Nokia 7 প্লাস এবার গুগল ARcore সাপোর্ট করবে

Nokia 7 প্লাস এবার গুগল ARcore সাপোর্ট করবে
HIGHLIGHTS

নোকিয়া তাদের নতুন স্মার্টফোনে 7 প্লাসের সঙ্গে বাজারে এটি ফিরছে যা HMD গ্লোবাল যা লঞ্চ করবে

মনে হচ্ছে যে গুগলের স্মার্টফোনে ARCore প্রসেসার সাপোর্ট করে আর আপনি এখানে একটি নতুন জিনিস পাবেন। যা নতুন কোন ফোন না সম্প্রতি লঞ্চ হওয়া Nokia 7 য়ে আছে।

মনে হচ্ছে যে এই ডিভাইসটি সফটোয়্যার সাপোর্টের ক্ষেত্রে একটি স্পেশাল জিনিস পাচ্ছে যা এই রেঞ্জের একমাত্র ফোন যা Androied P Betas পাবে বলে মনে হচ্ছে। আর আপনারা যদি গুগলের প্লে স্টোরে ইন্টাস্টল ক্রালে আপনারা ARCore সাপোর্ট করে যে ডিভাইস সেই তালিকায় এই ডিভাইসের নামও পাবেন।

মজার বিষয় এই যে এটি গুগল অফিসিয়াল ওয়েবসাইটে ARCore সাপোর্ট করার তালিকায় এখনও Nokia 7 য়ের নাম দেওয়া হয়নি। তবে এটা কোন সমস্যার বিষয় নয় কারন এই সময়ে লিস্টিং য়ে অ্যাড করে দেওয়া হবে। এটা খেয়াল রাখতে হবে যে Nokia 6.1 আর Nokia 8 Siroccom ও ARCore সাপোর্ট করা ডিভাইসের লিস্টে আছে।

যদি আপনি ARCore য়ের বিষয়ে না জানেন তবে আপনাদের বলে রাখি যে ARCore গুগলের একটি অ্যাগমেন্টেড রিয়ালিটি প্ল্যাটফর্ম আর কোম্পানির তরফে এটি অ্যাপেলের আইকিটের একটি ভাল উত্তর। আর এটি একটা সমাধান যা AR য়ের অভিজ্ঞতা পাওয়া যাচ্ছে আর এটি আগামী স্মার্টফোনে কোন রকমের স্পেশাল হার্ডওয়্যারের সাহায্যে দেওয়া যায়। আর এখন ARCore ফানি স্টিকার্সের সারফেসে দেওয়া হয়েছে আর এটি এই দিকে প্রথম পদক্ষেপ। কিনতি ওয়ার্কিং মেজর অ্যাপের আসার ফলে এই সম্বন্ধিত বাস্তবিকতা নিজের সম্পূর্ণ ক্ষমতার সঙ্গে আমাদের সামনে আসবে।

এই হ্যান্ডসেটে 6.0 ইঞ্চির ডিসপ্লে স্ক্রিন আছে যা কর্নিং গোরিলা গ্লাস 3দিয়ে তৈরি। আর এর ইন্টারনাল মেমারি 64GB র আর র‍্যাম 4GB । এই ডিভাইসটি ব্ল্যাক আর কপার কালার হোয়াইট/ কপার কালারে পাওয়া যায়। এই ডিভাইসটির ওজন মাত্র 183গ্রাম আর এর বডি অ্যালুমিয়াম দিয়ে তৈরি।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo