Honor 9X কিনতে চান!! এই ফোন কেনার চারটি কারন

দ্বারা Aparajita Maitra | পাবলিশড অন Jan 24 2020
Honor 9X কিনতে চান!! এই ফোন কেনার চারটি কারন

Get Redmi 8 4GB+64 GB @ RS.7,999

With 12MP+2MP AI Dual camera, 5000mAh battery, fast charging, Fingerprint sensor + AI Face unlock

Click here to know more

HIGHLIGHTS

48MP র ক্যামেরা যুক্ত ফোন

ফোনে আছে 710F প্রসেসার

ভারতে প্রথম Honor ফোন যা পপ আপ সলফি ক্যামেরার সঙ্গে এসেছে

ভারতে সবে লঞ্চ হয়েছে Honor 9X ফোনটি এই ফোনটি দীর্ঘকাল পরে আবার ভারতে হনার তাদের ফোন নিয়ে এসেছে। আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা হয়ত এই ফোনটি কিনতে চান বা যারা Honor ফ্যান। এখানে আমরা আজকে আপনাদের Honor 9X ফোন কিনতে চাইলে এই ফোনের কিছু টপ ফ্যাক্টের বিষয়ে বলব।

হনারের এই Honor 9X ফোনটি ভারতে আপনারা এখন দুটি র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টে পাবেন এই ফোনের 4GB র‍্যাম আর 128GB স্টোরেজের সঙ্গে এর একটি 6GB র‍্যাম আর 128GB র‍্যামের ফোন আছে। এর 4GB র‍্যাম ফোনটির দাম ভারতে 13,999 টাকা আর এর 6GB র‍্যাম ভেরিয়েন্টের দাম 16,999 টাকা। মিড রেঞ্জে আসা এই ফোনটি আপনারা চাইলে অনলাইনে কিনতে পারবেন। খুব তাড়াতাড়ি এবার আমরা এই ফোনের ক্যামেরা টেস্ট নিয়ে আসব।

তবে ফোনের ক্যামেরার বিষয়ে টেস্ট বা ডিটেল দেখানোর আগে এই ফোনের এমন কিছু ফ্যাক্ট দেখা যাক যা এই ফোন কে আলাদা করেছে। মানে সোজা কথায় আপনারা কেন এই ফোনটি কিনবেন সেই বিষয় গুলি দেখে নেওয়া যাক।

Honor 9X ফোনের ক্যামেরা 

 Honor 9X ফোনে কোম্পানি এই সময়ের ট্রেন্ড অনুসারে 48MP র ক্যামেরা ফোন দিয়েছে যদিও ভারতে প্রথম 48MP র ক্যামেরা ফোনও হনারই লঞ্চ করেছিল।  f/1.8 অ্যাপার্চার যুক্ত এই ক্যামেরার সঙ্গে এতে আছে 8 MP আর 2MP র ক্যামেরা। 

এই ফোনের ক্যামেরা সেটআপের 48MP র এই ক্যামেরা ঠিক কতটা ভাল ছবি তোলে ডিটেলই বা কেমন নেয় তা এর রিভিউ বা ক্যামেরা স্যাম্পেল টেস্ট করেই বলতে পারব,আর তার জন্য আপনাদের আর কয়েকদিন একটু অপেক্ষা করতে হবে। তবে এই ফোনে হনার 48MP র ক্যামেরা ফোনটিকে এই ক্যামেরা কেন্দ্রিক ফোনের বাজারে অনেকটাই এগিয়ে রেখেছে।

এটি ভারতে হনারের প্রথম ফোন যা Honor পপ আপ সেলফি ক্যামেরার সঙ্গে এনেছে। 16 MP য়ের f/2.2, অ্যাপার্চারের এই পপ আপ সেলফি ক্যামেরা Honor 9X ফোনের একটি অন্যতম বড় বৈশিষ্ট্য।

Honor 9X ফোনের ডিসপ্লে

Honor 9X ফোনে আছে 6.5 ইঞ্চির ডিসপ্লে। এটি একটি বেজেল লেস ডিসপ্লের ফোন। আপনারা যদি এই ফোনটি ভাল করে দেখেন তবে এই ফোনের বেজেল দেখতে পারবেন না। বেজেল লেস ডিসপ্লের এই ফোন যে ডিজাইন আর লুকের দিকে অনেকটাই এগিয়ে গেছে তা বলা বাহুল্য।84.3% স্ক্রিন টু বডি রেশিওর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 19.5:9। 

Honor 9X য়ের ব্যাটারি

এই ফোনটিতে আছে 4000mAh য়ের ব্যাটারি যা 1oW ফাস্ট চার্জ সাপোর্ট করে। বড় ব্যাটারির এই ফোনের ব্যাটারি পার্ফর্মেন্স কেমন তা আমরা এই ফোনের ব্যাটারি টেস্ট আর বাস্তব ব্যাবহারের পরেই আরও ডিটেলে বলতে পারব। 

Honor 9X য়ের পার্ফর্মেন্স

Honor 9X ফোনে আছে কোম্পানির কিরিন 710F যা কিনা GPU টার্বো 3.0 র সঙ্গে এসছে। আর হনার বলেছে যে এটি এমন একটি GPU যা গেমিংয়ের সময়ে ভাল কাজ করে। আরও একটু ডিটেলে বললে বলতে হয় যে এই GPU টি ফোনে গেম চলার সময়ে চলে যদিও তা দেখা যায় না কিন্তু যা ফোনের গেমিং অভিজ্ঞতা ভাল করে।

Kirin 710F আর Kirin 710 একই প্ল্যাটফর্ম। আর এর মেমারির GPU তে কোর ক্লক স্পিডে কোন পরিবর্তন হয়নি। হনার অফিসিয়ালি বলেছে যে এর architectural HiSilicon য়ের জন্য হয়েছে যা হুয়াওয়েরর প্রসেসার। আর এটি এখানে ‘Flip Chip’ প্যাকেজে আনা হয়েছে।

logo
Aparajita Maitra

হুয়াই Honor 9X 128GB

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

latest articles

ভিউ অল
Advertisements

টপ-প্রোডাক্টস

হট ডিলস

ভিউ অল

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.