লঞ্চের আগেই নাথিং এর ট্রান্সপারেন্ট ফোনের ডিজাইন ফাঁস, কেমন দেখতে হবে?

লঞ্চের আগেই নাথিং এর ট্রান্সপারেন্ট ফোনের ডিজাইন ফাঁস, কেমন দেখতে হবে?
HIGHLIGHTS

নাথিং ফোন 1 এর ডিজাইন প্রকাশ্যে এল

সম্পূর্ন ট্রান্সপারেন্ট গ্লাস দিয়ে তৈরি এই ফোনটি

সামনের মাসেই লঞ্চ হতে চলেছে নাথিংয়ের প্রথম স্মার্টফোন

নাথিংয়ের প্রথম স্মার্টফোন বাজারে আসতে চলেছে শীঘ্রই। তার আগে 22 জুন বুধবার প্রকাশ্যে এল এই ফোনের ডিজাইন। Nothing Phone 1 হচ্ছে এই ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন, আর তাতেই চমক দিল কোম্পানি। তারা প্রথমেই আনছে ট্রান্সপারেন্ট ফোন!  ট্রান্সপারেন্ট গ্লাস দিয়ে তৈরি হয়েছে ফোনটি। 

Nothing Phone 1 জুলাইয়ের 12 তারিখ লঞ্চ করতে চলেছে। নাথিংয়ের তরফে জানানো হয়েছে একটি ভার্চুয়াল ইভেন্টে মাধ্যমে ফোনটি লঞ্চ করা হবে। বিশ্বব্যাপী লঞ্চ হবে এই ফোনটি। 22 জুন, বুধবার নাথিং ফোন 1 এর ডিজাইন প্রকাশ করা হয়েছে। 

তবে যে ডিজাইনটি প্রকাশ করা হয়েছে কোম্পানির তরফে সেখানে শুধুই ফোনটির ব্যাক প্যানেল দেখা যাচ্ছে। স্ক্রিন কেমন হবে, সেখানে কী থাকছে এসব এখনও প্রকাশিত হয়নি।

ব্যাক প্যানেল কেমন এই ফোনের?

Nothing Phone 1 এর ব্যাক প্যানেলের একদম বাঁদিকের উপরে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা। সঙ্গে রয়েছে ফ্ল্যাশ লাইট। সেলফি ক্যামেরা কোথায় রয়েছে সেই বিষয়টিও কোম্পানির তরফে জানানো হয়েছে।

nothing

আপাতত Nothing এর এই ব্র্যান্ড নিউ ফোনটি Bureau of Indian Standard এর সার্টিফিকেশন পেয়ে গেছে। এর আগে Nothing Ear 1 TWS এ যে ধরনের ট্রান্সপারেন্ট গ্লাসের ব্যবহার দেখা গিয়েছিল এই ফোনের ক্ষেত্রে সেই একই ধরনের ট্রান্সপারেন্ট গ্লাসের ব্যবহার দেখা গিয়েছে। এর ফলে ফোনটিতে কোন কোন কম্পোনেন্ট আছে তা সহজেই বাইরে থেকে দেখা সম্ভব হবে।

মুকুল শর্মা, একজন টিপস্টার Nothing Phone 1 এর ছবি এবং ভিডিও টুইট করেছেন। একই সঙ্গে তিনি Nothing Phone 1কে যে সার্টিফিকেশন দেওয়া হয়েছে Bureau of Indian Standard er তরফে সেটার একটা স্ক্রিনশট শেয়ার করেছেন।

কী কী ফিচার থাকছে Nothing Phone 1 এ?

এই ফোনটিতে 45W ফাস্ট চার্জিং এর সুবিধা থাকছে। শুধু তাই নয় রয়েছে ওয়্যারলেস চার্জিং এর সুবিধাও। এর পাশাপাশি শোনা যাচ্ছে ফোনটিতে NFC এর সুযোগ সুবিধাও থাকবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের উপর নির্ভর করে Nothing এর প্রথম ফোনের Nothing OS স্ক্রিন চলবে। Qualcomm Snapdragon চিপসেট ব্যবহৃত হবে এই ফোনে। তবে বহু রিপোর্টে একটা তথ্য সামনে এসেছে যে এই ফোনে কোনও রকম ফ্ল্যাগশিপ চিপসেট থাকছে না।

 

Nothing কোম্পানির তরফে জানানো হয়েছে ভারতের বাজারে নাথিংয়ের যে ফোনগুলো বিক্রি হবে সেগুলো ভারতেই তৈরি হবে।

আগামী মাসের 12 তারিখ ভারতীয় সময় রাত 8টা নাগাদ লঞ্চ করা হবে ফোনটি। ইংল্যান্ডে একটি বিশেষ ইভেন্টে আয়োজন করা হয়েছে। এবং বিশ্বব্যাপী অনলাইন ইভেন্টে মাধ্যমে লঞ্চ করা হবে। সংস্থার ইউটিউব চ্যানেলে এই ফোনটির লঞ্চের অনুষ্ঠান সকলেই দেখতে পাবেন।

Digit.in
Logo
Digit.in
Logo