Motorola লঞ্চ করতে চলেছে 200 মেগাপিক্সেলের ক্যামেরা স্মার্টফোন, জানুন কী থাকবে বিশেষ

Motorola লঞ্চ করতে চলেছে 200 মেগাপিক্সেলের ক্যামেরা স্মার্টফোন, জানুন কী থাকবে বিশেষ
HIGHLIGHTS

Motorola তাদের নতুন একটি ফ্ল্যাগশিপ ফোন আনতে চলেছে "Frontier" কোড নামে

Motorola-এর শেষ ফ্ল্যাগশিপ ফোন Edge+, 2020 সালে এসেছিল

নতুন Motorola ডিভাইসটিতে Samsung-এর 200 মেগাপিক্সেল S5KHP1 সেন্সরকে প্রাইমারি রিয়ার ক্যামেরা হিসেবে ব্যবহার করার কথা বলা হয়েছে

সম্প্রতি Motorola কোম্পানি সম্পর্কে কিছু তথ্য ফাঁস হয়েছে। যেখানে জানানো হয়েছে যে Motorola তাদের নতুন একটি ফ্ল্যাগশিপ ফোন আনতে চলেছে "Frontier" কোড নামে। শোনা যাচ্ছে এই নতুন স্মার্টফোন সরাসরি Apple,Samsung এবং অন্যান্য বড় কোম্পানির স্মার্টফোনগুলির সাথে প্রতিযোগিতা করবে।

Motorola-এর শেষ ফ্ল্যাগশিপ ফোন Edge+ 2020 সালে এসেছিল, এরপর কোম্পানিটি শুধু মিড রেঞ্জ বা বাজেট ফোনই লঞ্চ করে। অবশেষে 2022 সালে প্রজেক্ট Frontier এর হাত ধরে শীঘ্রই কোম্পানির ফ্ল্যাগশিপ ফোন আসবে বলে আশা করা হচ্ছে।

জার্মান ওয়েবসাইট Technik News অনুসারে, Motorola ইতিমধ্যে একটি নেক্সট-জেনারেশন ফ্ল্যাগশিপ ডিভাইসে কাজ করছে। গুজব অনুযায়ী, নতুন Motorola Frontier-এর 6.67-ইঞ্চি ডিসপ্লে থাকবে, যা P-OLED টেকনোলজিতে তৈরি একটি ম্যাট্রিক্স। ফোনটি সম্পূর্ণ HD রেজোলিউশন এবং এতে একটি 144 Hz এর ইমেজ রিফ্রেশও রয়েছে।

নতুন Motorola ডিভাইসটিতে Samsung-এর 200 মেগাপিক্সেল S5KHP1 সেন্সরকে প্রাইমারি রিয়ার ক্যামেরা হিসেবে ব্যবহার করার কথা বলা হয়েছে, এর সাথে একটি 50 মেগাপিক্সেল Samsung S5KJN1SQ03 (JN1) আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি 12-মেগাপিক্সেল IMX663 sensor থাকবে। সামনে 60 মেগাপিক্সেল OmniVision OV60A সেলফি ক্যামেরা থাকবে, যা Motorola Edge X30 এও ব্যবহার করা হয়।

ফ্রন্ট ক্যামেরাটি Snapdragon 8 Gen1-এর 'Always On Feature' ব্যবহার করবে, যা অটোমেটিকালি ডিটেক্ট করতে পারবে যে ইউজার দেখছে কিনা এবং অটোমেটিক স্ক্রীন লক করতে পারবে। এটি মেসেজ ব্যানারও অটোমেটিক হাইড করতে পারে এবং এছাড়াও আপনার স্ক্রিনে কি দেখাচ্ছে তা অন্যদের দেখতে বাধা দিতে পারে৷

যদিও রিপোর্টে Motorola Frontier-এর ব্যাটারি সম্পর্কে  কিছু জানানো হয়নি, তবে এটি type-C পোর্ট এবং 50W ওয়্যারলেসভাবে 125W পর্যন্ত চার্জ করতে পারে বলে মনে করা হচ্ছে। Frontier খুব সম্ভবত Android 12 OS এ চলবে।

এখনো পর্যন্ত, Motorola Frontier-এর লঞ্চের তারিখ এবং ফাইনাল মার্কেটিং নাম সম্পর্কে কোনও অফিসিয়াল এনাউন্সমেন্ট হয়নি।

এছাড়া, Motorola কোম্পানিটি গ্লোবাল মার্কেটে Motorola Edge 30 Ultra ফ্ল্যাগশিপ লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এই স্মার্টফোনটিকে Motorola Edge X30 এর রিব্র্যান্ডেড ভার্সন বলা হচ্ছে, যা 2021 সালের ডিসেম্বরে ঘোষণা করা হয়েছিল।

Digit.in
Logo
Digit.in
Logo