REALME 5 PRO VS REALME X: এই দুই সদ্য লঞ্চ হওয়া রিয়েলমি ফোনের মধ্যে কোনটি কেমন

REALME 5 PRO VS REALME X: এই দুই সদ্য লঞ্চ হওয়া রিয়েলমি ফোনের মধ্যে কোনটি কেমন
HIGHLIGHTS

Realme 5 Pro ফোনে কোয়াড ক্যামেরা আছে

Realme X ফোনটি ডুয়াল ক্যামেরা ফোন

দুটি ফোনেই 48MP র ক্যামেরা আছে

ভারতে এবার রিয়েলমি একের পরে এক দারুন সব ফোন লঞ্চ করে চেলছে সবে তারা গত কাল ভারতে তাদের 5 সিরিজের দুটি ফোন লঞ্চ করেছে। আর এর সঙ্গে তারা ভারতে এর আগেই তাদের X সিরিজের ফোন Relame X লঞ্চ করেছে। আর এই দুই ফোনই স্পেক্স আর ফিচার্সের দিক দিয়ে বেশ ভাল।

আর আজকে আমরা এই তুলনামূলক আলোচনাতে এই দুই ফোনের মধ্যে মিল আর পার্থক্য দুই ই দেখার চেষ্টা করব।

Realme 5 Rro VS Realme Xয়ের মধ্যে ডিসপ্লে আর ডিজাইনের পার্থক্য

আমরা প্রথমে এই দুই ফোনের ডিসপ্লে আর ডিজাইনের দিকটি দেখে নেব। প্রথমে আমরা Realme 5 Pro ফোনের ডিজাইন আর ডিসপ্লে দেখব এই ফোনে আপনারা 6.3 ইঞ্চির IPC LCD ডিসপ্লে পাবেন। আর এই ফোনটি 184 গ্রাম ওজনের। আর এই ফোনে আপনারা 1080×2340 p রেজিলিউশান আর 19:5:9 অ্যাস্পেক্ট রেশিও পাবেন। আর এই ফোনে কর্নিং গোরিলা গ্লাস 3+ য়ের প্রোটেকশান দেওয়া হয়েছে।

আর এবার আমরা Relame X ফোনটি দেখে নেব এই 6.58 ইঞ্চির AMOLD ডিসপ্লে যুক্ত ফোনটি 191 গ্রাম ওজনের। আর এই ফোনে আছে 1080×2340 পিক্সাল রেজিলিউশান আর এই ফোনে আপনারা পাবেন 19:5;9 অ্যাস্পেক্ট রেশিও। আর এই ফোনটিতে কর্নিং গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান আছে।

Relame 5 Pro VS Realme X য়ের অপারেটিং সিস্টেমও অন্যান্য ডিটেলস

আপনারা Relame 5 Pro ফোনে আপবেন অক্টা কোর কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 712 আর এর সঙ্গে আপনারা এই ফোনটিতে অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর কালার OS6। আর এই ফোনে অ্যাড্রিনো 616 আছে।এই ফোনটি 256GB পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করে।

আর সেখানে Realme X ফোনে আপনারা অক্টা কোর কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710 পাবেন। আর এটিও অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর কালার OS 6 দেওয়া হয়েছে। আর এই ফোনে আপনারা অ্যাড্রিনো 616 পাবেন। এই ফোনে কোন মাইক্রো এসডি কার্ডের সাপোর্ট নেই।

Realme 5 Pro VS Realme X স্টোরেজ, র‍্যাম আর ক্যামেরার পার্থক্য

আমরা Realme 5 প্রো ফোনটি যদি দেখি তবে এই ফোনে আপনারা 4GB/64GB, 6GB/64GB আর 8GB/128GB অপশানে কিনতে পারবেন আর এই ফোনটি মাইক্রো এসডি কার্ড স্লট সাপোর্ট করে।

আর Relame X ফোনটিতে 4GB/64GB, 6GB/64GB,8GB/128GB আর 8GB/256GB স্টোরেজ অপশান পাবেন তবে এই ফোনের স্টোরেজ মাইক্রো এসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যায় না।

আর এবার যদি আমরা এই দুই ফোনের ক্যামেরার দিকটি দেখি তবে দেখা যাবে যে এই ফোনে আপনারা মানে Relmae 5 Pro ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ পাবেন। এটি 48MP ক্যামেরা যা f/1.8 অ্যাপার্চার যুক্ত আর এর 8MP ক্যামেরাটি f/2.2 অ্যাপার্চার যুক্ত আর এই ফোনের দুটি 2MPর ক্যামেরা আছে একটি 2MP ক্যামেরা f/1.5 অ্যাপার্চার আর একটি f/2.4 অ্যাপার্চারের ক্যামেরা আছে।

আর এই ফোনে আপনারা একটি 16MP র ফ্রন্ট ক্যামেরা f/2.0 অ্যাপার্চারের সঙ্গে পাবেন।

এবার যদি আমরা Realme X ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা ডুয়াল ক্যামেরা সেটআপ পাবেন যা 48MP ক্যামেরাতে f/1.7 অ্যাপার্চার যুক্ত আর এই ফোনে  একটি 5MP র f/2.4 অ্যাপার্চারের ক্যামেরা পাবেন।

আর এই Relame X ফোনে আপনারা ফ্রন্টে একটি 16MP র পপ আপ ক্যামেরা পাবেন যা f/2.0 অ্যাপার্চারের।

Realem 5 Pro VS Realme X ব্যাটারি ও সিকিউরিটি ফিচার

Relame 5 Pro ফোনে আপনারা একটি নন রিমুভেবেল 4035mAh য়ের ব্যাতারি অপাবেন যা 20% ফাস্ট চার্জ সাপোর্ট করে। আর এটি 50% চার্জ 30 মিনিটের মধ্যে চার্জ হয়ে যাবে।

আর সেখানে Relame X ফোনটিতে আপনারা নন রিমুভেবেল 3765mAh য়ের ব্যাটারি পাবেন। আর এই ফোনে আপনারা এর সঙ্গে 20W ফাস্ট চার্জের সাপোর্ট পাবেন যা তিরিশ মিনিটে 55% চার্জ করে দেয়।

আর এবার যদি ফোনের সিকিউরিটির দিকটি দেখা যায় তবে দেখা যাবে যে Relame 5 Pro ফোনে আপনারা রেয়ারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার পাবেন আর সঙ্গে ফেস আনলক ও অন্য ফিচার আছে।

Relame X ফোনটিতে আপনারা একটি আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার পাবেন আর এর সঙ্গে আছে ফেস আনলকের সুবিধাও।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo