Nokia 9 PureView ফোনটির ভারতে আসার দিন এগিয়ে আসছে, অফিসিয়াল টিজার দেখা গেছে

Nokia 9 PureView ফোনটির ভারতে আসার দিন এগিয়ে আসছে, অফিসিয়াল টিজার দেখা গেছে
HIGHLIGHTS

Nokia Mobile India তাদের অফিসিয়াল ফেসবুক পেজে Nokia 9 মোবাইল ফোনের ইন্ডিয়া লঞ্চ নিয়ে একটি টিজার নিয়ে এসেছে আর সোশাল মিডিয়াতে কোম্পানির এই টিজারের বিষয় নিয়ে অনেকে মজাও করেছে, আসুন এর কারন দেখা যাক

Nokia Mobile ভারতে তাদের Nokia 9 ফোনটি লঞ্চ করার বিষয়ে টিজার লিক করার শুরু করেছে। আর এই ফোনটি সবার আগে MWC 2019 য়ে পেন্টা ক্যামেরা সেটআপের সঙ্গে লঞ্চ করা হয়েছিল। তবে এবার নোকিয়া মোবাইল ইন্ডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও দেখা গেছে যা Nokia 9 য়ের বিষয়ে বলেছে, “Get ready to capture the most breathtaking pictures with the all new Nokia 9. Stay tuned!” 

আর এই ভিডিওতে Nokia 9 Pure View মোবাইল ফোন থেকে তোলা কিছু ছবি ক্যামেরা স্যাম্পেল এখা গেছে। যার পরে কোম্পানির অনেক মজা করা হয়েছে। আপনাদের বলে রাখি যে সম্প্রতি সত্যি সত্যি এরকম হয়েছিল। তবে Nokia ( Pure View থেকে এই ছবি তোলার পরে উত্তর হিসাবে “Shot on Nokia 9…For Real” লেখা হয়।

গুগল অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের সঙ্গে এই ফোনটি ব্যাকে পেন্টা ক্যামেরার সঙ্গে এনেছে। আর ক্যামেরা সেটআপে মেন তিনটি ক্যামেরা মনোক্রোমের আর দুটি RGB ক্যামেরা আছে। আর সেখানে এর সব লেন্সের অ্যাপার্চার f/1.82। আর এই ফোনে 5.99 ইঞ্চির 2K ডিসপ্লে দেওয়া হয়েছে আর যা 2K ডিসপ্লে আর কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 SoC আর 6GB র‍্যাম যুক্ত।

HMD Global অনুসারে Nokia 9 Pure View ফোনটি  $699 (প্রায়  Rs. 49,700) দামে লঞ্চ করা হয়েছে আর এটি কিছু বাছাই করা ফোন প্রি অর্ডারের জন্য দেওয়া হবে। আর এই ডিভাইসের সেল শুরু হয়েছে। আর এখনও ভারতের স্মার্টফোনের দাম আর এটি কবে থেকে পাওয়া যাবে সেই বিষয়ে কিছু জানা যায়নি।

ক্যামেরার ক্ষেত্রে Nokia 9 Pure View ফোনে ক্যামেরা সিস্টেমে লাইটের সঙ্গে চুক্তি করে বানানো হয়েছে। HMD গ্লোবাল ক্যামেরা সেটআপে অপ্টিমাইজ করার জন্য কোয়াল্কম আর গুগলের সঙ্গে কাজ করেছে, এতে স্ন্যাপড্র্যাগন 845 SoC পাওয়ার আর গুগল ফটোজ অ্যাপের স্নবগে ইউটিলাইজ করা হয়েছে। আর ক্যামেরার ব্যাকে Zeiss সার্টিফায়েড পাঁচটি ক্যামেরা আছে। আর এর মধ্যে তিনটি 12 মেগাপিক্সালের মনোক্রোম সেন্সার আর দুটি 12মেগাপিক্সালের RGB সেন্সার দেওয়া হেয়ছে। এই ডিভাইসের ফ্রন্টে 20 মেগাপিক্সালের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

অন্য স্পেক্সের মধ্যে এই ফোনে 5.99 ইঞ্চির কোয়াড HD+ (1440×2960 পিক্সাল) POLED ডিসপ্লে দেওয়া হেয়ছে আর এর অ্যাস্পেক্ট রেশিও 18:5:9 আর এটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার যুক্ত। আর এই ফোনটি ওয়ারলেস চার্জিং দিয়েছে। আর এছাড়া এই ফোনে কোম্পানি কানেক্টিভিটির জন্য Wi-Fi 5, ব্লুটুথ 5.0 আর NFC আছে। আর Nokia 9 Pure View ওয়াটার আর ডাস্ট রেজিস্টেন্স যুক্ত আর তাই এটি IP67 সার্টিফায়েড।

Nokia 9 Pure View Android 9 পাই জুতক আর এই ফোনে নেক্সট জেনারেশান ক্যামেরা ইউজার ইন্টারফেস দেওয়া হেয়ছে যা পেন্টা ক্যামেরা সেটআপের ছবি তুলতে পারে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo