8000 টাকায় কম দামের ভালো স্মার্টফোন খুঁজছেন? এক নজর অপশনগুলিতে

8000 টাকায় কম দামের ভালো স্মার্টফোন খুঁজছেন? এক নজর অপশনগুলিতে
HIGHLIGHTS

8000 টাকার কম দামের দুর্দান্ত স্মার্টফোন

Samsung, Realme ও Infinix মোবাইল ফোন দারুন ফিচার সহ

১০ হাজার টাকার কম দামের মোবাইল ফোন

SmartPhones under Rs 8000: স্মার্টফোন বাজারে নিত্য় নতুন ফোন হাজির করছে মোবাইল সংস্থা। গ্রাহকদের আকৃষ্ট করতে প্রিমিয়াম ফিচার যুক্ত স্মার্টফোন লঞ্চ হচ্ছে। তবে কোনও মোবাইল ফোন বা স্মার্টফোন কেনার আগে মানুষরা যে ফিচারটা সবচেয়ে বেশি প্রাধান্য় দেয় তা হল মোবাইল ফোনের ব্যাটারি এবং উন্নত সফটওয়্যার। তবে কম দামের মধ্য়ে এখন বাজারে আসা প্রায় স্মার্টফোনে এই ফিচারগুলি পাওয়া যায়। এই বিষয়টি এমনই যা কোনো মোবাইল কেনার লোকের কাছে সবচেয়ে বেশী গুরুত্বপূর্ন।

তবে যদি আপনি এই আগস্ট মাসে স্মার্টফোন কেনার কথা ভাবছেন, তাও আবার বাজেট ৮০০০ টাকার মধ্য়ে তাহলে অবশ্য়ই এই অপশনগুলি আপনার জন্য় সঠিক….

Samsung Galaxy M01 Core
দাম : 5,899 টাকা থেকে শুরু

আপনি যদি স্য়ামসাং লাভার হন তবে আপনার জন্য় রয়েছে ১০ হাজার টাকার কমে Samsung Galaxy M01 Core ফোন। কোম্পানির এই লেটেস্ট ফোন অ্যান্ড্রয়েড ১০ অপরেটিং সিস্টমে কাজ করে। ফিচার্সের কথা যদি বলি তবে ফোনে রয়েছে ৫.৩ ইঞ্চির HD+ ডিসপ্লে, কোয়াড কোর প্রসেসর, ২ জিবি র‌্যাম, ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, মাইক্রো এসডি সাপোর্টও করবে৷ ৮ মেগাপিক্সেল মেন ক্যামেরা ও ৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা৷ এর পাশাপাশি ফোনে স্মার্ট রিপ্লাই, জেসচার নেভিগেশনের মতো ফিচার ও দেওয়া হয়েছে। ফোনটি দুটি ভ্যারিয়েন্ট মডেলে বাজারে আসে। ফোনটির ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ মডেলের দাম ৫,৪৯৯ টাকা এবং ২জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ মডেলের দাম ৬,৪৯৯ টাকা।

Infinix Smart 4 Plus
দাম : 7,999 টাকা

ইনফিনিক্স সম্প্রতি বাজারে ১০ হাজারের নীচে একাধিক স্মার্টফোন মডেল লঞ্চ করেছে। কোম্পানির লেটেস্টে মডেল হল Infinix Smart 4 Plus৷ ফোন রয়েছে ৩জিবি র‌্যাম, ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়া ফোন অ্যান্ড্রয়েড ১০ অপরেটিং সিস্টমে কাজ করে। ফোনে ৬.৮২ ইঞ্চির ডিসপ্লে দেওয়া। এর পাশাপাশি ফোনে ডুয়াল ক্যামেরা রয়েছে যা ১৩ মেগাপিক্সেল মেন সেন্সর ও একটি সেকেন্ড ডেপ্থ সেন্সর সহ আসে। সেলফি-র জন্য ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া ফোনে ফ্রন্টে। কোম্পানি দাবি করে যে এই ফোনের ব্যাটারি ব্যাক-আপ বেশ ভাল৷

Realme C11
দাম: 7,499 টাকা

ফোনটিতে ডুয়াল সিম সপোর্ট রয়েছে। এছাড়া ফোন Android 10 ভিত্তিক Realme UI-র উপর কাজ করবে। ফোনটিতে 6.5-ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। Realme C11 ফোনে থাকছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা যার একটি লেন্স 13 মেগাপিক্সেল ক্য়ামেরার এবং যার অ্যাপারচার f/2.2। ফোনের দ্বিতিয় লেন্স 2 মেগাপিক্সেল, যার অ্যাপারচার f/2.4 রয়েছে। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 5 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। ফোনে ২ জিবি র‌্যাম সহ ৩২ জিবি স্টোরেজ থাকছে, যার স্টোরেজ মেমরি কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo