JioPhone Next দেশের সস্তার 4G স্মার্টফোন লঞ্চ, 10 সেপ্টেম্বর থেকে হবে বিক্রি

JioPhone Next দেশের সস্তার 4G স্মার্টফোন লঞ্চ, 10 সেপ্টেম্বর থেকে হবে বিক্রি
HIGHLIGHTS

Reliance কোম্পানির 44তম RIL Annual General Meeting 2021 আয়োজিত করা হয়েছিল

JioPhone Next ফোনে যা Android OS দেওয়া হবে তা অ্যান্ড্রয়েডের একটি অপ্টিমাইজড অপারেটিং সিস্টেম হবে

JioPhone Next ফোনটি তৈরি করতে সংস্থা Google এর সঙ্গে হাত মিলিয়েছে

Reliance কোম্পানির 44তম RIL Annual General Meeting 2021 আয়োজিত করা হয়েছিল। সংস্থার এই ইভেন্টে JioPhone Next এর ঘোষনা করা হয়েছে। এটি একটি সস্তা 4G স্মার্টফোন হবে যা মধ্যবিত্ত ইউজারদের জন্য বাজারে চালু হবে। বলে দি যে এই ফোনটি তৈরি করতে সংস্থা Google এর সঙ্গে হাত মিলিয়েছে। JioPhone Next ফোনে যা Android OS দেওয়া হবে তা অ্যান্ড্রয়েডের একটি অপ্টিমাইজড অপারেটিং সিস্টেম হবে। JioPhone Next-এ গুগল প্লে স্টোরের পাশাপাশি ভয়েস অ্যাসিস্ট্যান্ট উপলভ্য করা হবে। তবে আসুন জেনে নেওয়া যাক এই ফোনের সম্পর্কে সমস্ত কিছু…

JioPhone Next দাম এবং উপলভ্যতা:

ভারতে JioPhone Next এর দাম কী হবে সে সম্পর্কে তথ্য দেওয়া হয়নি। তবে মুকেশ আম্বানি জানিয়েছেন যে চলতি বছরের 10 সেপ্টেম্বর থেকে ভারতীয়রা এই JioPhone Next কিনতে পারবেন। অনুমান করা হচ্ছে যে এই ফোনের দাম কম হবে।

JioPhone Next এর ফিচার্স:

এই ফোনটি সেই ইউজারদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে যারা নিজেকে 2G থেকে 4G-তে আপগ্রেড করতে চান তবে তাদের বাজেট বেশি নয়। JioPhone Next এমনই ইউজারদের কথা মাথায় রেখেই ডিজাইন করা হয়েছে। এতে অ্যান্ড্রয়েডের অপ্টিমাইজড ভার্সন হবে। ফোনে ভয়েস অ্যাসিস্ট্যান্টও থাকবে। এছাড়াও, স্ক্রিনে উপস্থিত টেক্সট রিড করার ফিচার রয়েছে। এতে একটি ট্রান্সলেশন ফিচারও দেওয়া হয়েছে, যা বিভিন্ন ভাষায় লেখাটি পড়তে পারবে।

JioPhone Next নিয়ে Google CEO সুন্দর পিচাই বলছেন, 'এই কঠিন সময়ে আমাদের জীবন আরও অনলাইনের দিকে এগিয়ে চলেছে। তাই প্রযুক্তিকে আরও বেশি গুরুত্ব দিলে, তা সবার জন্যই মঙ্গল। Reliance Jio-র সঙ্গে হাত মিলিয়ে কাজ করার এই অভিজ্ঞতা আমাদের হৃদয়ে থেকে যাবে।'

এতে যে ক্যামেরাটি দেওয়া হবে তা AR যুক্ত হবে। এটি Google-এর সাথে হাত মিলিয়ে তৈরি করা হয়েছে, সুতরাং অ্যান্ড্রয়েডের লেটেস্ট আপডেট এতে দেওয়া হবে। এর মাধ্যমে JioSaavn এবং My Jio অ্যাক্সেস করা যায়।

Digit.in
Logo
Digit.in
Logo