Nothing এবার Earbud, Smartphone এর পর Laptop আনছে? কী বললেন সিইও?

Nothing এবার Earbud, Smartphone এর পর Laptop আনছে? কী বললেন সিইও?
HIGHLIGHTS

ল্যাপটপ আনার কথা ভাবছিল নাথিং, জানালেন কার্ল পেই

কনসেপ্ট তৈরি করা হয়েছিল বেশ কয়েকটি এই কারণে

কিন্তু এখন আর নতুন কোনও বিভাগে প্রবেশ করতে চাইছে না নাথিং

Nothing সংস্থা কি এবার তাদের Earbud, Smartphone এর পর Laptop আনতে চলেছে? বিগত কয়েকদিন ধরেই এই বিষয়ে জল্পনা চলছে, কানাঘুষোয় শোনা যাচ্ছিল নাথিং নাকি ল্যাপটপ আনছে। তবে নাথিং কোম্পানির সিইও কার্ল পেই (Carl Pei) জানালেন এখন তাঁদের এমন কোনও ভাবনা নেই। সম্ভাবনা নেই। তিনি নিজে এই বিষয়ে টুইট করে জানিয়েছেন। তিনি বলেছেন যে ফ্লাইটে মানুষের কাছে এক প্রশ্ন শুনে তিনি ক্লান্ত। বেন গেস্কিন, একজন টিপস্টারও নাকি এই বিষয়ে প্রশ্ন করেছিলেন। জানতে চেয়েছিলেন ল্যাপটপ বিভাগে প্রবেশ করা নিয়ে তাঁর ভাবনা কী? 

পেই তাই জানিয়েছেন যে হ্যাঁ, এটা ঠিক নাথিং ভেবেছিল যে তারা ল্যাপটপ বিভাগে প্রবেশ করবে। আর এই কারণে একাধিক কনসেপ্ট তৈরি করা হয়েছিল। কিন্তু বর্তমানে নাথিং নতুন কোনও বিভাগে পা রাখতে চাইছে না বলেই জানান কার্ল পেই। তিনি স্পষ্ট করেন যে এখনই নাথিং কোম্পানির ল্যাপটপ দেখার সম্ভাবনা নেই। কিন্তু হয়তো আগামীদিনে তারা এই বিভাগেও প্রবেশ করবে। ফলে নাথিংয়ের তরফে কিছু ধারণা তৈরি করা হয়েছে যেখান থেকে এটা স্পষ্ট যে ভবিষ্যতে নাথিং ল্যাপটপ আনছে বাজারে। কিন্তু এটা তখনই সম্ভব হবে যখন এই সংস্থার বর্তমান পোর্টফোলিওগুলোতে সফল হতে পারবে। 

এখন বাজারে এক সেট ওয়্যারলেস ইয়ারফোন, এবং একটি স্মার্টফোন পাওয়া যায় নাথিং কোম্পানির। ইতিমধ্যেই এই সংস্থা তাদের দুটো প্রোডাক্টের দারুন ডিজাইন এবং কম দামের জন্য সকলের থেকে দারুন প্রশংসা পেয়েছে। শীঘ্রই এই সংস্থা একটি ওয়্যারলেস ইয়ারফোন আনতে চলেছে বলে অনুমান করা হচ্ছে। এছাড়াও নাথিং তার TWS ইয়ারবাডের যে পরবর্তী সেট আনবে সেটার এক ঝলক প্রকাশ্যে এনেছে, এটির নাম Ear (Stick)। 

Nothing Laptop

তবে কবে এই ইয়ারবাড বিক্রয় শুরু হবে, তার দাম কত হবে, কী ফিচার থাকবে এসব এখনও অবধি জানা যায়নি। কিন্তু এটুকু জানা গিয়েছে এগুলো বিশ্ববাজার ছাড়াও ভারতে বিক্রি করা হবে। ক্লাসিক কসমেটিক সিলুয়েট দ্বারা অনুপ্রাণিত হয়ে এই নতুন TWS স্টিক আকৃতির চাজিং কেস আনছে সংস্থাটি। নাথিং এর তরফে জানানো হয়েছে এই ইয়ারবাডগুলো ভীষণই আরামদায়ক হতে চলেছে এবং এতে আছে এরগনোমিক ডিজাইন। নাথিং কোম্পানির যে প্রথম ইয়ারবাড আছে সেটা Flipkart Big Billion Days Sale এ 7,199 টাকায় বিক্রি হচ্ছে।

কার্ল পেইকে একজন নেটনাগরিক জিজ্ঞেস করেছিলেন যে নাথিং Snapdragon 8 Gen 2 প্রসেসরের সমৃদ্ধ কোনও স্মার্টফোন আনতে চলেছে কিনা। Qualcomm এর তরফে এটি নভেম্বর মাসে আনা হতে পারে। তবে কার্ল এই প্রশ্নের উত্তর দেননি। উল্টে বলেছেন তাঁরা এখানে একাধিক উপাদান তরী করতে বা প্যাকেজ করতে আসেননি। তার জন্য একাধিক সংস্থা আছে। ফলত পৃথিবীর আর এমন কোম্পানির কোনও প্রয়োজন নেই। এই কোম্পানিটি অন্য সমস্ত টেকনোলজি ব্র্যান্ড যা করছে সেই এক পথ অনুসরণ না করেই দারুন এবং অভিনব পণ্য আনতে চায় বাজারে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo