IFA 2018 তে BlackBerry Key2 LE স্মার্টফোনটি আসতে পারে

IFA 2018 তে BlackBerry Key2 LE স্মার্টফোনটি আসতে পারে
HIGHLIGHTS

BlackBerry ব্র্যান্ডের লাইনেন্স কোম্পানি TCL জানিয়েছে যে Key 2 LE ফোনটি বার্লিনে IFA তে আসতে পারে

IFA 2018 র সময়ে BlackBerry তাদের নিজেদের Key2 LE স্মার্টফোনটি লঞ্চ করতে পারে, আর এই স্মার্টফোনটি Key2 স্মার্টফোনের ছোট ভার্সেন হবে। আর এর আগে এই ডিভাইসের বিষয়ে বেশ কিছু গুজব সামনে এসেছে আর এবার BlackBerry র ব্র্যান্ড লাইসেজন্স প্রাপ্ত TCL জানিয়েছে যে এই মডেলটি বার্লিনে IFA তে আসতে পারে।

অফিসিয়াল লঞ্চের আগে  BlackBerry KEY2 LE ফোনের অফিসিয়াল প্রেস রেন্ডার দেখা গেছে। লিক ইমেজ থেকে জানা গেছে যে এই স্মার্টফোনটি Key 2 ডিজাইনের সঙ্গে আসতে পারে আর এটি পলিকার্বোনেট টেক্সচার্ড আর প্লাস্টিক শেলের সঙ্গে চেঞ্জ হতে পারে। Key 2 LE ফোনে মেটাল ফ্রেমের বদলে প্লাস্টিক ফ্রেম দেওয়া হতে পারে। আর এও বলা হচ্ছে যে এই নতুন স্মার্টফোনটি বেশ কিছু রঙ্গে আসতে পারে।

Key 2 LE ফোনে স্ন্যাপড্র্যাগন 536SoC আর 4GB র‍্যাম দেওয়া হতে পারে, আর BlackBerry Key2 স্মার্টফোনে স্ন্যাপড্র্যাগন 660 চিপসেট আছে। ক্যামেরার ক্ষেত্রে এই ফোনের বিষয়ে কিছু জানা যায়নি। আর অনুনাম করা হচ্ছে যে BlackBErry Key2 LE ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে আর 13 আর 5 মেগাপিক্সালের সেন্সার থাকবে।

সাম্প্রতিক গুজব থেকে জানা গেছে যে BlackBerry KEY2 LE ফোনে আগের Key 2 ফোনের মতন একই কিবোর্ড থাকবে। এই ব্ল্যাকবেরি ফোনটি DTEK সিকিউরিটি শুট যুক্ত হবে আর এর জন্য এই স্মার্টফোনটি একটি অত্যন্ত সিকিউরিটি যুক্ত স্মার্টফোন হয়ে উঠবে।

আমরা যদি BlackBerry KEY2 স্মার্টফোনের বিষয়ে কথা বলি তবে এই ফোনে 4.5 ইঞ্চির টাচ ডিসপ্লে দেওয়া হয়েছে আর এর সঙ্গে তে QWERTy কিবোর্ডও দেওয়া হয়েছে, কোম্পানি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারকে স্পেস বারের সঙ্গে দিয়েছে। আর এই ডিভাইসটি একটি FHD IPS LCD ডিসপ্লে জার অ্যাস্পেক্ট রেশিও (433PPI) 3:2। আর এই ডিভাইসে একটি 3500mAh য়ের ব্যাটারি আছে আর এটি কুইক চার্জ 3.0 প্রযুক্তি যুক্ত। আর এই ডিভাইসটি 40 মিনিটে 50% পর্যন্ত চার্জড হয়ে যায়।

এই স্মার্টফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 660 Kryo 260 অক্টা কোর প্রসেসার আছে আর এটি 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ যুক্ত। আর এছাড়া এই স্মার্টফোনের স্টোরেজকে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo