iPhone 15 সিরিজে থাকতে পারে USB Type-C পোর্ট, আর কী কী তথ্য পাওয়া গেল এই ফোনের বিষয়ে জেনে নিন

iPhone 15 সিরিজে থাকতে পারে USB Type-C পোর্ট, আর কী কী তথ্য পাওয়া গেল এই ফোনের বিষয়ে জেনে নিন
HIGHLIGHTS

Apple iPhone 15 এবং iPhone 15 Pro মডেলগুলি USB Type-C পোর্ট সহ আসবে

কোম্পানির এই দুটি ফোনই চলতি বছরের সেপ্টেম্বরে বাজারে আসতে পারে

MacRumors-এর একটি রিপোর্ট অনুযায়ী, iPhone 15 এবং 15 Plus ফোনে 48 মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর দেওয়া হবে

Apple সম্প্রতি তার বার্ষিক Worldwide Developers Conference (WWDC) ইভেন্টের অফিসিয়ার ইনভাইট পাঠানো শুরু করে দিয়েছে। কোম্পানির এই ইভেন্টি 5 জুন ভারতীয় সময় অনুযায়ী, রাত 10.30 টায় শুরু হবে। এই ইভেন্টে নতুন প্রোডাক্ট লঞ্চ করা হবে।

USB Type-C পোর্ট সহ আসতে পারে আপকামিং iPhone 15

iPhone 15 সিরিজের যদি কথা বলি, তবে লঞ্চের আগে থেকেই এই ফোন সম্পর্কে অনলাইনে একাধিক তথ্য় পাওয়া গেছে। এখন নতুন খবরে জানা গেছে যে Apple এর আপকামিং iPhone 15 এবং iPhone 15 pro ফোনগুলি লাইটনিং পোর্টের পরিবর্তে USB Type-C পোর্ট সহ আসতে পারে। কোম্পানির এই দুটি ফোনই চলতি বছরের সেপ্টেম্বরে  বাজারে আসতে পারে।

আরও পড়ুন: 100W ফাস্ট চার্জিং সহ আসতে পারে Realme GT Neo 6, ফাঁস হল স্পেসিফিকেশন

9to5Mac-এর একটি নতুন রিপোর্ট অনুযায়ী, Apple iPhone 15 এবং iPhone 15 Pro মডেলগুলি USB Type-C পোর্ট সহ আসবে। রিপোর্টে  আরও দাবি করা হয়েছে যে অ্যাপল এখনও চার্জিং সিস্টেমের উপর কিছু নিয়ন্ত্রণ ধরে রাখার চেষ্টা করছে।

iphone 15

পুরানো আইফোনের তুলনায় বেশি চার্জিং স্পিড পাওয়া যাবে

USB Type-C চার্জিং কেবলে স্যুইচ করার মানে হল আপকামিং আইফোনে চার্জিং স্পিড বেশি পাওয়া যেতে পারে। আইফোন 15 এবং আইফোন 15 প্রো মডেলগুলি যেকোনো USB Type-C দিয়ে চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। এর পাশাপাশি, কোম্পানি শুধু Apple সার্টিফাইড এসেসরিজগুলিকে সীমিত কিছু ফিচারের এক্সেস দিতে পারে, যেমন হাই-স্পিড ডেটা ট্রান্সফার বা ফাস্ট চার্জিং সাপোর্ট। 

আগের একটি  রিপোর্টে দাবি করা হয়েছিল যে Apple তার Type-C port এর সাথে নতুন এসেসরিজ বাজারে আনতে পারে। অ্যাপল বিশ্লেষক Ming-Chi Kuo এর আগে দাবি করেছিলেন যে অন্যান্য এসেসরিজ যেমন AirPods চার্জিং কেস, MagSafe ব্যাটারি প্যাক এবং Magic Keyboard/Trackpad/Mouse তিনটিই বিষ্যতে USB-C-তে স্যুইচ করা হবে।

আরও পড়ুন:  ঘর চটপট ঠান্ডা করা, এসি চালিয়েও কম বিদ্যুতের বিল আনার 10 সহজ টিপস দেখুন ঝটপট!

48MP ক্যামেরা সেন্সর থাকবে ফোনে

MacRumors-এর একটি রিপোর্ট অনুযায়ী, iPhone 15 এবং 15 Plus ফোনে 48 মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর দেওয়া হবে। এটি তিনটি-স্ট্যাকড সেন্সর হবে বলে আশা করা হচ্ছে যা কোম্পানির বাকি আইফোনের তুলনায় আরও ভাল ইমেজ কোয়ালিটির জন্য আরও আলো ক্যাপচার করতে পারে। এছাড়া, আপকামিং আইফোনগুলি A15 বায়োনিক চিপসেটে কাজ করতে পারে, যার সাথে 8GB RAM এর সাপোর্ট থাকতে পারে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo