ফোনটির সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে।

সমস্ত গ্রাহকরা যাতে কম খরচে 4G থেকে 5G তে আপগ্রেড করতে পারেন তার জন্য দারুন কম দামে এই ফোন লঞ্চ হতে চলেছে বলে জানা গিয়েছে। Jio এর হাত ধরেই ভারতে প্রথমবারের জন্য 4G নেটওয়ার্ক এসেছিল। এরপরই এই সংস্থা ভারতের সমস্ত গ্রাহকদের 2G থেকে 4G তে যাতে সহজে আপগ্রেড করানো যায় তার জন্য একাধিক পদক্ষেপ নিয়েছিল। লঞ্চ করেছিল জিও স্মার্টফোন, যা এখন দারুন জনপ্রিয়। তাই এবারও মনে করা হচ্ছে জিও 5G স্মার্টফোনের হাত ধরেই জিওর 5G গ্রাহকদের সংখ্যা পুনরায় বাড়বে।

এই ফোনের দাম কত?

সম্প্রতি একটি জনপ্রিয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে যে আগামীদিনে এই ফোনটি গঙ্গা নামে আত্মপ্রকাশ ঘটাতে চলেছে। এই ফোনের মডেল নম্বর হবে LS1654QB5। LYF এর সঙ্গে গাঁটছড়া বেঁধে জিও এই ফোনটি লঞ্চ করবে। এই রিপোর্টে বলা হয়েছে 12,000 টাকার মধ্যে দাম হবে ফোনটির। অন্যদিকে আরও একটি রিপোর্টে বলা হয়েছে এই ফোনের দাম হবে 8,000 টাকা।

Jio 5G Phone

কী কী থাকবে এই ফোনটিতে?

Jio 5G smartphoneএ থাকতে চলেছে 90 Hz রিফ্রেশ রেট সহ 6.5 ইঞ্চির একটি HD+ LCD ডিসপ্লে। Qualcomm Snapdragon 480 প্রসেসরের সাহায্যে এই ফোনটি চলবে। গ্রাহকরা এই ফোনে পাবেন 4 GB RAM এবং 32 GB ইন্টারনাল স্টোরেজ। এই ফোনে ডুয়াল ক্যামেরা থাকবে, যেখানে প্রাইমারি ক্যামেরা হবে 12 মেগাপিক্সেলের, এবং সেকেন্ডারি ক্যামেরা হবে 2 মেগাপিক্সেলের। সেলফি তোলার জন্য রয়েছে 8 মেগাপিক্সেলের একটি ক্যামেরা। অ্যান্ড্রয়েড 12 এর সাহায্য এই ফোন চলবে, এমনটাই এই রিপোর্টে জানানো হয়েছে। ব্লুটুথ 5.1 এবং WIFI আছে এই ফোনের কানেকটিভিটির জন্য।

Digit.in
Logo
Digit.in
Logo