Google Pixel 7: গুগল পিক্সেল 7 সিরিজের লঞ্চের ডেট প্রকাশ্যে এল, জানেন কবে অর্ডার করতে পারবেন?

Google Pixel 7: গুগল পিক্সেল 7 সিরিজের লঞ্চের ডেট প্রকাশ্যে এল, জানেন কবে অর্ডার করতে পারবেন?
HIGHLIGHTS

শীঘ্রই লঞ্চ হতে চলেছে Google Pixel 7 Series, জানা গেল লঞ্চের দিন

এই সিরিজে থাকছে দুটো ফোন, গুগল পিক্সেল 7 এবং গুগল পিক্সেল 7 প্রো

আগামী 13 অক্টোবর এই ফোনটি লঞ্চ করা হবে

গুগলের (Google) তরফে অফিসিয়ালি জানানো হল গুগল পিক্সেল 7 (Google Pixel 7) এবং গুগল পিক্সেল 7 প্রো (Google Pixel 7 Pro) ফোন দুটি আসতে চলেছে। এই কথাটি I/O 2022 এর ডেভেলপার কনফারেন্সে ঘোষণা করা হয়েছে। আশা করা হচ্ছে চলতি বছরের দ্বিতীয় ভাগেই এই ফোন দুটো লঞ্চ করা হবে। ইতিমধ্যেই এই ফোন দুটির ব্যাপারে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে এবং আভাস পাওয়া গিয়েছে যে গ্রাহকরা কী পেতে চলেছেন এই ফোন দুটির থেকে।

মনে করা হচ্ছে গুগল পিক্সেল 7 সিরিজ আগামী দিনে অ্যাপেলের (Apple) আইফোন 14 সিরিজকে (iphone 14 series) জোর টক্কর দেবে। জন প্রসার, একজন টিপস্টার সম্প্রতি জানিয়েছেন এই গুগল পিক্সেল 7 সিরিজের মুক্তি এবং প্রি অর্ডারের দিন। সঙ্গে দিয়েছেন বিশ্বাসযোগ্য সূত্র যেখান থেকে তিনি এই তথ্য জেনেছেন।

জন প্রসারের মতে, গুগল পিক্সেল 7 এবং গুগল পিক্সেল 7 প্রো ফোন দুটি অক্টোবর 6 থেকে প্রি অর্ডার করা যাবে। এছাড়া মনে করা হচ্ছে ওইদিনই এই ফোন দুটি সম্পর্কে ঘোষণা করা হবে। আগামী 13 অক্টোবর থেকে ফোনগুলো পাওয়া যেতে চলেছে দোকানে। তবে ভারতে এই ফোন দুটি কবে আসবে, বা কবে থেকে পাওয়া যাবে সেই বিষয়ে এখনই কিছু জানা যায়নি।

কবে লঞ্চ হতে চলেছে গুগল পিক্সেল 7 এবং গুগল পিক্সেল 7 প্রো?

গত মে মাসে যে I/O 2022 অনুষ্ঠিত হয়েছে সেখানে কোম্পানির তরফে জানানো হয়েছে Flagship ফোন দুটি আসতে চলেছে। আগামী 13 অক্টোবর লঞ্চ হবে গুগল পিক্সেল 7 সিরিজ। তবে অ্যানাউন্স করা হবে 6 অক্টোবর। আর সেদিনই প্রি অর্ডার বুকিং শুরু হবে এই ফোনের। জন প্রসার এমনটাই জানিয়েছেন। তিনি গত বছর গুগল পিক্সেল 6 এর ট্র্যাক রেকর্ড দেখেই এমন তথ্য সামনে এনেছেন।

google pixel 7 series

কী কী ফিচার এবং স্পেসিফিকেশন থাকতে চলেছে গুগল পিক্সেল 7 সিরিজে

গুগল পিক্সেল 7 সিরিজের এই ফোন দুটিতে 2nd generation Tensor চিপসেট থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তবে কী হার্ডওয়্যার থাকবে তা এই ফোন লঞ্চের সময়ই জানা যাবে। তবে মনে করা হচ্ছে এই ফোনটিতে 128GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ থাকতে চলেছে, পরবর্তী সময়ে এটা বাড়ানো যাবে বলে দাবি করা হয়েছে। অ্যান্ড্রয়েড 13 OS আউট অফ দ্যা বক্স থাকবে এই ফোনে। গত বছর যে Google Pixel 6 ফোনটি লঞ্চ হয়েছিল মনে করা হচ্ছে তার তুলনায় Google Pixel 7 সিরিজের ফোনগুলোতে ব্রাইট ডিসপ্লে থাকবে।

একই সঙ্গে 6.71 ইঞ্চির QHD+ 120Hz প্যানেলের ডিসপ্লে থাকবে বলেই অনুমান করা হচ্ছে। ডিজাইন অনুযায়ী Google Pixel 6 এবং Google Pixel 7 সিরিজের মধ্যে তেমন কোনও তফাৎ হয়তো থাকবে না। তবে রিয়ার ক্যামেরায় হয়তো কিছু পরিবর্তন আনা হবে ডিজাইনের দিক থেকে। জানা গিয়েছে এই ফোনগুলোতে ট্রিপল ক্যামেরা সেট আপ থাকতে চলেছে। যার মধ্যে প্রাইমারি রিয়ার ক্যামেরায় থাকবে Samsung GN1 সেন্সর যা পেয়ার করা থাকবে Sony IMX381 আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরার সঙ্গে। প্রাইমারি ক্যামেরাতে থাকবে 50 মেগাপিক্সেল সেন্সর এবং বাকি দুটোতে 48 এবং 12 মেগাপিক্সেলের সেন্সর থাকবে।

ফ্রন্ট ক্যামেরা Google Pixel 7 সিরিজের দুটি ফোনেই স্যামসাং 3J1 সহ 11 মেগাপিক্সেলের সেন্সর থাকবে, সঙ্গে থাকবে ডুয়াল পিক্সেল। এর ফলে ফেস অথেনটিকেশনে সুবিধা হবে। 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে গুগল পিক্সেল 7 সিরিজের দুটি ফোনই। একই সঙ্গে থাকতে চলেছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ব্যবস্থা। শক্তিশালী একটি 5000mAh এর ব্যাটারি থাকবে এই ফোনে।

Digit.in
Logo
Digit.in
Logo