Nokia 8 স্মার্টফোনটির 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টটি 20 অক্টোবর লঞ্চ হবে

Nokia 8 স্মার্টফোনটির 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টটি 20 অক্টোবর লঞ্চ হবে
HIGHLIGHTS

Nokia 8 স্মার্টফোনটির 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টটি 20 অক্টোবর ইউরোপে লঞ্চ হবে আর এই স্মার্টফোনটি US FCC এর লিস্টিং এও দেখা গেছে

HMD Global, Nokia 8 এর 6GB র‍্যাম আর 128GB ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টটিকে অফিসিয়ালি কনফার্ম করেছে। WinFuture অনুসারে এই স্মার্টফোনটি 20 অক্টোবর ইউরোপের বাজারে লঞ্চ করা হবে। Nokia 8 এর 6GB র‍্যাম ভেরিয়েন্টটি পোলিশ ব্লু কালারে পাওয়া যাবে। এই ফোনটির দামের কথা এবার বলা যাক, এই ফোনটির দাম €669 (প্রায় Rs 51,700) হবে।

Nokia 8 এর 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টটি সম্প্রতি US FCC’র লিস্টে দেখা গেছে। লিস্ট থেকে জানা গেছে যে HMD Global, Nokia 8 এর ভেরিয়েন্টের জন্য আলাদা মডেল নম্বর TA-1004 আর TA-1012 রেখেছে, যাতে ইম্প্রুভড স্টোরেজ আর কানেক্টিভিটি ফিচার্স জানা যায়। আগে এই স্মার্টফোনটি 6GB র‍্যামের সঙ্গে সবার প্রথমে চিনে লঞ্চ হওয়ার কথা ছিল।

আপনাদের মনে করিয়েদি যে,  Nokia 8 কোম্পানির ফ্ল্যাগশিপ স্মার্টফোন। এই স্মার্টফোনটি গত মাসে লন্ডনে একটি ইভেন্টে লঞ্চ হয়েছিল আর এবার ভারতে লঞ্চ হবে। এই ফোনটির ফিচার্স কেমন তা একবার দেখে নেওয়া যাক এই ফোনে 5.3 ইঞ্চির কোয়াড HD ডিসপ্লে আছে আর এটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 835 মোবাইল চিপস্টেক যুক্ত।

এই ফোনে 13MP’র তিনটি ক্যামেরা আছে। এর ব্যাকে 13MP’র ডুয়াল ক্যামেরা সেটআপ আছে আর ফ্রন্টে 13MP’র সিঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে। রেয়ার ক্যামেরা সেটআপে একটি কালার সেন্সার আর একটি মনোক্রোম সেন্সার দেওয়া হয়েছে। এর মেন ক্যামেরা f/2.0 অ্যাপার্চার, অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশান যুক্ত। এই স্মার্টফোনটি নতুন বোথি মোড অফার করে যা দিয়ে ইউজার্সরা একই সময় দুটি ফ্রন্ট আর রেয়ার ক্যামেরা ব্যবহার করতে পারবে।
Nokia 8 ফোনে ফ্রন্ট মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে আর এটি অ্যান্ড্রয়েড 7.1.1 নৌগাটে চলে। কোম্পানি অ্যান্ড্রয়েড 8.0 অরিও আপডেটে কাজ করা শুরু করে দিয়েছে। এই হ্যান্ডসেটে 3090mAh এর ব্যাটারি আছে। আর এটি টেম্পার্ড ব্লু, পোলিশ ব্লু, স্টিল আর পোলিশ কপার কালার ভেরিয়েন্টে পাওয়া যায়। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo