iPhone 15 সিরিজে থাকবে না SIM কার্ড ট্রে, লঞ্চের আগে ফাঁস হল একগুচ্ছ তথ্য

iPhone 15 সিরিজে থাকবে না SIM কার্ড ট্রে, লঞ্চের আগে ফাঁস হল একগুচ্ছ তথ্য
HIGHLIGHTS

আপকামিং iPhone 15 লাইনআপ সিরিজটি সেলুলার কানেক্টিভিটির জন্য eSIM -এ কাজ করবে

iPhone 15 সিরিজ শুধুমাত্র ই-সিম দিয়ে চালু করা হবে। অর্থাৎ ফিজিক্যাল সিমের জন্য কার্ড স্লট পাওয়া যাবে না

অ্যাপল ইউজারদের eSIM-এ স্যুইচ করা ছাড়া আর কোনো বিকল্প থাকবে না

টেক জয়েন্ট সংস্থা Apple সম্প্রতি তার লেটেস্ট অপারেটিং সিস্টেম iOS 16.4 তার ডিভাইসদের জন্য রোলআউট করা শুরু করেছে। এর পাশাপাশি, ইউজাররা আপকামিং 2023 সালের ফ্ল্যাগশিপের জন্য অপেক্ষা করছে, যা হল iPhone 15 সিরিজ। কোম্পানির এই আপকামিং ফোন ইতিমধ্যেই বেশ চর্চায় রয়েছে। 

সম্প্রতি আসা খবর অনুযায়ী, Apple তার আপকামিং আইফোন সিরিজে সিম কার্ড ট্রে নাও দিতে পারে। যার মানে হল যে আপকামিং iPhone 15 লাইনআপ সিরিজটি সেলুলার কানেক্টিভিটির জন্য eSIM -এ কাজ করবে। অনেক ফাঁস হওয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে iPhone 15 সিরিজ শুধুমাত্র ই-সিম দিয়ে চালু করা হবে। অর্থাৎ ফিজিক্যাল সিমের জন্য কার্ড স্লট পাওয়া যাবে না।

মনে করিয়ে দি যে কোম্পানি তার iPhone 14 series আমেরিকার বাজারে ই-সিম এর সাথে লঞ্চ করেছিল, তবে ভারতে এই সিরিজের ফোনগুলি ই-সিম এবং ফিজিকাল সিম স্টট দুটির সাথেই আনা হয়েছিল।

iPhone 15 series without sim card slot

MacGeneration এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে Apple তার iPhone থেকে SIM কার্ড ট্রে সরিয়ে ফেলতে পারে, যা এই বছর ফ্রান্স মার্কেটে বিক্রি করা হবে। অ্যাপল যদি ফ্রান্সে বিক্রি হওয়া আইফোন থেকে সিম কার্ড ট্রে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেয়, তাহলে এটা সম্ভব যে কোম্পানি ইউরোপের অন্যান্য দেশেও এটি সরিয়ে নিতে পারে।

যদি টেক জায়ান্ট আপকামিং iPhone 15 লাইন-আপ থেকে সিম কার্ড ট্রে সরিয়ে দেয়, তাহলে অ্যাপল ইউজারদের eSIM-এ স্যুইচ করা ছাড়া আর কোনো বিকল্প থাকবে না, ডিজিটাল সিম যা আইফোন ইউজারদের এমন একটি সেলুলার প্ল্যান এক্টিভ করার সুবিধা দেবে, যা ফিজিকাল সিম ছাড়াই ব্যবহার করা যাবে।

তবে এখন অবদি এটা জানা যায়নি যে অ্যাপল ভারতীয় বাজারে আনা iPhone 15 সিরিজে সিম কার্ড ট্রে দেওয়া হবে কিনা।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo