RedmiBook ল্যাপটপের দাম এবং ফিচার লঞ্চের আগেই ফাঁস, জানুন কবে আসছে বাজারে

RedmiBook ল্যাপটপের দাম এবং ফিচার লঞ্চের আগেই ফাঁস, জানুন কবে আসছে বাজারে
HIGHLIGHTS

Redmi তার নতুন RedmiBook ল্যাপটপ বাজারে আনতে চলেছে

RedmiBook ভারতীয় বাজারে কোম্পানির প্রথম Redmi Laptop হবে

RedmiBook দুটি স্টোরেজ ভ্যারিয়্যান্টে আসতে পারে, 256GB এবং 512GB থাকবে

Redmi তার নতুন RedmiBook ল্যাপটপ বাজারে আনতে চলেছে। সংস্থার নতুন ল্যাপটপ আগামী মাসের 3 আগস্ট লঞ্চ করতে যাচ্ছে। এটি ভারতীয় বাজারে কোম্পানির প্রথম Redmi Laptop হবে, লঞ্চের তারিখ ছাড়াও কোম্পানি রেডমি বুক ল্যাপটপ সম্পর্কিত কোনও তথ্য দেয়নি। কিন্তু সম্প্রতি 91 মোবাইলের কাছে টিপস্টার Yogesh Brar আগামী RedmiBook Laptop Specification এবং দাম সম্পর্কে লঞ্চের আগে জানিয়েছে। আসুন জেনে নেওয়া যাক এই ল্যাপটপ কী থাকবে বিশেষ।

RedmiBook 15 Specifications

টিপস্টার তরফে 91 মোবাইলকে দেওয়া তথ্য অনুযায়ী, রেডমি ল্যাপটপে ফুল-এইচডি রেজোলিউশন এর সাথে 15.6 ইঞ্চি ডিসপ্লে থাকতে পারে, যা আরও ইঙ্গিত দেয় যে ডিভাইসটির নাম RedmiBook 15 হতে পারে। সংস্থার এই ল্যাপটপ LCD প্যানেলের সাথে আসতে পারে।

ল্যাপটপে PCIe SSD ব্যবহার করা হবে এবং এটি দুটি স্টোরেজ ভ্যারিয়্যান্টে আসতে পারে, 256 জিবি এবং 512 জিবি থাকবে। RedmiBook-এ Windows 10 অপারেটিং সিস্টেম থাকতে পারে। এই Redmi ল্যাপটপে থাকতে পারে Intel 11th Gen Core i5 প্রসেসর। তবে, প্রসেসর মডেলের সঠিক বিবরণ এই মুহুর্তে প্রকাশ করা হয়নি কিন্তু চিপসেটের সাথে থাকবে 8 জিবি র‍্যাম।

RedmiBook ল্যাপটপের পোর্টস সম্পর্কে কথা বললে, এতে USB 2.0, USB Type-C 3.1, অডিও জ্যাক, এইচডিএমআই পোর্ট এবং ইউএসবি টাইপ-এ পোর্ট দেওয়া যেতে পারে। আপাতত, RedmiBook এর ব্যাটারি ক্ষমতা সম্পর্কে কোনও তথ্য পাওয়া যায়নি, তবে হতে পারে যে এতে 65 ওয়ার্টের চার্জর দেওয়া হবে।

কানেক্টিভিটির জন্য, ব্লুটুথ ভার্সন 5 এবং ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট দেওয়া যেতে পারে। ল্যাপটপের টিজার ইমেজের ফ্রন্টে একটি ওয়েবক্যাম দেখা যাচ্ছে, যা টিপসটার অনুসারে একটি এইচডিএল ওয়েবক্যাম হবে। এছাড়াও ডিভাইসে দুটি 2W এর স্পিকার দেওয়া যেতে পারে যা স্টেরিও স্পিকার হতে পারে।

RedmiBook ভারতে দাম

RedmiBook 15 Price in India সম্পর্কে টিপস্টার যোগেশ বলেছেন যে এই ল্যাপটপটি 50,000 টাকারও কম দামে ভারতে আসতে পারে। এটি বাজারে উপস্থিত Asus VivoBook এবং Acer Swift 3 এর মত ল্যাপটপ মডেলের সাথে প্রতিযোগিতা করতে পারে।

এছাড়া সংস্থা RedmiBook এর কিছু ফিচার কনফার্ম করেছে, রেডমি বুক চারকোল গ্রে রঙে লঞ্চ হবে এবং কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট Mi.com এ 11th Gen Intel Processor + SSD উল্লেখ করা হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo