MWC 2019: Huawei Mate X কোম্পানির প্রথম ফোল্ডেবেল 5G ফোন

MWC 2019: Huawei Mate X কোম্পানির প্রথম ফোল্ডেবেল 5G ফোন
HIGHLIGHTS

Huawei Mate x ফোনটি কোম্পানির প্রথম ফোল্ডেবেল ফোন আর এই ফোনটি প্রথম এমন ফোন যা কোম্পানি 5Gর সঙ্গে নিয়ে এসেছে আর এই ফোনটি 8 ইঞ্চির ডিসপ্লের সঙ্গে এসেছে

প্রি MWC ইভেন্টে Huawei তাদের Huawei Mate X ফোনের বিষয়ে জানিয়েছে এটি কোম্পানির প্রথম ফোন যা 5G ফোল্ডেবেল ফোনের সঙ্গে এসেছে। আর এই ফোনটি কোম্পানি স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ডকে করা টক্কর দেবে। আর এই ফল্ডেব্লের ফোনের ডিজাইনে Huawei Royole Flexpai য়ের মতন কনজুমার এলেক্ট্রনিক শো 2019 য়ে দেখা গেছে।

Huawei Mate X ফোনটি কোম্পানির প্রথম 5G ফোন আর এটি কোম্পানি Bailong 500 5G মোডেম Kirin 980 প্রসেসারের সঙ্গে নিয়ে এসেছে। আর এই ফোনটি ফোল্ড করলে ফ্রন্ট ডিসপ্লেতে 6.6ইঞ্চির OLED ডিপ্লে 2480×2200 পিক্সাল রেজিলিউশানের। আর স্যামসাং গ্যালাক্সি ফোল্ড ফোনের মতন এই ফোনটি ফোল্ড করলে ভেতরে দুটি ডিসপ্লে পাওয়া যাচ্ছে Mate X ফোনটি এর উলটো যেখানে এটি ইউনিফর্ম ডিসপেল্র সঙ্গে রেয়ার  আর ফ্রন্টয় ডিসপ্লে কম্বাইন্ডে করা হবে।

Huawei তাদের ফোনে নচ দেয়নি আর এই ফোনে রেয়ার সেলফি ক্যামেরা আছে যা ডাবাল হয়। আর ক্যামেরার ক্ষেত্রে Huaei Mate X 40MP র ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আর একটি 16 MP আলট্রা ওয়াইড লেন্স আর একটি 8MP র টেলিফটো লেন্স যুক্ত। আর এই ফোনটি ফোল্ড করলে 11mm চওয়ড়া আর আনফোল্ড করলে শুধু 5.5mm চওড়া হয়। আর এই ফোনে আপনারা 4500mAh য়ের ব্যাটারি যুক্ত আর যা Huawei Super Charge 55 w যুক্ত।

Huawei Mate x ফোল্ডেবেল ফোনে যেখানে আপনারা ক্যামেয়ার বাম্প বা নচ পাবেননা সেখানে এই ফোনে একটি এন্ডে আপনারা পাবেন যেখানে এই ফোনে অনেক ইলেক্ট্রনিক কম্পোনেন্ট আর অ্যান্টেনা আছে। এই ফোনটি আনফোল্ড করলে ভাল গ্রিপ আর ডিজাইন দেওয়া হয়েছে। আর এই ফোনে সাইড মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে আর এই ফোনটি Sony Xperia স্মার্টফোনের মতন।

Huawei Mate x ফোনটির দাম €2299 আর যা 8GB র‍্যাম আর 512GB স্টোরজ যুক্ত। আর এই ফোনটি ইন্সটালার ব্লার কালারে পাওয়া যাবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo