REALME 5 PRO VS REALME 5: এই দুই কোয়াড ক্যামেরা ফোনের পার্থক্য

Updated on 21-Aug-2019
HIGHLIGHTS

দুটি ফোনেই কোয়াড রেয়ার ক্যামেরা আছে

ফোন দুটি তিনটি স্টোরেজ আর র‍্যাম ভেরিয়েন্টে এসেছে

ভারতে সবে কম দামে দুটি কোয়াড ক্যামেরা ফোন লঞ্চ হয়েছে। হ্যাঁ কম দামে এমন দুটি ফোন ভারতে লঞ্চ হয়েছে যা চারটি রেয়ার ক্যামেরার সঙ্গে এসেছে। তবে এই ফোন দুটির ক্যামেরা মডিউলে কিছু ছোট ছোট পার্থক্য আছে।

আপনারা হয়ত সামনের সেলে নিজেদের পকেট বুঝে এই দুই ফোনের মধ্যে থেকে একটি ফোন নিজের করতে চান , না কিনতে না চাইলেও আপনারা হয়ত এই দুই ফোনের মধ্যে পার্থক্য আর মিল দুই জানতে চান। আর আজকে আমরা এখানে আপনাদের এই দুই ফোনের মধ্যে পার্থক্য ঠিক কি তাই জানাব।

Realme 5 Pro VS Realme 5: ফোন দুটির ডিসপ্লে আর ডিজাইন

আমরা প্রথমেই এই দুই ফোনের ডিসপ্লে আর ডিজাইনের পার্থক্য দেখে নেব। Realme 5 Pro ফোনে একটি 6.3 ইঞ্চির IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এই ফোনে আপনারা 83.6% স্ক্রিন টু বডি রেশিও পাবেন। আর এই ফোনে আপনারা এর সঙ্গে কর্নিং গোরিলা গ্লাস পাবেন।

আর সেখাএন Relame 5 ফোনটিতে আপনারা 6.5 ইঞ্চির একটি IPC LCD ডিসপ্লে পাবেন। আর এই ফোনে এর সঙ্গে আছে কর্নিং গোরিলা গ্লাস 3 প্রোটেকশান আর এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও 82.7%।

Realme 5 Pro VS Realme 5 : ফোন দুটির সফটোয়্যার, র‍্যাম আর স্টোরেজ

Relmae 5 Pro ফোনে আপনারা অ্যান্ড্রয়েড 9 নির্ভর কালার OS 6 পাবেন। আর এর সঙ্গে এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 712 আছে। আর এই ফোনটি অক্টা কোর প্রসেসারের। ফোনে আছে একটি অ্যাড্রিনো 616 ।

আর সেখাএন Relame 5 ফোনটিতে অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর কালার OS 6 দেওয়া হয়েছে। আর এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 665 দেওয়া হয়েছে। আর এই ফোনে অক্টা কোর প্রসেসার আছে। আর এই ফোনে আপনারা অ্যাড্রিনো 610 পাবেন।

আর এবার যদি আমরা এই ফোনের র‍্যাম আর স্টোরেজ দেখি তবে দুটি ফোনই তিনটি করে ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে।

Relame 5 Pro ফোনটিতে আপনারা 4GB/64GB,6GB/64GB, 8GB /128Gb র‍্যাম আর স্টোরেজ অপশান পাবেন। আর এর সঙ্গে এই ফোনের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এক্সপেন্ড করা যাবে।

আর Relame 5 ফোনটিতে আপনারা 3GB/32GB, 4GB/64GB আর 4GB/128GB র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্ট পাবেন। আর এই ফোনের স্টোরেজে আপনারা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB স্টোরেজ পাবেন।

Realme 5 Pro VS Realme 5ঃ ফোনের ক্যামেরা

Realme 5 Pro ফোনে আপনারা কোয়াড ক্যামেরা পাবেন। আর এই ফোনে আপনারা একটি 48MP র ক্যামেরা পাবেন যা f/1.8 অ্যাপার্চারের আর এই ফোনের 8MP ক্যামেরাটি f/2.2 অ্যাপার্চারের। আর এই ফোনে আপনারা তৃতীয় ক্যামেরদা 2MP র পাবনে যা f/2.4 অ্যাপার্চারের আর এর সঙ্গে ফোনের দ্বিতীয় 2মেগাপিক্সালের ক্যামেরাতে আপনারা f/2.4 অ্যাপার্চার পাবেন।

আর এই ফোনের ফ্রন্টে একটি 16MP র f/2.0 অ্যাপার্চারের ক্যামেরা আছে।

Relame 5 ফোনে আপনারা কোয়াড ক্যামেরাতে 12MP র f/1.8 অ্যাপার্চারের ক্যামেরা পাবেন। আর এর সঙ্গে এই ফোনে আছে 8MP র f/2.2 অ্যাপার্চারের ক্যামেরা। আর এই ফোনের 2MP র ক্যামেরা f/2.4 অ্যাপার্চারের আর এই ফোনের আর একটি 2MP র ক্যামেরা f/2.4 অ্যাপার্চারের।

ফোনটিতে একটি 13MP র ফ্রন্ট ক্যামেরা দেওয়া হ্যেচজে যা f/2.0 অ্যাপার্চারের।

Realme 5 Pro VS Realem 5: ব্যাটারি ও সিকিউরিটি

Relame 5 Pro ফোনে আপনারা একটি 4035mAh য়ের 20W সাপোর্টের VOOC 3.0 চার্জিং সাপোর্ট পাবেন। যা 50% চার্জ মাত্র তিরিশ মিনিটে করে দেয়।

আর এই ফোনে রেয়ার মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে।

Relame 5 ফোনটিতে আপনারা 5000mAh য়ের ব্যাটারি পাবেন যা 10W ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এই ফোনে রেয়ারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে।  

Disclaimer: Digit, like all other media houses, gives you links to online stores which contain embedded affiliate information, which allows us to get a tiny percentage of your purchase back from the online store. We urge all our readers to use our Buy button links to make their purchases as a way of supporting our work. If you are a user who already does this, thank you for supporting and keeping unbiased technology journalism alive in India.
Connect On :