অ্যাপেলের নতুন ১০.৫ ইঞ্চির আইপ্যাড প্রো এমাসের মধ্যেই আসতে চলেছে বাজারে

অ্যাপেলের নতুন ১০.৫ ইঞ্চির আইপ্যাড প্রো এমাসের মধ্যেই আসতে চলেছে বাজারে
HIGHLIGHTS

অ্যাপেলের নতুন ১০.৫ ইঞ্চির আইপ্যাড প্রো এবং আপডেটেড ১২.৯ ইঞ্চি ও ৯.৭ ইঞ্চির আইপ্যাড প্রো’র ভেরিয়েন্ট বাজারে আসতে চলেছে বলে গুজব শোনা যাচ্ছে। এই মাসে বা সামনের মাসের শুরুতে এই আইপ্যাডের ভার্শন গুলি সম্ভবত অ্যাপেলের নতুন অ্যাপেল পার্ক ক্যাম্পাসে লঞ্ছ হওয়ার সম্ভাবনা আছে।

সামনের মাসে অ্যাপেল নতুন ১০.৫ ইঞ্চির আইপ্যাড প্রো লঞ্চ করতে চলেছে। কম্পানি আইপ্যাডটি তাদের নতুন অ্যাপেল পার্ক ক্যাম্পাসের সঙ্গে একসঙ্গে লঞ্চ করতে চায়। বাকি বিস্তৃত খবর ডিজিট টিমদের থেকে এবং বিভিন্ন সাপ্লাই চেনের থেকে এসছে।

ডিজিট টিম প্রাথমিক ভাবে জানিয়েছিল যে, ১০.৫ আইপ্যাড প্রো মে বা জুনের আগে পাওয়া যাবেনা, কিন্তু এখন জানাচ্ছে যে কাজ আগে এগিয়ছে। অ্যাপেল প্রথাগত ভাবে জানিয়েছে যে,  নতুন আইপ্যাড ও রিফ্রেশড ম্যাকবুক মার্চে আসবে। ম্যাকের খবর এই যে অ্যাপেল এই নতুন আইপ্যাডের কথা মার্চের ২০ থেকে ২৪ তারিখের মধ্যে যেকোন সময় ঘোষনা করবে। এর আগের খবর অনুসারে এইন্তুন আইপ্যাডের রেঞ্জ ৪ঠা এপ্রিলে ঘোষনা করার কথা ছিল।

সাম্প্রতিক লিক একথা কনফার্ম করেছে যে, আইপ্যডটি ইমিনেট। নতুন মডেলটি কে সম্প্রতি ফিক্সুর  ডিভাইস লগস এ দেখা গেছে, বলা হচ্ছে যে কম্পানি প্রোডাক্টটি টেস্ট করছে।

আরও দেখুন : নকিয়া এবং #HMD গ্লোবাল তার নতুন নকিয়া 3310 কে চালু করে..

অ্যাপেল এর মধ্যেই ঘোষণা করেছে যে, অ্যাপেল পার্ক নামে তাদের নতুন ক্যামপাস এই এপ্রিলে তাদের কর্মীদের জন্য খুলে যাবে। কিন্তু স্টিভ জোবসের নামাঙ্কিত অডিটোরিয়ামটি খুলতে খুলতে এই বছরের শেষ হয়ে যাবে। ম্যাকবুকের প্রো লঞ্ছ অনুষ্ঠানে, অ্যাপেলের সিইও টিম কুক ঘোষণা করেছেন যে কম্পানির বর্তমান ক্যাম্পাসে অনুষ্ঠিত এটাই শেষ অনুষ্ঠান।  

ডিজিট টিম দাবি করেছে যে অ্যাপেলের নতুন ১০.৫ ইঞ্চির আইপ্যাড ও ১২.৯ইঞ্চির আপডেটেড ভার্শন আইপ্যাড প্রো সম্ভবত শিক্ষা ও বিনোদনের জগৎএর জন্য বিশেষ ভাবে তৈরি। আই দুটি আইপ্যাড সম্ভবত মিন্ড-টায়র এবং হাই-এন্ড ট্যাবলেটের মধ্যে মূলধারার প্রোডাক্ট। অ্যাপেল ৯.৭ ইঞ্চির আইপ্যাড প্রো এবং ৭.৯ ইঞ্চির আইপ্যাড মিনি এই বছর রিফ্রেশ করে বার করবে বলে গুজব শোনা যাচ্ছে।  

৯.৭ইঞ্চির এবং ১২.৯ইঞ্চির আইপ্যাড প্রোর নতুন আপডেটেড ভার্শন ১০.৫ ইঞ্চির আইপ্যাড প্রো বেজেল এডজ টু এডজ ডিজাইনে আসতে চলেছে। নতুন ১০.৫ ইঞ্চির আইপ্যাডে হোম বটন থাকবেনা বলেও গুজব শোনা যাচ্ছে, এতে একটি আরও বড় ডিসপ্লে থাকবে যাকিনা ৯.৭ ইঞ্চির ভার্শনের মতন হবে।

আরও দেখুন : নতুন ডুয়েল ক্যামেরা নিয়ে ZTE Z17 মিনি ২১ মার্চ সম্ভবত বাজারে আসতে চলেছে

আরও দেখুন : এয়ারটেল দিচ্ছে তিন মাস ৩০ জিবি করে ডেটা ফ্রি!

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo