Oppo র নতুন ফোনের পেটেন্ট সামনে এল, ডুয়াল ফ্রন্ট ক্যামেরার জন্য মোটোরাইজড সেটআপ করা হবে

Oppo র নতুন ফোনের পেটেন্ট সামনে এল, ডুয়াল ফ্রন্ট ক্যামেরার জন্য মোটোরাইজড সেটআপ করা হবে
HIGHLIGHTS

নতুন পেটেন্ট থেকে অনুমান করা হয়েছে যে OPPO র নতুন মোটোরাইজড পপ আপ ক্যামেরা ডিজাইনের ওপর কাজ করছে

OPPO তাদের Find X স্মার্টফোনের সঙ্গে মোটোরাইজড ক্যামেরা মেকানিজাম নিয়ে এসেছে, আর এর পরে অন্য স্মার্টফোন কোম্পানি গুলিও তাদের ফলো করা শুরু করেছে আর নিজদের লেটেস্ট ফোনে এই প্রযুক্তি নিয়ে আসছে। আর এই প্রযুক্তির ফলে কোম্পানি স্মার্টফোনে নতুন ডিজাইন দিচ্ছে। আর নতুন একটি পেটেন্ট থেকে জানা গেছে যে OPPO র নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে যা মোটোরাইজড ক্যামেরা সেটআপের জন্য নতুন ডিজাইনের কাজ করছে। যেখানে Oppo Find X ফোনের ফ্রন্টে ডুয়াল ক্যামেরা দেখা গেছিল তেমনি নতুন পেটেন্ট থেকে অনুমান করা হচ্ছে যে কোম্পানি ফ্রন্টে ডুয়াল ক্যামেরা ইন্টিগ্রেট আর রেয়ার ক্যামেরা মোটোরাইজড সেটআপ করার চেষ্টা করবে।

পেটেন্ট ইমেজ থেকে জানা গেছে যে Oppo র পরবর্তী ফোনে প্রায় বেজেল লেস হবে। আর এই ডিভাইসে রেয়ার প্যানেলে টিক মার্ক শেপের একটি ব্রেক দেখা যেতে পারে। আর এছাড়া ফোনের ডিইজাইনে একটি সামান্য ফোনের মতন হতে পারে। আর এই ডিভাইসের ব্যাকে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেখা হয়নি আর এর মানে এই যে এই ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার বা শুধু ফেস আনলক ফিচার থাকবে। আর কোম্পানি খুব তাড়াতাড়ি চিনে নতুন Reno সিরিজের সঙ্গে আনবে।

OPPO Reno দুটি ভেরিয়েন্টে লঞ্চ করবে পারে এর মধ্যে একটি ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 থাকবে আর অন্যতে স্ন্যাপড্র্যাগন 710 SoC থাকবে। আর সম্প্রতি লিক হওয়া বেঞ্চ মার্ক টেস্ট থেকে জানা গেছে যে এই ফোনে 6.4 ইঞ্চির AMOLED ডিসপ্লে দেওয়া হবে যা 1080×2340 পিক্সাল আর ফুল HD+ রেজিলিউশান অফার করবে। আর এই ফোনে 8GB র‍্যাম আর 256GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হবে। আর কিছু রিপোর্ট অনুসারে এই ডিভাইসে 5G কোয়াল্কম X50 মোডেম আর স্ন্যাপড্র্যাগন 855 থাকবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo