19 মার্চ Xiaomi র প্রথম্ম অ্যান্ডেয়েড Go স্মার্টফোন আসবে

19 মার্চ Xiaomi র প্রথম্ম অ্যান্ডেয়েড Go স্মার্টফোন আসবে
HIGHLIGHTS

Redmi Go শাওমির সব থেকে সস্তার অ্যান্ড্রয়েড ফোন হতে পারে যা ভারতে লঞ্চ করা হবে, এই ফোনটিকে কোম্পানি ‘GO’ ইভেন্টের অংশ হতে পারে যার জন্য মিডিয়া ইনভিটেশান আশা শুরু করেছে

হাইলাইট

  • Redmi Go ফিনটি দুটি কালার ভেরিয়েন্টে আসবে
  • দুটি স্টোরেজ অপশানে লঞ্চ করা হতে পারে
  • 3,000mAh ব্যাটারির সঙ্গে আসবে Redmi Go

 

Redmi Go Xiaomi র প্রথম অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন হবে জা 2019 সালের জানুয়ারিতে লঞ্চ করা হয়েছিল। আর এই ফোনটি কোম্পানি এবার ভারতে আনতে চলেছে। এই ফোনটি 19 মার্চ একটি ইভেন্টে যা ‘GO’ লঞ্চ ইভেন্টের জন্য কোম্পানি মিডিয়া ইনভাইট পাঠানো শুরু করেছে। আর দুপুর 12 টার সময়ে নিউ দিল্লিতে এই ফোনটি লঞ্চ করা হবে। কোম্পানি Redmi Go স্মার্টফোনটিকে স্ন্যাপড্র্যাগন 425 প্রসেসার, 1GB র‍্যাম আর 8GB ইন্টারনাল স্টোরজের সঙ্গে আনতে পারে।

Xiaomi India Chief Manu Kumar Jain ফোন লঞ্চ টুইটে টিজ করেছে। টিজারের ভাষা থেকে অনুমান করা যায় যে খুব তাড়াতাড়ি ফোনটি লঞ্চ হতে চলেছে। টিজার টুইটে একটি মাইক্রো সাইটের লিঙ্ক দেওয়া হয়েছে। সেখানে Redmi Go ফোনের বিষয়ে অনেক কিছু বলা হয়েছে। ফোনটি অ্যান্ড্রটেড ওরিও(গো এডিশান), কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন প্রসেসার আর HD ডিসপ্লের সঙ্গে আসবে। আর এর সঙ্গে এই ফনে 20 টি ভাষা সাপোর্টের সঙ্গে Google Assistant থাকবে। আর এতে মাইক্রো এসডি স্লটও থাকবে বলা হয়েছে।

আমরা যদি Redmi Go ফোনের বিষয়ে বলি তবে এই ফোনটি ফিলিপিন্সে প্রি বুকিংয়ের সময়ে প্রায় 5,400টাকা থেকে শুরু হয়েছে। আর অনুমান করা হচ্ছে যে এটি ভারতে 5,000টাকার মধ্যে লঞ্চ করা হবে।

Redmi Go ফোনের স্পেসিফিকেশান

ডুয়াল সিমের সঙ্গে Redmi Go অ্যান্ড্রয়েড গো তে চলে আর এতে আপনারা 5 ইঞ্চির HD ডিসপ্লে 16:9 অ্যাস্পেক্ট রেশিওর সঙ্গে পাবেন আর এতে 296 ppi পিক্সাল ডেনসিটি থাকবে। এই ফোনে 1.4GHz য়ে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 425SoC আছে। আর এই ফোনে অ্যাড্রিনো 308 FPU 1GB র‍্যাম আছে। এই রেডমি গো ফোনটি ব্লু আর ব্ল্যাক কালারে আসবে জা 1GB/8GB আর 1GB/16Gb ভেরিয়েন্টের হবে।

ক্যামেরার ক্ষেত্রে এই ফোনের ব্যাকে 8MP র প্রাইমারী ক্যামেরা আছে। আর এর সঙ্গে ফোনে LED ফ্ল্যাশও দেওয়া হয়েছে। আর এই ফোনের ফ্রন্টে 5MP র ক্যামেরা আছে। আর ফোনটি 128GB পর্যন্ত মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজে এক্সপেন্ড করা যায়।

এই ফোনে একটি 3000mah য়ের ব্যাটারি আছে। আর ফোনটি প্রক্সিমেটি সেন্সার, এক্সিলেটার আর অ্যাম্বিয়েন্ট লাইটে যুক্ত।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo