স্মার্টফোনের পরে আসছে সস্তা JioBook ল্যাপটপ, থাকবে 4G LTE এবং 64GB স্টোরেজ ফিচার

স্মার্টফোনের পরে আসছে সস্তা JioBook ল্যাপটপ, থাকবে 4G LTE এবং 64GB স্টোরেজ ফিচার
HIGHLIGHTS

JioPhone Next স্মার্টফোনের পাশাপাশি জিও আনতে পারে নতুন JioBook ল্যাপটপ

টুইটারে এই ল্যাপটপের লঞ্চের বিষয়টি সামনে এসেছে

এখনো অবধি অফিসিয়ালভাবে কিছু জানা যায়নি

রিলায়েন্স জিও সম্প্রতি নতুন JioPhone Next স্মার্টফোনের লঞ্চের ডেট পিছিয়ে দিয়েছে। তবে এখনোও অবধি যা জানা গিয়েছে যে আগামী কিছু মাসে নতুন স্মার্টফোন ছাড়াও জিও সংস্থা লঞ্চ করতে চলেছে জিও ব্র্যান্ডেড ল্যাপটপ। তবে এখনো অবধি অফিসিয়ালি এই বিষয়ে তেমন কিছু জানা যায়নি। যদি এই সম্ভাবনা সত্যি হয় তবে গ্যাজেট লাভারদের জন্য এটি দারুণ সুখবর।

টিপসটার Mukul Sharma টুইটারের মাধ্যমে জানিয়েছেন যে জিও নোটবুকের আসতে পারে তিনটি ভ্যারিয়েন্ট। জানা গিয়েছে যে এই নতুন ডিভাইস লঞ্চ করেছে Bureau of Indian Standards বা BIS। এছাড়াও টুইটারে এই ল্যাপটপের লিস্টিংয়ের কিছু স্ক্রিনশট সামনে এসেছে। লিস্টিংয়ে দেখা গিয়েছে যে Jio Laptop- এ রয়েছে তিনটি ইন্টারন্যাশনাল মডেল ডেজিগনেশন- NB1118QMW, NB11148QMW, NB1112MM। আরও জানা গিয়েছে যে Reliance Jio Laptop পাওয়া যেতে পারে তিনটি আলাদা ভ্যারিয়েন্টে। তবে এখনো অবধি জিও নোটবুক সম্পর্কে  বিস্তারিতভাবে তেমন কিছু জানা যায়নি।

এখনও অবধি যা জানা গিয়েছে- 

সূত্রের খবর অনুসারে জানা গিয়েছে যে নতুন এই জিও ল্যাপটপ আসতে পারে JioBook নামে। এই ল্যাপটপ চলবে Android OS-Jio OS সিস্টেমে। ল্যাপটপ আসতে পারে 4G LTE কানেক্টিভিটি সমেত। রিপোর্টে আরও জানা গিয়েছে যে চিনের Bluebank Communication Technology-র সঙ্গে যুক্ত হয়েছে রিলায়েন্স সংস্থা এই নতুন নোটবুক আনতে চলেছে।

সম্ভাব্য ফিচার হতে পারে-

রিপোর্টে জানা গিয়েছে যে জিও বুকে থাকতে পারে 2GB LPDDR4X RAM সঙ্গে 32GB EMMC স্টোরেজ ভ্যারিয়েন্ট  এবং 4GB LPDDR4X RAM সঙ্গে 64GB eMMC 5.1 স্টোরেজ ভ্যারিয়েন্ট। জানা গিয়েছে যে জিও বিভিন্ন ভেন্ডরের থেকে লো- কস্ট কম্পোনেন্ট সংগ্রহ করেছে । যেমন Samsung-র থেকে মোবাইল DRAM ও NAND চিপ ও কোয়ালকম গ্রহণ করা হয়েছে স্ন্যাপড্রাগন 665-র জন্য।

এই ল্যাপটপে থাকতে পারে 1366X768 পিক্সেল রেজোলিউশনের ডিসপ্লে, সাপোর্ট করবে WIFI ও Bluetooth। সেইসঙ্গে থাকবে তিনটি axis accelerometer ও একটি কোয়ালকম অডিও চিপ। সেইসঙ্গে থাকবে মিনি HDMI কানেক্টর, ভিডিও আউটপুটের জন্যে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo