চলতি বছরের শেষেই আসতে চলেছে Google-এর ফোল্ডেবল Pixel Notepad

চলতি বছরের শেষেই আসতে চলেছে Google-এর ফোল্ডেবল Pixel Notepad
HIGHLIGHTS

Display Supply Chain এর CEO টুইটারে 2022 সালে ফোল্ডেবল Pixel ফোন লঞ্চের একটি ইঙ্গিত দিয়েছেন।

Google Pixel এর ফোল্ডেবল ফোনটির নাম Notepad হতে চলেছে।

Notepad-টিতে Google এর Tensor চিপসেট ব্যবহার করা হতে পারে।

Google এর ফোল্ডেবেল স্মার্টফোনের উপর কাজ করা নিয়ে অনেকদিন ধরেই রিউমর শোনা যাচ্ছিল। কিন্তু মাঝে রিপোর্ট বের হয় যে, Google তার এই প্ল্যানটি হোল্ড করার সিদ্ধান্ত নিয়েছে। তবে বর্তমান রিপোর্ট অনুযায়ী, Google হয়তো অবশেষে এই বছরের শেষ দিকে লঞ্চ করতে চলেছে ফোল্ডেবল Pixel ফোন। Display Supply Chain এর CEO টুইটারে 2022 সালে ফোল্ডেবল Pixel ফোন লঞ্চের একটি ইঙ্গিত দিয়েছেন। শোনা যাচ্ছে, Google Pixel ফোল্ডেবল ফোনটি Samsung Galaxy ফোল্ড সিরিজের থেকে সস্তা হতে চলেছে।

Display Supply Chain Consultants (DCSS) এর CEO, Ross Young টুইট করেছেন,"ইটস্ ব্যাক! লুকস লাইক Google এর ফোল্ডেবল Pixel তার প্যানেল প্রোডাকশন Q3'22-এ শুরু করবে এবং লঞ্চ Q4'22-এ করবে।"

এর আগে অনেকবার রিউমরে শোনা গেছিল যে, Google একটি ফোল্ডেবল ফোন আনতে চলেছে। তবে অনেক রিপোর্টে বলা হচ্ছিল যে Google তাদের এই আইডিয়াটির উপর কাজ করা বন্ধ করে দিয়েছে। যদিও, বিখ্যাত tipster John Prosser বলেছেন, Google কোনো দিনই এই ফোনের উপর তাদের কাজ বন্ধ করেনি। তবে ফোল্ডেবল ফোনটি এক্সপেক্টেড লঞ্চ ডেটের থেকে 12 মাস পরে আসবে।

প্রথমে শোনা গেছিল ডিভাইসটির নাম Google Pixel Fold হতে চলেছে। তবে রিসেন্ট রিপোর্ট অনুযায়ী, Google Pixel এর ফোল্ডেবল ফোনটির নাম Notepad হতে চলেছে। Google Pixel Notepad এর দাম 1,400 ডলার হবে বলে জানা গেছে। যা Galaxy Z Fold3 এর থেকে 400 ডলার সস্তা। রিউমর অনুযায়ী, Pixel Notepad এর ডিজাইন Oppo Find N এর মতন হতে চলেছে।

Pixel Notepad এর স্পেসিফিকেশন

Notepad-টিতে Google এর Tensor চিপসেট ব্যবহার করা হতে পারে। এছাড়াও জানা গেছে যে, Google তার Pixel Notepad এর ক্যামেরায় 50 মেগাপিক্সেলের বদলে modest 12.2 মেগাপিক্সেল IMX363 সেন্সর ব্যবহার করবে। এছাড়াও, Google Pixel Notepad ফোনটি Android 11, OS 7.6-inch ফ্লেক্সিবেল সুপার AMOLED ডিসপ্লে এবং Snapdragon 855+ (7 nm) চিপসেটের সাথে আসতে পারে। ফোনটি 12GB RAM এবং 256GB অথবা 512GB স্টোরেজের সাথে আসতে পারে।

বর্তমানে Google, মার্কেটে Pixel 6 এবং Pixel 6 Pro সেল করছে। Pixel 6 Pro সেটটি ভারতীয় মার্কেটেও এভেলেবেল তবে এর দাম Amazo-এ অনেক বেশি। যেখানে গ্লোবাল মার্কেটে Pixel 6 Pro 5G এর দাম 899 dollars (প্রায় 68,000 টাকা), সেখানে ভারতীয় মার্কেটে এর দাম 1,04,000 টাকা। অর্থাৎ, সেটটি 36,000 টাকা বেশি দামে কিনতে হবে ভারতীয় গ্রাহকদের।

Digit.in
Logo
Digit.in
Logo