স্পেক্সের তুলনায় OnePlus 7 Pro আর Oppo Reno 10X Zoom

স্পেক্সের তুলনায় OnePlus 7 Pro আর Oppo Reno 10X Zoom
HIGHLIGHTS

দুটি ফনেই কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 আছে

ফোন দুটি ট্রিপেল ক্যামেরা সেটআপের

ভারতে এই সময়ে যত স্মার্টফোন লঞ্চ হচ্ছে সেই স্মার্টফোন গুলির মধ্যে ক্যামেরার প্রাধান্য দেখা দিচ্ছে। আর ক্যামেরাই শুধু নয় একটি ফ্ল্যাগশিপ ফোন হিসাবে যে গুলি লঞ্চ হচ্ছে সে গুলি সবই উন্নত থেকে উন্নত তর প্রসেসার বা বড় ব্যাটারির সঙ্গে আসছে।

আর আজকে আমরা এই স্মার্টফোনের তুলনামূলক আলোচনাতে সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া OnePlus 7 Pro আর Oppo Reno  10 X Zoom ফোনটির স্পেক্স, ক্যামেরা আর ফিচার্সের একটি তুলনা করে দেখব।

ডিসপ্লে আর ডিজাইন

আমরা যদি ভারতে সদ্য লঞ্চ হওয়া এই ফোন দুটির ডিসপ্লে আর ডিজাইনের ক্ষেত্রে OnePlus 7 Pro ফোনটিতে আপনারা 6.67 ইঞ্চির AMOLED ডিসপ্লে পাবেন আর সেখানে Oppo Reno 10X Zoom ফোনে আপনারা একটি 6.6 ইঞ্চির AMOLED ডিসপ্লে পাবেন।

ফোন দুটির স্পেক্স আর ফিচার্সের ডিটেলস

OnePlus 7 Pro ফোনে আপনারা কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 পাবেন আর এটি ভারতে লঞ্চ হওয়া প্রথম ফোন যা কোয়াল্কমের এই প্রসেসারের সঙ্গে এসেছে। আর এর সঙ্গে এই একই প্রসেসার আপনারা Oppo Reno 10X Zoon ফোনেও পাবেন।

ফোন দুটির র‍্যাম আর স্টোরেজের দিকটি যদি দেখা হয় তবে দেখা যাবে যে OnePLus 7 Pro ফোনে আপনারা 6GB.8GB আর 12GB পর্যন্ত র‍্যাম পাবেন আর এর সর্বাধিক স্টোরেজ 256GB। আর সেখানে Oppo reno 10X ফোনটিতে আপনারা 6Gb আর 8GB র‍্যাম ভেরিয়েন্টের সঙ্গে 128GB আর 256GB স্টোরেজ ভেরিয়েন্ট পাবেন।

দুটি ফোনের ক্যামেরার পার্থক্য

এই দুটি ফোনেই ট্রিপেল রেয়ার ক্যামেরা আছে আর দুটি ফোনের মেন ক্যামেরাই 48MP র। OnePlus 7 Pro ফোনে আপনারা 48MP f/1.6 অ্যাপার্চারের মেন ক্যামেরার সঙ্গে 8MP র 3X জুম ক্যামেরা পাবেন আর সঙ্গে একটি 16MP র আল্ট্রা ওয়াইড ক্যামেরা আছে।

আর সেখানে আপনারা Oppo Reno 10X Zoom ফোনে f/1.7 অ্যাপার্চার যুক্ত 48MP র মেন ক্যামেরা সঙ্গে 13Mpর f/3.0 অ্যাপার্চারের টেলফটো লেন্স আর একটি 8MP র f/2.2 অ্যাপার্চারের ক্যামেরা পাবেন।

আর এই দুটি ফোনেই ফ্রন্ট ক্যামেরাতে 16MP র ক্যামেরা দেওয়া হয়েছে। OnePlus য়ের ফোনের ক্যামেরা পপ আপ সেলফি ক্যামেরা আর সেখানে Oppo Reno 10X জুমের ক্যামেরা পপ আপ শার্ক ফিন ক্যামেরা যুক্ত।

ফোন দুটির ব্যাটারি আর দাম

OnePlus 7 Pro ফোনে আপনারা একটি 4000mAH য়ের ব্যাটারি পাবেন আর এটি ফাস্ট চার্জ 30w সাপোর্ট করে। আর সেখানে Oppo Reno 10X Zoom ফোনে আপনারা একটি 4065mAh য়ের ব্যাটারি পাবেন আর এটিও 20W ফাস্ট চার্জ সাপোর্ট করে যা VOOC ফাস্ট চার্জ সাপোর্ট যুক্ত।

আর এবার যদি ফোন দুটি ফোনই 40 হাজার টাকার দামের মধ্যে বাজারে এসেছে।  

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo