Lava ‘ ডিজাইন ইন ইন্ডিয়া’ প্রকল্পে মাত্র 1499 টাকার ফোন নিয়ে এল

Lava ‘ ডিজাইন ইন ইন্ডিয়া’ প্রকল্পে মাত্র 1499 টাকার ফোন নিয়ে এল
HIGHLIGHTS

কোম্পানি অক্টোবর, 2018’র আগে ‘ডিজাইন ইন ইন্ডীয়া’ স্মার্টফোন লঞ্চ করতে পারে

ভারতের কোম্পানি লাভা ইণ্টারন্যাশানাল লিমিটেড ভারতে প্রথম ‘ডিজাইন ইন ইন্ডিয়া’ প্রকল্প শুরু করেছে। আর এই প্রকল্পের জন্য তারা তাদের প্রথম ‘ডিজাইন ইন ইন্ডিয়া’ স্মার্টফোন নিয়ে এসেছে।
ভারতে ‘ডিজাইন ইন ইন্ডিয়া’ প্রকল্পকে নিউ দিল্লিতে আইন ও ন্যায় মন্ত্রী আর মিনিস্ট্রি অফ ইনফরমেশান টেকনলজি মন্ত্রী রবিশংর প্রসাদ লঞ্চ করেছেন।

‘ডিজাইন ইন ইন্ডিয়া’ ক্যাটাগরিতে 1499টাকা দামের PRIME X সব থেকে পাতলা (স্লিম) ফোন, এই ফোনের ব্যাটারি বেশ ভাল, যা 17 দিনের স্ট্যান্ডবাই টাইম দেয়। এতে সবথেকে ভাল ইন ক্লাস অডিও আছে, যা এর গ্রাহকদের ভাল সাউন্ডের অভিজ্ঞতা দেয়। ফোনটিতে 2 বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি দেওয়া হয়েছে।  আজকে Flipkart রিপাব্লিকডে সেলে এই টিভি গুলি ৭০% অব্দি ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

2016 সালে, লাভা ভারতীয় ডিজাইনার আর ইঞ্চিনিয়ারদের সঙ্গে নিয়ে একটি বড় টিমের সঙ্গে নয়ডাতে তাদের ডিজাইন সেন্টার তৈরি করেছিল। ডিজাইন টিম মেকানিকাল, হার্ডওয়্যার ও সফটোয়্যার সহ ডিজাইন টিমটি চিনের টিমের কাছ থেকে প্রশিক্ষণ  আর নির্দেশ নেওয়ার জন্য প্রায় এক বছর চিনে ছিল। চিনে লাভার একটি বড় রিসার্চ অ্যান্ড ডেভলাপমেন্ট সেন্টার আছে, সেখানে 700’র বেশি ইঞ্চিনিয়ারের টিম আছে।

কোম্পানি অক্টোবর 2018 অব্দি ‘ডিজাইন ইন ইন্ডিয়া’ প্রকল্পের স্মার্টফোন লঞ্চ করার চেষ্টা করছে। আর এছাড়া কোম্পানি 2021 অব্দি ভারতে লাভা মোবাইলের সমস্ত রেঞ্জ আর ডিজাইন আর ম্যানুফ্যাকচারিং এর ওপর কাজ করছে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo