HMD Global ভারত থেকে নোকিয়া ফোন এক্সপোর্ট করবে

HMD Global ভারত থেকে নোকিয়া ফোন এক্সপোর্ট করবে
HIGHLIGHTS

HMD Global য়ের ইন্ডিয়া কান্ট্রি হেড Ajet Mehta বলেছেন যে এই সিদ্ধান্ত কোম্পানি তখন করতে পারবে যখন ভারতে কম্পোনেন্ট তৈরি করা শুরু করবে

হাইলাইট

  • ভারত থেকে নোকিয়া ফোন নিয়ন্ত্রিত করা হবে
  • স্মার্টফোন আর ফিচার ফোন দুটিই আছে
  • নোকিয়া ভারতের টপ থ্রি ফিচার ফোন নির্মাতাদের মধ্যে একটি

 

HMD Global ভারতে তাদের নোকিয়া ইউনিটের একটি এক্সপোর্ট করার তৈরি করছে। রিপোর্ট অনুসারে, কোম্পানি Foxconn য়ের সঙ্গে এই বিষয়ে আলোচনা করছে আর বলা হচ্ছে যে এমনও হতে পারে যে ভবিষ্যতে ভারতেই এই ফোন ম্যানুফ্যাকচার করা হবে। HMD Global য়ের ভাইস প্রেসিডেন্ট আর কান্ট্রি গেড অফ ইন্ডিয়া অজয় মেহতা Economic Times য়ের সঙ্গে কথাবার্তাতে বলেছেন যে কোম্পানি ফিচার ফোন আর স্মার্টফোন অন্য দেশে তৈরি করার ওপর চেষ্টা করছে।

HMD Global ভারতে নোকিয়া ডিভাইসকে ভারতের কাছে অবস্থিত দেশ যেমন আফ্রিকা ইত্যাদিতে এক্সপোর্ট করার চেষ্টা করছে। আর এই সময়ে কোম্পানি তাদের ডিভাইসের অধিকতম পোর্টফোলিও ভারতে তৈরি করবে আর এই জন্য কোম্পানির মনে হচ্ছে যে এই ইউনিট গুলি এক্সপোর্ট করা ভাল অপশান হবে। HMD বলেছে মনে করে যে এই লোকাল প্রোডাকশান বারলে অন্য দেশে তা কম করা হতে পারে।

তবে Mehta এও বলেন যে এই নির্মাণ তখনই সম্ভব হবে যখন কোম্পানি ভারতে কম্পোনেন্টস তৈরি করতে পারবেন। আর কোম্পানি ভারতে কম্পোনেন্ট সাপ্লায়ার্স নেওয়ার জন্য Foxconn য়ের সঙ্গে কথাবার্তা বলছে। এই সময়ে কোম্পানি ভারতে PCBs বানায় আর ইউনিট অ্যাসেম্বেল করে।

প্রায় দুবছরে নোকিয়া ভারতের টপ থ্রি ফিচার ফোন কোম্পানি হয়ে উঠেছে আর 8.5-9 শতাংশ মার্কেট শেয়ারের মালিক। ভারতে কোম্পানির স্মার্টফোন মার্কেট শেয়ার 3.5-5 %।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo