Xiaomi Mi A1 স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড Oreo 8.1 য়ের আপডেটের সঙ্গে July এই সিকিউরিটিও পেল

Xiaomi Mi A1 স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড Oreo 8.1 য়ের আপডেটের সঙ্গে July এই সিকিউরিটিও পেল
HIGHLIGHTS

Xiaomi Mi A1 স্মার্টফোনটি শেষ অ্যান্ড্রয়েড আপডেট Oreo 8.1 পেয়েছে, আর এই আপডেট কিছু সময়ের জন্য দেওয়া হয়েছিল, কারন মনে করা হচ্ছে যে এই আপডেট ইউজার্সদের ফোনে তাদের SMS উরিয়ে দেবে

অনেক সময় পরে হলেও সাওমি তাদের Xiaomi MI A1 স্মার্টফোনটিকে জুলাইয়ের সিকিউরিটি পেজের সঙ্গে অ্যান্ড্রয়েড Oreo 8.1 আপডেট দিয়েছে। আর আছারা এই আপডেটে এবার SMS বাগস ফিক্স করা হয়েছে। আপনাদের বলে রাখি যে এই আপডেটের কিছু পরে এটি পাঞ্চ করা হয়েছিল কারন জানা গেছিল যে এই আপডেট আসার পরে ইউজার্সদের ফোনে SMS নিজে থেকে রিমুভ হয়ে গেছিল।

তবে এবার জানা গছে যে কোম্পানি এই বাগ ফিক্স করে দিয়েছে। আর আর জন্য এবার এই আপডেটের সগে জুলাই সিকিউরিটি পেজও দেওয়া হচ্ছে। MIUI ফোরামে একজন ইউজার্স Xiaomi Mi A1 ফোনে এই আপডেটের কিছু স্ক্রিন শটের বিষয়ে জানা গছে আর এই আপডেটের বিল্ড নম্বর OPM1.171019.026.V9.6.4.0.ODHMIFE।

এটা আলাদা বিষয়ে যে Xiaomi এই জেনারেশানের তাদের নতুন স্মার্টফোন মানে Xiaomi Mi A2ও লঞ্চ করার পরিকল্পনা করছে। আর এছারা এটি একটি অন্য ডিভাইস Xiaomi Mi A2 Lite নিয়েও খবর জানা যাচ্ছে। আর এই দুটি স্মার্টফোনই অ্যান্ড্রয়েড ওয়ান প্ল্যাটফর্মে লঞ্চ করা হবে।

আর Xiaomi Mi A1 স্মার্টফোনের বিষয়ে আমরা যদি কথা বলি তবে আপনাদের বলে রাখি যে এই ডিভাইসে কোম্পানির তরফে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 625 প্রসেসারের সঙ্গে লঞ্চ করা হয়েছিল। আর এটি 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ যুক্ত। আর এই ফোনের স্টোরেজকে মাইক্রোএসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যায়। এতে একটি 5.5 ইঞ্চির ডিসপ্লে আছে, আর এই ডিসপ্লে 2.5D কার্ভড গ্লাস যুক্ত। আর এতে রেয়ারে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে।

Xiaomi Mi A1 ফোনটিতে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। আর এই দুটি ক্যামেরা 12MP র। আর একটি টেলিফটো লেন্স আর অন্যটি ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স যুক্ত।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo