Apple iPhone 7 ‘Made in India’ হল

Apple iPhone 7 ‘Made in India’ হল
HIGHLIGHTS

এর আগে অ্যাপেল ভারতে Made in India পোর্টফোলিওতে iPhone SE আর iPhone 6s ম্যানুফ্যাকচারিং করেছে

হাইলাইট

  • এখনও পর্যন্ত iPhone SE আর iPhone 6S য়ের ম্যানুফ্যাকচারিং হচ্ছিল
  • মার্চে ভারতে iPhone 7 তৈরি হয়েছে দাম জানা যায়নি
  • প্রথমে ভারতে iPhone 7 তৈরি হওয়া শুরু হয়

 

আমেরিকার স্মার্টফোন কোম্পানি অ্যাপেল এতদিন ভারতে মেড ইন ইন্ডিয়া পোর্টফোলিওতে শুধু iPHone SE আর iPhone 6s তৈরি করেছিল, আর এবার তারা তাদের iPhone 7 মডেলের ম্যানুফুয়াকচারিং শুরু করেছে। অ্যাপেল বলেছে যে তারা এই পদক্ষেপের মাধ্যমে ভারতের ম্যানুফ্যাকচারিং হাব বানাতে চায়।

ET র রিপোর্ট থেকে জানা গেছে যে অ্যাপেল তাদের একটি বক্তব্যে বলেছে যে তারা সব স্ত্রে ভারতে iPhone 7 বানিয়ে গর্বিত আর তারা ভারতে লম্বা সময় ধরে এই কাজ করতে চায়। আর এর সঙ্গে তাইওয়ানের কন্ট্র্যাক্ট ম্যানুফ্যাকচার Wistron বেঙ্গালুরুতে iPhoen SE আর 6S মডেল তৈরি করেছে। আর আপনাদের বলে রাখি যে Wishtron সম্প্রতি ম্যানুফ্যাকচারিং অভিজ্ঞতার জন্য সরকারের থেকে সম্প্রতি 5,000 কোটি টাকার ইনভেস্টমেন্ট প্রোপজাল পেয়েছে। আর রিপোর্ট অনুসারে বলা হচ্ছে যে ভারতে মার্চের প্রথমে iPhone 7 বানানো শুরু হয়েছে।

আমরা যদি দামের বিষয়ে বলি তেবে অ্যাপেল iPhone 7 এখানকার মানে ভারতের ম্যানুফ্যাকচারিংয়ে হলে এই ডিভাইসের দাম কমবে তবে এই ফোনের দাম এখনও জানা হয়নি তবে আশা করা হচ্ছে যে এই ফোনের দাম কমতে পারে। রিপোর্ট অনুসারে কোম্পানি এই মার্জিন ব্যাবহার সেলস আর মার্কেটিংয়ে করছে। কোম্পানি ভারতে iPhone 7 বানানোর কস্ট কম হবে কারন সরকার মেক ইন ইন্ডিয়াতে ডিউটি ফি ছেরে দিয়েছে। আর এই জন্য এই ডিভাইসের ইম্পোর্টের সঙ্গে কোম্পানির ফোনের বুকিং করছে আর যা অনেক সুবিধার হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo