Panasonic Eluga X1 আর X1 প্রো ভারতে AI প্রযুক্তির সঙ্গে লঞ্চ হল, এই ফোনদুটি 10 অক্টোবর থেকে কেনা যাবে

Panasonic Eluga X1 আর X1 প্রো ভারতে AI প্রযুক্তির সঙ্গে লঞ্চ হল, এই ফোনদুটি 10 অক্টোবর থেকে কেনা যাবে
HIGHLIGHTS

Panasonic X1 ফোনটি 4GB/64GB আর X1 Pro ফোনটি 6GB/128GB ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে, এই দুটি ফোনের দাম যথাক্রমে ঃ 22,990 টাকা আর 26,990 টাকা

আমরা আপনাদের সকালেই জানিয়েছিলাম যে আজকে ভারতে জাপানের কোম্পানি প্যানাসনিক তাদের দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। আর আজকে কোম্পানি ভারতে তাদের Panasonic Eluga X1 আর Eluga X1 Pro স্মার্টফোন দুটি লঞ্চ করে দিয়েছে। এই দুটি ফোন ভারতে 22,990 টাকা আর 26,990 টাকায় লঞ্চ করা হয়েছে।

আর আজকের এই ইভেন্টে কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডার তাপসি পান্নুও উপস্থিত ছিলেন।

এই দুটি ফোনেই AI ফেস আনলক ফিচার দেওয়া হয়েছে। আর এর সঙ্গে এই ফোনের মধ্যে X1 Pro ফোনটিতে ওয়ারলেস চার্জিংয়ের সুবিধা দেওয়া হয়েছে। আর শুধু তাই না এই ফোনটির সঙ্গে কোম্পানি একটি ওয়ারলেস চার্জারও দিয়েছে। আসুন এবার আমরা এই দুটি ফোনের স্পেক্স আর ফিচার্স দেখে নি।

Panasonic Eluga X1 ফোনটির স্পেক্স আর ফিচার্স

আজকে ভারতে লঞ্চ হওয়া Panasonic য়ের নতুন ফোন Panasonic Eluga X1 ফোনটিতে একটি 6.18 ইঞ্চির FHD+ নচ ডিসপ্লে দেওয়া হয়েছে আর এই ফোনের নচ ফ্রন্ট 16MP ক্যামেরা যুক্ত। আর এর সঙ্গে এই ফোনে গোরিলা গ্লাস 3 য়ের প্রোটেকশান দেওয়া হয়েছে। এই ফোনে অ্যান্ড্রয়েড ওরিও 81. আছে আর এই ফোনটি মিডিয়াটেক হেলিও P60 যুক্ত। আর এই ফোনটিতে 16MP র ফ্রন্ট ক্যামেরার সঙ্গে 16MP+5MP র ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।

এই ফোনটিতে আমরা একটি 3000mAh য়ের ব্যাটারি পাব আর এর সঙ্গে এই ফোনটির বিল্ডের বিষয়ে বলা দরকার কারন এই ফোনটি সম্পূর্ণ স্টেনলেস স্টিল বিল্ড দিয়ে তৈরি করা হয়েছে। এই X1 ফোনটিতে প্যানাসনিক 4GB র‍্যাম আর 64Gb ইন্টারনাল স্টোরেজ দিয়েছে আর এই স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে।

এই ফোনটিতে USB টাইপ OTG আর ফিঙ্গাররপ্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে আর এই ফোনে এর সঙ্গে অ্যাক্সেলোমিটার, প্রক্সিমিটি সেন্সার সহ অন্যান্য দরকারি সেনার দেওয়া হয়েছে। আর এই ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের স্নেগ AI বেসড ফেস রেকগজেশান দেওয়া হয়েছে।

এই ফোনটি 2G/3G/4G সাপোর্ট করবে।

Panasonic Eluga X1` Pro ফোনটির স্পেসিফিকেশান আর ফিচার্স

এবার আমরা আজকে লঞ্চ হওয়া Panasonic Eluga X1 Pro ফোনটির বিষয়ে বলব। এই ফোনটিতে AI ফেস রেকগজেশানের সঙ্গে ওয়ারলেস চার্জিং ফেসিলিটি পাওয়া যাবে।

এই ফোনটিতেও X1 য়ের মতন  একটি 6.18 ইঞ্চির FHD+ নচ ডিসপ্লে দেওয়া হয়েছে আর এই ফোনের নচ ফ্রন্ট 16MP ক্যামেরা যুক্ত। আর এর সঙ্গে এই ফোনে গোরিলা গ্লাস 3 য়ের প্রোটেকশান দেওয়া হয়েছে। এই ফোনে অ্যান্ড্রয়েড ওরিও 81. আছে আর এই ফোনটি মিডিয়াটেক হেলিও P60 যুক্ত। আর এই ফোনটিতে 16MP র ফ্রন্ট ক্যামেরার সঙ্গে 16MP+5MP র ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।

আর এই দুটি ফোনের অন্যতম পার্থক্য ওয়ারলেস চার্জিংয়ের সঙ্গে র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টে। এই Panasonic Eluga X1 Pro ফোনটিতে 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ দেওয়া হয়েছে। আর এই ফোনের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়।

আর এই দুটি ফোনই USB টাইপ C চার্জ সাপোর্ট করে। আর এই ফোনটিও 3000mAh য়ের ব্যাটারি যুক্ত।

এই ফোনে এর সঙ্গে অ্যাক্সেলোমিটার, প্রক্সিমিটি সেন্সার সহ অন্যান্য দরকারি সেনার দেওয়া হয়েছে। আর এই ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের স্নেগ AI বেসড ফেস রেকগজেশান দেওয়া হয়েছে।

Panasonic Eluga X1 আর X1 Pro য়ের দাম আর উপ্লব্ধতা

এই দুটিফোনের দামের বিষয়ে আমরা আপনাদের ওপরেও বলেছি। এই X1 ফোনটি আপনারা 22,990 টাকায় আর X1 Pro ফোনটি আপনারা 26,990 টাকায় 10 অক্টোবর থেকে কিনতে পারবেন। আর X1 ফোনটির সঙ্গে কোম্পানি প্যানাসনিকের হেডফোন আর X1 Pro ফোনটির সঙ্গে একটি ওয়ারলেস চার্জার অফার করছে। 

নোটঃ ওপরের ছবিটি Eluga X1 য়ের। 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo