ওয়ানপ্লাসের সর্ববৃহত R&D সেন্টার এবার হায়াদ্রাবাদে

ওয়ানপ্লাসের সর্ববৃহত R&D সেন্টার এবার হায়াদ্রাবাদে
HIGHLIGHTS

ওয়ানপ্লাসের R&D সেন্টারে 200 কর্মীর সঙ্গে 186000 স্কোয়ারিফিট জায়গায় গরে উঠেছে

এই R&D সেন্টার সফটোয়্যার ডেভলাপমেন্টের কাজও করবে

 

ওয়নপ্লাস তাদের সব থেকে বড় R&D সেন্টার হায়াদ্রাবাদে খুলেছে আর এখানে 1000 কোটি টাকা আগামী তিন বছরের জন্য ইনেভেস্ট করা হচ্ছে। আর এর সঙ্গে এটি কোম্পানির তৃতীয় R&D সেন্টার , এর আগে এই সেন্টার সাংহাই আর তাইপেই তে হয়েছে। হায়াদ্রাবাদের এই সেন্টারে 200 কর্মী পাঁচ তলার 186000 স্কোয়ার ফিট এলায়া আছে। আর এই ফেসিলিটি কোম্পানির ভারতের R&D প্রধান Ramagopala Reddy Palukuri দারা পরিচালিত হবে।

কোম্পানি জানিয়েছে যে এই R&D ফেসিলিটি ভারতের বাজার আর আন্তর্জাতিক বাজার দুটির কথা মাথায় রেখেই করা হয়েছে। ওয়ানপ্লাসের প্রিমিয়াম সেগমেন্টের সব থেকে বেশি রেভিনিউ ভারতের বাজার থেকে আসে বলে জানানো হয়েছে। ভারতের জেনারেল ম্যাঞ্জেয়ার ভিকাস আগ্রওয়াল এই কথা জানান আর এর সঙ্গে আপনাদের এই জানিয়ে রাখি যে তিনি এও বলেন যে প্রিমিয়াম সেগমেন্টে স্যামসাং আর অ্যাপেলের শেয়ারও তাদের বলিষ্ঠতা দেখাচ্ছে।

এই R&D সেন্টারে তিনটি ল্যাব আছে। একটি ক্যামেরা ল্যাব যেখানে কোম্পানি ক্যামেরা টিউন আর ডেভলাপ করার পরিকল্পনা করেছে। আর এর জন্য কোম্পানি নতুন ক্যামেরা ডেভলাপার হায়ার করেছে।

আর এই ইমেজ ল্যাব ছাড়া ওয়ানপ্লাস একটি কমিউনেকেশান আর নেটওয়ার্ক ল্যাব 5G ফিল্ড টেস্টিংয়ের জন্য করেছে। আর এর সঙ্গে এখানে একটি অটোমেশান ল্যাব থকাছে যা ডিভাইস টেস্ট করবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo