ভারতে তৈরি অ্যাপেল IPHONE XR য়ের বিক্রি শুরু হল

ভারতে তৈরি অ্যাপেল IPHONE XR য়ের বিক্রি শুরু হল
HIGHLIGHTS

অ্যাপেল ভারতে তৈরি iPhone XR বিক্রি করা শুরু করেছে

মনে করা হচ্ছে যে কোম্পানি তাড়াতাড়ি তাদের iPhone 11 য়ের মডেলও এখানে তৈরি করবে

অ্যাপেলের iPhone XR ভারতে অ্যাসেম্বেল করা শুরু হয়েছে।গত বছরের বাজেট আইফোন দেশে সব থেকে বেশি বিক্রি হওয়া আইফোন ছিল। আর স্থানিয় ফোন তৈরি সংস্থার সঙ্গে অ্যাপেল প্রিমিয়াম সেগমেন্টে তাদের বাজার বিস্তার করছে। আর ফোন তাইওয়ানের সংস্থা ফ্যাক্সনের চেন্নাই কারখানায় তৈরি করা হচ্ছে। আর স্থানিয় নির্মাতা অ্যাপেলের আগের নির্মিত গ্রাহকদের লেভি থেকে বাঁচাচ্ছে। আইফোন কোম্পানি স্থানিয় সোর্সিং মাইন্ডেড হিসাবে সক্ষম হয়েছে আর যা দেশের নিজস্ব রিটেল খুলতে সাহায্য করছে।

আপনাদের জানিয়ে রাখি যে রিটেল স্টোর থেকে  iPhone XR মোবাইল ফোনের বক্স দেখা গেছে,যেখান পরিষ্কার ভাবে লেখা আছে যে এটি ভারতে অ্যাসেম্বেল করা হয়েছে। আর আপনাদের জানিয়ে রাখি যে এই ফোন ক্রোমা ছাড়া আরও বেশ কিছু রিটেল স্টোরে দেখা গেছে। আর এটি সোমবার থেকে দেখা যাচ্ছে।

আপনাদের বলে রাখি যে এই ফোনের 64GB ভেরিয়েন্টের দাম 49,900টাকা হতে পারে। আর iPhone XR ফোন এমনিতে ভারতে 76,900 দামে লঞ্চ করা হয়েছিল। আর এই লঞ্চের পরে এই ফোনের দাম বেশ কয়েকবার কমতে দেখা গেছে। আর এখন সম্প্রতি এই ফোনটি অ্যামাজনে মাত্র 39,999 টাকায় দেখা গেছিল।

iPhone XR ফোনটিতে আপনারা 6.1 ইঞ্চির ডিসপ্লে পাবেন যা 2436 x 1125  পিক্সাল রেজিলিউশান অফার করে। আর এই ফোনে আছে অ্যাপেলের A12 বায়োনিক প্রসেসার। আর ফোনে আপনারা 3GB র‍্যামা র 64GB, 128GB আর 256GB র স্টোরেজ পাবেন। আর এই ফনের ব্যাকে আছে 12MP র সিঙ্গেল ক্যামেরা আর ফ্রন্টে আছে 7MP র সিঙ্গেল ক্যামেরা।

Digit.in
Logo
Digit.in
Logo