CORONAVIRUS এফেক্ট ক্যান্সেল হল MWC 2020

CORONAVIRUS এফেক্ট ক্যান্সেল হল MWC 2020
HIGHLIGHTS

24 থেকে 27 ফেব্রুয়ারি পর্যন্ত ইভেন্ট হওয়ার কথা ছিল

একাধিক কোম্পানি ইভেন্টে অংশগ্রহণ করবেনা

GSMA তা MWC ক্যান্সেল করেছে

এই বছরে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস হবে না। MWC 2020 24 থেকে 27 ফেব্রুয়ার‍্যরি মধ্যে স্পেনের বার্সেলোনায় হয়ার কথা ছিল। আর এই ইভেন্ট বন্ধ হওয়ার কারন চিনে হওয়া করোনাভাইরাস। বেশিরভাগ কোম্পানি MWC তে অংশগ্রহণ করবে না বলে জানিয়েছিল আর এবার ইভেন্ট হওয়ার আগে আগে ইভেন্ট কোম্পানি জানিয়েছে যে এই ইভেন্ট ক্যান্সেল করা হচ্ছে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের ইতিহাসে এই ইভেন্ট এই প্রথম ক্যান্সে হল।

MWC র আয়োজক GSM Association এর মধ্যে একাধিক প্রেস রিলিজ বার করেছে আর এবার আজকে তারা আচমকাই কোম্পানির বোর্ডে সবাই আসতে চাইছেনা দেখে MWC র এবারের ইভেন্ট ক্যান্সেল করেছে। এখনও এটা পরিষ্কার নয় যে প্রি MWC ইভেন্ট 22 আর 23 ফেব্রুয়ারি হবে কিনা।

MWC 2020: এই কোম্পানি গুলি আসবে না বলেছে

চিনের স্মার্টফোন কোম্পানি ভিভো জানিয়েছে যে তারা MWC 2020 তে অংশ গ্রহণ করবে না। কোম্পানি বলেছে যে তাদের  APEX 2020 কন্সেপ্ট ফোন এই MWC 2020 তে আনার ছিল আর তারা এক জায়গায় বলেছে যে, “আমাদের কর্মচারীদের স্বাস্থ্য আর সুরক্ষা আমাদের কাছে প্রধান”। LG আর HTC মোবাইল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসয়ে আসবে না বলে সবার আগেই জানিয়ে দিয়েছিল।

আর এর মধ্যে এরিক্সনের মতন বড় কোম্পানি MWC থেকে বেড়িয়ে গেছে। সুইডিশ নেটওয়ার্কিং আর দূরসঞ্চার কোম্পানি জানিয়েছে যে তারা MWC 2020 তে অংশগ্রহণ করছে না। আর তারা এও বলেছে যে স্বাস্থ্য আর সুরক্ষা কোম্পানির প্রথম প্রাওরিটি। এরিস্কান এই জন্য “এরিক্সান অনবক্স” নামের স্থানীয় কাজ MWC র জন্য তৈরি ডেমো আর জিনিস দেখার জন্য অন্য একটি প্ল্যান বানিয়েছে। এই জায়গা থেকে কোম্পানি তাদের লেটেস্ট প্রোডাক্টস আর ইনোভেশান প্রদর্শন করবে।

চিনের বড় কোম্পানি ZTE এই ইভেন্টে নিজদের প্রোডাক্ট আনবে বলে মনে করা হচ্ছে। তবে কোম্পানি এখনও এখানে কোন লঞ্চ ইভেন্ট বিষয়ে কিছু বলেনি। স্মার্টফোন কোম্পানি গুলির মধ্যে LG আর সোনি MWC 2020 তে আসবে না বলেছে। আর স্যামসাংও MWC তে আসছেনা বলে জানিয়েছে। সোনি, LG বাইরে যাওয়ার সঙ্গে সঙ্গে Nokia, Relame আর অন্য কিছু ব্র্যান্ডও এই ইভেন্ট থেকে নিজদের সরিয়ে নিয়েছে বা নিচ্ছে।

সোর্সঃ

 

Digit.in
Logo
Digit.in
Logo