iPhone 13 কে টেক্কা দিতে বাজারে আসতে চলেছে Google Pixel 6 সিরিজ, বিস্তারিত জানুন

iPhone 13 কে টেক্কা দিতে বাজারে আসতে চলেছে Google Pixel 6 সিরিজ, বিস্তারিত জানুন
HIGHLIGHTS

Google বাজারে আনতে চলেছে Pixel 6 ও Pixel 6 Pro

গুগল Pixel 6 ফোনে প্রসেসর থাকবে Tensor SoC চিপসেট

Pixel 6 ও Pixel 6 Pro দুইটি ফোনেই থাকবে 5G সার্ভিস

Apple, Samsung ও অন্যান্য কোম্পানির স্মার্টফোনকে টেক্কা দিতে, Google বাজারে আনতে চলেছে তার নতুন স্মার্টফোন এডিশন। কিছুদিনের মধ্যেই বাজারে আসতে চলেছে Pixel 6 ও Pixel 6 Pro। iPhone 13 সিরিজের মতনই Google Pixel সিরিজে রয়েছে তার নিজস্ব চিপ সেট Tensor SoC। ক্যামেরা ফিচার, ডিজাইন, সফটঅয়্যার, AI ফিচার সবমিলিয়ে গুগল পিক্সেল হয়ে উঠতে পারে এখনকার ব্র্যান্ডগুলির যোগ্য কম্পিটিটর।

Google Pixel 6 ফোনের ‘Camera bar’ ডিজাইনটি সম্পর্কে জেনে নেওয়া যাক-

এই সিরিজের দুইটি ফোন কেই খানিকটা একইরকম দেখতে। ফ্রন্ট স্ক্রিন এ রয়েছে মিডিলে পাঞ্চ হোল ডিসপ্লে। পিছনে রয়েছে আয়তক্ষেত্রাকার protruding ক্যামেরা বার। Pixel 6 ও Pixel 6 PRO –র মধ্যে কেবল একটা পার্থক্য এটাই রয়েছে যে PRO ভার্সন এ Camera bar-র ওপরে বেশি জায়গা রয়েছে। Pixel 6 ভার্সনটির রয়েছে গ্লসি আলুমিনিয়াম ফিনিশ এবং Pixel 6 PRO ভার্সনটির রয়েছে ম্যাট ফিনিশ।

Google Pixel 6 ফোনের ডিসপ্লে স্পেসিফিকেশনগুলি হল-

Google Pixel 6 PRO তে রয়েছে 6.7 inch QHD + ডিসপ্লে এবং এর রিফ্রেশ রেট 120Hz। গুগল Pixel 6 এ রয়েছে 6.4 inch FHD + ডিসপ্লে এবং রিফ্রেশ রেট 90 Hz। Pixel 6 PRO –র স্ক্রিনের নীচের অংশটি কিছুটা কার্ভ করা, অন্যদিকে Pixel 6 –এর নীচের অংশটি এক্কেবারে ফ্লাট।

Google Pixel 6 ফোনের প্রসেসরগুলি কেমন-

গুগল Pixel 6 ফোনের প্রসেসরগুলি হল Tensor SoC চিপসেট এর। যা গুগল বিশেষ করে এই সিরিজের মোবাইল গুলির জন্য বানিয়েছে। নতুন এই চিপ সেট গুলি সম্পর্কে গুগল এখনও বিস্তারিতভাবে তেমন কিছু জানায়নি। তবে যা বলা হয়েছে, তাতে জানা গিয়েছে যে এটি speech recognition. Voice recognition, translation এর ক্ষেত্রে ভাল কাজে দেবে। দুইটি ফোনেই থাকবে 5G সার্ভিস।

Google Pixel 6 ফোনের ক্যামেরা স্পেসিফিকেশনগুলি কেমন-

Google Pixel 6 PRO-এর ক্যামেরা স্পেসিফিকেশন এ দেখা যাচ্ছে যে এতে রয়েছে একটি telephoto lens এবং একটি 4x optical zoom lens। যদিও গুগল Pixel 6 মডেলে telephoto সেন্সর থাকবে না।

Google Pixel 6 ফোনের সফটঅয়্যারগুলি কেমন হবে-

Pixel 6 ও Pixel 6 PRO ফোন অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে Android 12। এর ইন্টারফেসের নাম ‘Material You’ . থাকবে ব্লেন্ড কালারের অপশন যা প্রতিটি ডিভাইস কে ইউনিক করে তুলবে।

Google Pixel 6 ফোনে থাকবে এক্সট্রা সিকিউরিটি চিপ-

গুগল Pixel 6 ফোনে থাকবে Titan M2 সিকিউরিটি চিপ। দুটি মডেলেই থাকবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। অন্যান্য ফোনের তুলনায় সবচাইতে বেশি হার্ডওয়্যারের সুরক্ষা দেবে এই এডিশন টি।

গুগল Pixel 6 ফোনে কি কি কালার অপশন থাকবে-

গুগল Pixel 6 ফোন টি আসবে পিঙ্ক, ব্ল্যাক ও গ্রে কালার ভেরিয়েন্টে। যদিও গুগল এর পক্ষ থেকে অফিসিয়ালি এই বিষয়ে কিছু ঘোষণা করা হয়নি।

Google Pixel 6 ফোন কি আদৌ ভারতে লঞ্চ হবে-

গুগল Pixel 4 ও Pixel 5 সিরিজকে ভারতে লঞ্চ করা হয়নি। তাই নতুন এই সিরিজ আদৌ ইন্ডিয়ান মার্কেটে লঞ্চ হবে কিনা, তা নিয়ে কোন নিশ্চয়তা নেই। ভারতের বাজারে গুগল লঞ্চ করেছে তার A সিরিজের ফোনগুলি।

Google Pixel 6 ফোনের দাম কত হতে পারে –

গুগল Pixel 6 সিরিজের দুইটি মডেলের দাম হতে পারে আমেরিকায় প্রায় 1000 ডলারের কাছাকাছি। তবে ভারতে এই সিরিজ লঞ্চ হলে এর দাম হবে 1 লাখ টাকার ওপরে।

কবে থেকে মার্কেটে পাওয়া যাবে গুগল Pixel 6 সিরিজের স্মার্ট ফোন গুলি-

গুগল Pixel 6 সিরিজের স্মার্টফোন গুলি আমেরিকার বাজারে পাওয়া যেতে পারে অক্টোবর এর শেষের দিক থেকে। যদিও অনুমান এই সিরিজটি অফিসিয়ালি লঞ্চ করবে অক্টোবরের শুরুতে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo