এবার কী অ্যাপেল তাদের iPhone X, iPhone 6S আর iPhone SE বন্ধ করে দেবে?

এবার কী অ্যাপেল তাদের iPhone X, iPhone 6S আর iPhone SE বন্ধ করে দেবে?
HIGHLIGHTS

অ্যাপেল নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে Apple iPhone X, iPhone 6S আর iPhone SE সরিয়ে দিয়েছে, আর তারপর?

অ্যাপেল 2018 সালের নতুন মডেল মানে নতুন iPhones লঞ্চ করেছে। কোম্পানি 12 সেপ্টেম্বর তাদের একটি ইভেন্টে তাদের তিনটি নতুন iPhones লঞ্চ করে দিয়েছে, আর এই ফোন গুলির বিষয়ে যদি দেখি তবে এদের বিষয়ে আলোচনা iPhone X লঞ্চ হওয়ার সময় থেকেই শুরু হয়েছে। আর এবার এই ফোন তিনটি অবশেষে লঞ্চ হয়েছে।

আপনাদের বলে রাখি যে এই তিনটি নতুন iPhones কোম্পানি লঞ্চ করেছে এগুলি হল- Apple iPhone XS, Apple iPhone XS Max আর iPhone XR। আর এছাড়া কোম্পানি তাদের নতুন Watch 4 সিরিজও লঞ্চ করেছে।

প্রতিবারই দেখা যায় যে অ্যাপেল একটি নতুন ফোন লঞ্চ করার সঙ্গে সঙ্গে তাদের পুরনো ফোনের দাম কমার বিষয়ে জানায়। কিন্তু এই বছর এই জাতীয় কিছু হয়নি। এবার নিজেদের কোন পুরনো আইফোনের মডেলের দাম কমার বিষয়ে কোম্পানি কিছু বলেনি।

এই তিনটি নতুন ফোন লঞ্চ করার পরে কোম্পানি তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিছু ফোন সরিয়ে দিয়েছে। এই ফোনের মধ্যে iPhone X, Apple iPhone 6s আর iPhone SE আছে। আর এর মানে এবার কোম্পানি র এই ফোন গুলি কেনা যাবে না।

যখন কোম্পানি তাদের এই ফোন গুলি নিজেদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সরিয়ে দিয়েছে তখন ভারতে এখনও এই বিষয়ে কিছু জানা যায়নি। আর এর মানে এই যে এখনও ভারতে iPhobne X iPhone 6s আর iPhone SE বন্ধ হচ্ছেনা।

তবে এও হতে পারে যে আগামী কিছু সময়ে এই বিষয়ে খবর জানা যাবে। আবার এমনও হতে পারে যে ওয়েবসাইটে কোন মেন্টেনেন্সের কাজ হচ্ছে আর তাই এই ফোন গুলি সেখান থেকে সরে গেছে, তবে এরকম হলে বাকি ফোনও এখানে দেখা যেত না। আবার ভারতে ওয়েবসাইট থেকেও এই তিনটি ফোন সরিয়ে দেওয়া হয়েছে, তবে এমন হতে পারে যে ই-কমার্স ওয়েবসাইট থেকে এই ফোন গুলি কেনা যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo