iPhone in 2028: AI-এর উপর ভিত্তি করা iPhone-এর ভবিষৎ রূপ বানালাম আমরা

iPhone in 2028: AI-এর উপর ভিত্তি করা iPhone-এর ভবিষৎ রূপ বানালাম আমরা

নয়ডা, ভারত – [এপ্রিল 12, 2023]: ডিজিটের এডিটোরিয়াল টিম এক অভিনব উদ্যোগ নিয়েছে। জেনারেটিভ AI টুল ব্যবহার করে Apple -এর প্রথম Foldable স্ক্রিন যুক্ত ফোনের একটি পুরোপুরি কাল্পনিক কনসেপ্ট তৈরি করা হয়েছে। এটির আনুমানিক নাম দেওয়া হয়েছে iPhone Fold Max। আগামীর Foldable স্মার্টফোনের জন্য এটা একটু নজরকাড়া কনসেপ্ট হতে চলেছে যেখানে থাকবে নতুন ফিচার। ডিজিটের এডিটোরিয়াল টিমের মতে এখানে অর্থাৎ iPhone Fold Max- এ আর্ট টেকনোলজির সঙ্গে Apple -এর সিগনেচার ডিজাইন মিশিয়ে তৈরি হবে, এখানে থাকবে একাধিক অত্যাধুনিক ফিচার যেমন Foldable ডিসপ্লে, হ্যাপটিক বাটন, পোর্টলেস ডিজাইন, হলোগ্রাফিক ভিডিও কলিংয়ের সুবিধা। 

ডিজিটের এডিটোরিয়াল টিম ChatGPT এবং মিডজার্নি ব্যবহার করে ক্রিয়েটিভ AI মিশিয়ে একটি ফিউচারিস্টিক এবং কার্যকরী iPhone -এর কনসেপ্ট গড়ে তুলেছে। এখানে অভাবনীয় Foldable iPhone থেকে একটি সায়েন্স ফিকশন ভিত্তিক ফিউচারিস্টিক ফোন তৈরি করা হয়েছে কাঠের টেবিলে। একই সঙ্গে একটি স্ক্রিনের মধ্যে থেকে উঠে আসছে এমন 3D হাইপার রিয়েলিস্টিক হলোগ্রাম ফেস বানানো হয়েছে এক দক্ষিণ এশিয়ার বাসিন্দার। অকটেন রেন্ডার সহ হাইপার রিয়েলিস্টিক কল্পনীয় ডিভাইস আর্ট দেখা গিয়েছে এখানে। এই কনসেপ্ট ডিভাইস, অর্থাৎ iPhone Fold Max স্মার্টফোনের দুনিয়ায় একটি নতুন মানদণ্ড গড়ে তুলেছে। এখানে দেখানো হয়েছে যে ভবিষ্যতে iPhone কেমন দেখতে হবে, কীভাবে তাতে পরিবর্তন আসবে, কী কী ফিচার যুক্ত হবে ইত্যাদি জানার চেষ্টা করা হয়েছে। একই সঙ্গে দেখানো হয়েছে ব্যবহারকারীর অভিজ্ঞতা কেমন ভাবে উন্নত হবে। 

ডিজিটের এডিটর ইন চিফ, সোহম রণিঙ্গা এই বিষয়ে বলেছেন, 'এটা যদি বাস্তবায়িত করা যায়, এই কাল্পনিক iPhone Fold Max ইঞ্জিনিয়ারিং, Apple -এর ডিজাইন এবং টেকনোলজির পারফেক্ট মিশেল হিসেবে গড়ে উঠবে। 

অন্যদিকে জয়েশ শিন্ডে, ডিজিটের এক্সিকিউটিভ এডিটর বলেছেন, 'এই যন্ত্র যে কেবল ব্যবহারকারীদের যোগাযোগ করার ধরন বদলাবে সেটা নয়, একই সঙ্গে এটার সাহায্যে ব্যবহারকারীরা কনটেন্টের মজা নিতে পারবেন দারুন ভাবে। গোটা ইন্ডাস্ট্রিতে এই ফোন একটি মানদণ্ড তৈরি করে দেবে।' 

ডিজিটের ম্যানেজিং এডিটর, মিঠুন মোহনদাস এই ফোনের বিষয়ে বলেন, 'এই Foldable ডিসপ্লের সঙ্গে কাল্পনিক iPhone Fold Max একটি নতুন ধরনের ভার্সেটিলিটি এবং পোর্টেবিলিটি অফার করবে। একসঙ্গে একাধিক কাজ করার সুবিধা দেবে এই ফোন। ফলে বিভিন্ন ধরনের কনটেন্ট দেখার, ব্যবহার করার অভিজ্ঞতা উন্নত হবে এটার সাহায্যে।' 

ডিজিটের স্মার্টফোন রিভিউ করেন যিনি সে ধৃতি দত্ত এই ফোনের একাধিক জরুরি ফিচারের ভাবনা যুক্ত করতে সাহায্য করেছেন এই কাল্পনিক iPhone Fold Max -এ। তিনি এই ফোনের বিষয়ে বলেছেন, 'এই ফোনের হলোগ্রাফিক ফেস আইডি এবং ফেস টাইম গোটা খেলাটাই পাল্টে দেবে। এটার সাহায্যে একদম নতুন ভাবে, নতুন উপায়ে যোগাযোগ করা হবে। 2028 সালেও এই ফোন স্মার্টফোনের দুবিয়ায়ভে নতুন মাপকাঠি সেট করবে সেটা বলা যায়। এখানে Apple-এর তরফে দুর্দান্ত টেকনোলজির সঙ্গে তাঁদের দারুন ডিজাইন যুক্ত করে গ্রাহকদের ফোন ব্যবহারের অভিজ্ঞতা বাড়াবে।'

কী কী ফিচার থাকবে এই কাল্পনিক iPhone Fold Max ফোনে?

Foldable iPhone display

Foldable ডিসপ্লে

এই ফোনে একটি LTPO2 টেকনোলজি সমৃদ্ধ Foldable সুপার রেটিনা XDR ডিসপ্লে OLED ডিসপ্লে থাকবে। দারুন, বিঘ্নহীন অভিজ্ঞতা মিলবে এটার সাহায্যে। এটার সাহায্যে মাল্টিটাস্কিং করা যাবে সহজেই। 6.8 ইঞ্চির একটি ফ্রন্ট স্ক্রিন থাকবে এখানে, সেটা আনফোল্ড করলে একটি 7.8 ইঞ্চির একটি ডিসপ্লে মিলবে। 

Haptic বাটন

ট্র্যাডিশনাল মেকানিক্যাল বাটনের টাচ সেনসিটিভ বাটন আনা হতে পারে এখানে যা গোটা ফোনটাকে একটি ফিউচারিস্টিক ডিজাইন দেবে। Haptic ফিডব্যাক টেকনোলজির সাহায্যে ট্যাকটাইল সেনসেশন পাওয়া যাবে। এটা জল এবং ধুলো প্রতিরোধ করবে।

Foldable iPhone cameras

পোর্টলেস ডিজাইন

ভবিষ্যতের ওয়্যারলেস টেকনোলজির কথা মাথায় রেখে iPhone Fold Max থেকে সমস্ত ফিজিক্যাল পোর্ট সরিয়ে দেওয়া হয়েছে। Magsafe চার্জিং এবং ওয়্যারলেস ডেটা ট্রান্সফারের সুবিধা রাখা হয়েছে এখানে। যার ফলে এই ফোনের ডিজাইন আরও সরু হয়েছে এবং আরও এলিগ্যান্ট হয়েছে। এই ফোন জল ধুলো তো প্রতিরোধ করবেই সঙ্গে থাকবে ওয়্যারলেস চার্জিং এর সুবিধা।

Foldable iPhone design

হলোগ্রাফিক ফেস আইডি এবং ফেস টাইম

iPhone Fold Max হলোগ্রাফিক টেকনোলজিকে সামনে নিয়ে আসবে। এখানে হলোগ্রাফিক ফেস আইডি এবং ফেস টাইম ফিচার থাকবে। ফলে এই ফোনের সাহায্যে যোগাযোগ আরও উন্নত এবং দারুন হবে। একই সঙ্গে আপনার নিরাপত্তা আরও অনেক বাড়বে। সঙ্গে ফেসিয়াল রেকগনিশন টেকনোলজি আরও নিখুঁত হবে।

Foldable iPhone Holographic

এই উল্লিখিত ফিচারের সঙ্গে ডিজিটের এডিটোরিয়াল টিম মনে করেছে এতে A21 বায়োনিক চিপসেট হয়তো দেওয়া হবে যেখানে লাইটনিং ফাস্ট পারফরমেন্স এবং এনার্জি এফিসিয়েন্সির সুবিধা পাওয়া যাবে। এখানে দারুন ক্যামেরা এবং অন্যান্য সুবিধা পাওয়া যাবে। 

ডিজিটের বিষয়ে

টেকনোলজির বিষয়ে আপনার যদি কিছু জানার থাকে তাহলে সেক্ষেত্রে গত 22 বছর ধরে আমরা রয়েছি আপনার সব থেকে বিশ্বাসযোগ্য এবং বিশ্বস্ত বন্ধু হিসেবে। গোটা ভারতের বিভিন্ন প্রান্ত থেকে নবী মানুষকে আমরা পরিষেবা দিয়ে থাকি। ইংলিশ সহ আরও 7টি ভাষায় আমরা পরিষেবা দিয়ে থাকি। Comscore -এর Ranking অনুযায়ী আমরা হলেন ভারতের সেরা 3 অনলাইন টেক ওয়েবসাইটের একটি। আমরা আপনাদের বিভিন্ন টেকনোলজির নানা তথ্য দিই, পরামর্শ দিই যার সাহায্যে আপনি আপনার জীবনকে উন্নত করতে পারেন সেই যন্ত্র ব্যবহার করে। বাড়তে থাকা এই পরিবারকে নিয়েই ডিজিট। এটা কেবল একটা ব্র্যান্ড নয়, এটা একটা কমিউনিটি যা আপনার টেকনোলজির জন্য ভালোবাসাকে উৎসাহ দিয়ে থাকে। 

ডিজিটের গেমিং ব্র্যান্ড Skoar গেমারদের সঙ্গে অনলাইন এবং অফলাইন দুই পদ্ধতিতে যোগাযোগ রাখে বিভিন্ন অধ্যমে যেমন কলেজ গেমিং ক্লাব, ইত্যাদি। কলেজ লেভেলে গেমিং ইকোসিস্টেম গড়ে তোলার জন্য SKOAR কলেজ গেমিং ক্লাব বিভিন্ন কলেজের সঙ্গে হাত মিলিয়ে গেমিং ক্লাব তৈরি করে, প্রোগ্রামের আয়োজন করে এবং স্টুডেন্টদের বিভিন্ন প্রতিযোগিতামূলক কম্পিটিটিভ গেমিং লিগকে সাপোর্ট করে। 

প্রেস কনট্যাক্টের জন্য যোগাযোগ করুন 

ধৃতি দত্ত: dhriti.datta@digit.in (+91.22.67899666)

বিশেষ বিজ্ঞপ্তি

এই প্রেস বিজ্ঞপ্তি একদমই তথ্যমূলক ভিত্তিতে দেওয়া হয়েছে, এটার সঙ্গে Apple Inc -এর কোনও যোগাযোগ নেই। তাঁরা এই বিজ্ঞাপন দেয়নি। iPhone Fold Max ফোনটির কাল্পনিক কনসেপ্ট সম্পূর্ণ ভাবে ডিজিটের এডিটোরিয়াল টিমের। এটার কোনও আনুষ্ঠানিক ঘোষণা কিন্তু Apple করেনি। এই কনটেন্টের সব ছবি ফিচার ইত্যাদি কাল্পনিক, সবটাই কল্পনার ভিত্তিতে বানানো হয়েছে যার সঙ্গে Apple -এর ভবিষ্যতের কোনও প্রোডাক্টের মিল নাই থাকতে পারে। 

সমস্ত ট্রেডমার্ক, লোগো, প্রোডাক্ট নেম এবং কপিরাইট যা যা এই কনটেন্টে উল্লেখ করা হয়েছে সেগুলো সবই উল্লিখিত মালিকের সম্পত্তি। Apple, iPhone, এবং অন্যান্য Apple -এর প্রোডাক্ট Apple Inc এর নামে রেস্টিস্টার্ড। Apple -এর ট্রেডমার্ক এবং ইন্টেলেকচুয়াল প্রোপার্টি যা যে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে সেটা কেবল মাত্র ইলাস্ট্রেটিভ কারণে ব্যবহার করা হয়েছে। এবং এটা কোনও ভাবেই বোঝায় না যে Apple -এর এই বিজ্ঞাপন দিয়েছে বা প্রচার করেছে। এবং এই প্রেস বিজ্ঞপ্তির কোনও অধিকারের বিষয়ে ঢোকার ভাবনা নেই তাদের।

Digit.in
Logo
Digit.in
Logo